সাংবাদিক কামাল লোহানীর মৃত্যুতে শুকতারা খেলাঘর আসরের শোক

  • আপডেট টাইম : জুন ২০ ২০২০, ১৯:৩৩
  • 102 বার পঠিত
সাংবাদিক কামাল লোহানীর মৃত্যুতে শুকতারা খেলাঘর আসরের শোক

নিজস্ব প্রতিবেদক।। আমাদের বাতিঘর সাংবাদিক কামাল লোহানীর মৃত্যুতে শুকতারা খেলাঘর আসরের কমিটির পক্ষ থেকে সভাপতি এডভোকেট গোলাম সরোয়ার রাজিব এবং সাধারণ সম্পাদক আল আমিন শাকিল গভীর শোক প্রকাশ করেছেন এবং শোকসন্তপ্ত পরিবারবর্গের প্রতি সমবেদনা জানিয়েছেন।

একুশে পদকপ্রাপ্ত বাংলাদেশের সাংস্কৃতিক আন্দোলন সংগঠনের একজন পুরোধা ব্যক্তি, ভাষা সৈনিক সাংবাদিক কামাল লোহানী (তাঁর প্রকৃত নাম- আবু নাইম মোহা. মোস্তফা কামাল খান লোহানী) আর আমাদের মাঝে নেই। আজ ২০.০৬.২০২০খ্রি. তারিখ সকাল ১০:১৫টায় তিনি আমাদের ছেড়ে না ফেরার দেশে চলে গেছেন।তিনি ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের একজন সংগঠক ছিলেন এবং স্বাধীন বাংলা বেতারের বার্তা বিভাগের প্রধানের দায়িত্ব পালন করেছিলেন।

মৃত্যুর সময় তিনি উদীচী শিল্পীগোষ্ঠী, একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটি ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের উপদেষ্টা পদে ছিলেন। বাংলাদেশ শিল্পকলা একাডেমিতে দুই বার মহাপরিচালকের দায়িত্ব পালন করেছেন কামাল লোহানী। ছায়ানটের সম্পাদক ছিলেন পাঁচ বছর।

সাংবাদিক কামাল লোহানী সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া গ্রামের খান মনতলা গ্রামে ১৯৩৪ সালের জন্মগ্রহণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮৬ বছর। তিনি দুই মেয়ে ও এক ছেলে রেখে গেছেন। সাংবাদিক কামাল লোহানী ফুসফুস ও কিডনি জটিলতার পাশাপাশি হৃদরোগ ও ডায়াবেটিসের সমস্যাতে ভুগে গত ১৭ মে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। পরে তার করোনাভাইরাস সংক্রমণও ধরা পড়ে। আমরা তার তাঁর বিদেহী আত্মার শান্তি কামনা করছি।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
গলাচিপায় গরু চুরির গুজব রটিয়ে গণপিটুনি, ৭০ জনজাতীয় দলে ফিরলেন ফিনল্যান্ড প্রবাসী কিংস ডিফখালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ঝালকাঠিতে ট্রলির সাথে সংঘর্ষে মোটরসাইকেল আরবরিশালে সিমেন্টবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়বরিশালের পোশাক বাজারে উপচে পরা ভিড়কলাপাড়ায় আনসার ব্যাটালিয়ান ও স্থানীয়দের সাথবরগুনায় ঘুষখোর প্রকৌশলীকে প্রকাশ্যে পেটালেবিদেশে পাঠানো হচ্ছে খালেদাকে!ছাদে বিষ্ঠাত্যাগ করায় বিষ খাইয়ে মারা হলো ২২ কগলাচিপায় বজ্রপাতে ২ জনের মৃত্যুবরিশাল নগরীতে অস্ত্রসহ কিশোর সন্ত্রাসী আটকবাউফলে ডায়রিয়ায় ২ জনের মৃত্যু‘দেরিতে হলেও এ বছর এসএসসি-এইচএসসি পরীক্ষা হকরোনাভাইরাসের টিকার নিবন্ধন বন্ধ
%d bloggers like this: