অতি বর্ষণ ও পূর্ণিমার প্রভাবে

মনপুরায় পানিবন্দি ৩ হাজার মানুষ

  • আপডেট টাইম : জুলাই ০৬ ২০২০, ১৭:০৬
  • 150 বার পঠিত
মনপুরায় পানিবন্দি ৩ হাজার মানুষ

মনপুরা (ভোলা) প্রতিনিধি \
ভোলার মনপুরায় অতি বর্ষণে ও পূর্ণিমার প্রভাবে মেঘনার পানি বিপদসীমার উপর প্রবাহিত হওয়ায় মূল ভূ-খন্ডের হাজিরহাট ইউনিয়নের দাসের হাট ও সোনার চর এলাকার নিম্নাঞ্চল ২-৩ ফুট জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে।

এছাড়াও উপজেলা থেকে বিচ্ছিন্ন বেড়ীবাঁধহীন কলাতলীর চর ও চর নিজামেও ২-৩ ফুট জোয়ারে প্লাবিত হওয়ার খবর পাওয়া গেছে। এতে করে তৃতীয় দিনও প্লাবিত এলাকার নিম্নাঞ্চলে বসবাসরত আনুমানিক ৩ হাজার মানুষ দিনে-রাতে দুইবেলা পানিবন্দি অবস্থায় ছিল।

এদিকে মেঘনার পানি অতি বর্ষণ ও পূর্নিমার প্রভাবে বিপদসীমার ৬ সেণ্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে বলে জানিয়েছে পানি উন্নয়ন বোর্ড কর্মকর্তা (পাউবো)।

সরেজমিনে পানিবন্দি এলাকার দাসেরহাট, সোনার চর এলাকায় ও বিচ্ছিন্ন কলাতলীর চর এবং চরনিজামে মুঠোফোনে ৫০ এর উপরে বাসিন্দাদের সাথে আলাপ করে জানা যায়, তৃতীয় দিনেও অতি বর্ষণে ও পূর্ণিমার প্রভাবে ২-৩ ফুট জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে। তবে রাতে জোয়ারের পানি বেশি হওয়ায় অনেকের ঘরে পানি প্রবেশ করেছে। দিনে-রাতে দু’বেলা জোয়ারের পানিতে প্লাবিত হওয়ায় দূর্ভোগে পড়েছেন তারা। প্লাবিত এলাকায় আনুমানিক ৩ হাজার মানুষ জোয়ারের পানিতে প্লাবিত হয়েছে।

এই ব্যাপারে পানি উন্নয়ন বোর্ডের ডিভিশন-২ এর উপ-সহকারি প্রকৌশলী আবদুর রহমান জানান, অতি বর্ষনের ও পূর্ণিমার প্রভাবে মেঘনার বিপদসীমার উপর প্রবাহিত হওয়ায় নিম্নাঞ্চল ২-৩ ফুট জোয়ারে প্লাবিত হয়েছে। তবে পূর্ণিমার প্রভাব আজকালের মধ্যে শেষ হলে মেঘনায় জোয়ারের পানি বিপদসীমার নিচে নেমে গেলে নিম্নাঞ্চল জোয়ারের পানি প্রবেশ করবেনা।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
গলাচিপায় গরু চুরির গুজব রটিয়ে গণপিটুনি, ৭০ জনজাতীয় দলে ফিরলেন ফিনল্যান্ড প্রবাসী কিংস ডিফখালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ঝালকাঠিতে ট্রলির সাথে সংঘর্ষে মোটরসাইকেল আরবরিশালে সিমেন্টবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়বরিশালের পোশাক বাজারে উপচে পরা ভিড়কলাপাড়ায় আনসার ব্যাটালিয়ান ও স্থানীয়দের সাথবরগুনায় ঘুষখোর প্রকৌশলীকে প্রকাশ্যে পেটালেবিদেশে পাঠানো হচ্ছে খালেদাকে!ছাদে বিষ্ঠাত্যাগ করায় বিষ খাইয়ে মারা হলো ২২ কগলাচিপায় বজ্রপাতে ২ জনের মৃত্যুবরিশাল নগরীতে অস্ত্রসহ কিশোর সন্ত্রাসী আটকবাউফলে ডায়রিয়ায় ২ জনের মৃত্যু‘দেরিতে হলেও এ বছর এসএসসি-এইচএসসি পরীক্ষা হকরোনাভাইরাসের টিকার নিবন্ধন বন্ধ
%d bloggers like this: