ভারতীয় সব সংবাদ চ্যানেলের সম্প্রচার নিষিদ্ধ করল নেপাল

  • আপডেট টাইম : জুলাই ১০ ২০২০, ০৯:৫৯
  • 96 বার পঠিত
ভারতীয় সব সংবাদ চ্যানেলের সম্প্রচার নিষিদ্ধ করল নেপাল

নেপাল সরকার এবং তাদের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে লাগাতার ‘মিথ্যা প্রচার’ চালানোর অভিযোগে ভারতীয় সংবাদমাধ্যমের সম্প্রচার বন্ধ করেছে দেশটি। বৃহস্পতিবার বিকালে এ নিষেধাজ্ঞা কার্যকর হয়।

নেপালের অভিযোগ, ভারতীয় সংবাদমাধ্যম একতরফাভাবে তাদের প্রধানমন্ত্রী কে পি শর্মা ওলির পদত্যাগের বিষয়ে খবর করে যাচ্ছে।

গত কয়েকদিন ধরেই শিরোনামে উঠে এসেছে ভারত-নেপাল বিরোধ।
নেপালের মানচিত্রে ভারতের একাধিক জায়গাকে দেখানো হয়েছে। আর তা দেখানোর পর থেকেই ভারত এবং নেপালের সম্পর্ক উত্তপ্ত হয়ে ওঠে। যার জেরে খোদ নেপালে নিজের দলেরই বিরোধের মুখে পড়েছেন সে দেশের প্রধানমন্ত্রী। এই খবরগুলি সামনে আসার পরেই ভারতীয় সংবাদমাধ্যমগুলিকে নিয়ে এমন সিদ্ধান্ত নিল নেপানেপালের কমিউনিস্ট পার্টির মুখপত্র এবং প্রাক্তন উপ-প্রধানমন্ত্রী নারায়ন কাজি শ্রেষ্ঠা নেপালের সংবাদমাধ্যমে বলেন, নেপালের সরকার এবং আমাদের প্রধানমন্ত্রীর বিরুদ্ধে ভিত্তিহীন প্রচার চালিয়ে যাচ্ছে ভারতীয় সংবাদমাধ্যমগুলি।
সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে নেপালের এক কেবল অপারেটর জানিয়েছেন, তাদের সমস্ত ভারতীয় সংবাদমাধ্যম না দেখানোর জন্যে বলা হয়েছে। আর সেই নির্দেশ আসার পরেই বৃহস্পতিবার বিকেল থেকে নেপালের মাটিতে সমস্ত ভারতীয় সংবাদমাধ্যমকে বন্ধ করে দেওয়া হয়েছে। তবে ভারতের রাষ্ট্রায়ত্ত চানেল দুরদর্শন চালু থাকবে।

ভারতের সমস্ত চ্যানেল নেপালে বন্ধ করে দেওয়া নিয়ে এখনও যদিও ভারতের পক্ষ থেকে কিছু জানানো হয়নি।

বিডি প্রতিদিন

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
সাংবাদিক রোজিনার ওপর হামলা ও মামলার প্রতিবাসাংবাদিক রোজিনার রিমান্ড নাকচ, কারাগারে পাঠাস্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কট সরোজিনাকে হেনস্তার ঘটনায় মামলা করবেন স্বামীবরিশালে ‘ফেসবুক লাইভে’ গিয়ে যুবকের আত্মহত্যকলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দবরিশালে বাসদের চাঁদাবাজি মামলার গ্রেফতার আ’পটুয়াখালীতে খালে পড়ে নিখোঁজ শিশুর লাশ উদ্ধারবরিশালে বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যু, পুলিশ অবশেষে ফেরি চলাচলের অনুমতিসাবধান / টাকায় করোনা ভাইরাস“অপরাধ মুক্ত সমাজ বিনির্মানে কাজ করতে চাই Rকুয়াকাটার সৈকতে ভেসে আসছে একের পর এক মৃত ডলফিহেফাজতের তাণ্ডব: সরাইল থানার ওসি নাজমুলকে বরউজিরপুরের শিকারপুর খেয়াঘাট তো নয় যেন মরন ফাদ !
%d bloggers like this: