৯ দিন ঘুরেও নমুনা দিতে পারলেন না বরগুনার এক সাংবাদিক

  • আপডেট টাইম : জুলাই ০৪ ২০২০, ০৯:২২
  • 109 বার পঠিত
৯ দিন ঘুরেও নমুনা দিতে পারলেন না বরগুনার এক সাংবাদিক

বরগুনা প্রতিনিধি : বরগুনার পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা উপসর্গ নিয়ে ৯ দিন ঘুরেও নমুনা দিতে পারেননি স্থানীয় সাংবাদিক এ এস এম জসিম। অসুস্থ শরীর নিয়ে বারবার হাসপাতালের বারান্দায় ঘুরে ঘুরে কোনও সমাধান না পেয়ে চিকিৎসা ব্যবস্থার উপর ক্ষোভ প্রকাশ করেছেন তিনি। সাংবাদিক জসিম দৈনিক নয়া দিগন্ত পত্রিকার পাথরঘাটা সংবাদদাতা ও স্থানীয় অনলাইন পোর্টাল পাথরঘাটা নিউজের বার্তা সম্পাদক।
সাংবাদিক জসিম জানান, গত মাসের ২৫ তারিখ থেকে নিয়মিত নমুনা দেয়ার জন্য ঘুরতেছি। আজ কাল বলে ঘুরিয়ে গতকাল বৃহস্পতিবার নির্ধারিত সময়ে আবার আসতে বলে। বৃহস্পতিবার সকালে এসে জানতে পারি পরিবহন সংকটের কারণে দু’দিন ধরে বন্ধ করোনা পরিক্ষার কার্যক্রম। পরে অনেক অনুরোধ করে নমুনা সংগ্রহ করে নিজ উদ্যোগে বরগুনা জেলা হাসপাতালে পৌঁছে দেয়ার চুক্তিতে রাজি হলেও একপর্যায়ে তাতেও অপারোগতা শিকার করে শুক্রবার পুনরায় আসতে বলে স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা আবুল ফাত্তাহ। কিন্তু আজকের এসেও নমুনা দিতে ব্যর্থ হয়ে হতাশা নিয়ে ফিরে এসেছি। স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তা আবুল ফাত্তাহ চেষ্টা করলে রোগীদের কোন ভোগান্তিতে পড়তে হতো না। বরং ডা. আবুল ফাত্তাহ নিজের দায়িত্ব গুলো অন্যের উপর দোষ চাপিয়ে নিজে এড়িয়ে চলে।
পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা পরিক্ষার নমুনা সংগ্রহ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্বাস্থ্য কমপ্লেক্সের কয়েকজন আবাসিক চিকিৎসকসহ জরুরি বিভাগের দায়িত্বে নিয়োজিত একাধিক স্বাস্থ্য কর্মী।
নাম প্রকাশ না করার শর্তে তারা জানান, আমরা সার্বক্ষণিক কোনো ধরনের প্রোটেকশন ছাড়াই সেবা দিয়ে যাচ্ছি। আমরা পরিবার থেকে বিচ্ছিন্ন আছি কিন্তু আমি আক্রান্ত কিনা তাও পরিক্ষার মাধ্যমে নিশ্চিত হতে পারছি না।
পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা বারবার বলছে পরিবহন সংকটের কারণে নমুনা বরগুনা জেলা শহরে পৌঁছাতে পারছে না। স্বাস্থ্যকর্মী সহ একাধিক ভুক্তভোগীদের দাবি পাথরঘাটা থেকে বরগুনা সদর হাসপাতালের যাতায়াত ভাড়া সর্বোচ্চ একশ টাকা। যাতে করে প্রতিদিন শতশত মানুষ আসা যাওয়া করছে। সেখানে স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধানের যাতায়াতের সংকটের কথা অযৌক্তিক ও দায়িত্ব অবহেলার কারণ।
বরগুনা জেলা সিভিল সার্জন ডাঃ হুমায়ূন খান শাহিন জানিয়েছেন, তিনি পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মকর্তাকে নির্দেশ দিয়েছেন নমুনা সংগ্রহ করে মোটরসাইকেল অথবা স্বাস্থ্য কমপ্লেক্সের অ্যাম্বুলেন্স যোগে সদর হাসপাতালে পৌঁছাতে। সেখান থেকে পরিক্ষার জন্য বরিশাল পাঠানো হবে।
কিন্তু স্বাস্থ্য কমপ্লেক্সে খোঁজ নিয়ে জানা যায় কয়েকদিন ধরে কোন নমুনা সংগ্রহ করা হয়নি।
এ বিষয়ে পাথরঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কর্মকর্তা আবুল ফাত্তাহর সাথে যোগাযোগ করলে তিনি আগামীকাল থেকে নিয়মিত নমুনা সংগ্রহ করা হবে বলে জানান।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বাউফলে ডায়রিয়ায় ২ জনের মৃত্যু‘দেরিতে হলেও এ বছর এসএসসি-এইচএসসি পরীক্ষা হকরোনাভাইরাসের টিকার নিবন্ধন বন্ধবরিশালে ইয়াবাসহ মাদক ব্যাবসায়ী আটকঝালকাঠিতে ট্রলির সাথে মোটরসাইকেলের মুখোমুখপৃথিবীর দিকে ধেয়ে আসছে বিশাল গ্রহাণু!চরফ্যাসনে বজ্রপাতে কৃষক নিহতচরফ্যাসনে জোড়া খুন, ২ ভাড়াটে খুনি চট্রগ্রাম থচরমোনাইয়ে ভয়াবহ আগুনে বসতঘরে পুড়ে মারা গেল পবরগুনায় অপহৃত স্কুলছাত্রীকে হাত-পা বাঁধা অবসবরগুনায় ইউএনও-এসিল্যান্ডকে হুমকি দিলেন ইউপি চরফ্যাশনে বজ্রপাতে দুই কৃষকের মৃত্যুবরিশালে নির্যাতনের শিকার বিএনপি নেতাকর্মীর গৌরনদীর বেঁদে পল্লী থেকে ১৬ জন গ্রেপ্তারলকডাউন বাড়লো ১৬ মে পর্যন্ত
%d bloggers like this: