পবিপ্রবিতে চাকুরী চ্যূত কর্মচারীর মৃত্যু॥ তোপের মুখে ভিসি’র ক্যাম্পাস ত্যাগ

  • আপডেট টাইম : জুলাই ১৩ ২০২০, ১৯:৪৫
  • 187 বার পঠিত
পবিপ্রবিতে চাকুরী চ্যূত কর্মচারীর মৃত্যু॥ তোপের মুখে ভিসি’র ক্যাম্পাস ত্যাগ

পটুয়াখালী প্রতিনিধিঃ অসদাচরন ও কাজে ফাঁকি টুনকো অভিযোগে সদ্য চাকুরীহারা হতাশাগ্রস্থ পটুয়াখালীর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেরে বাংলা হলের সাবেক বাবুর্চি আব্দুল করিম (৪৮) রবিবার রাত ৯.৪৫ মিনিটে স্ট্রোক রোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরন করে। এ ঘটনায় নিহত করিমের পরিবার ও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা ভিসি হারুনর রশীদকে দায়ি করেছেন। কর্মাচারী ও এলাকার সাধারনের তোপের মুখে ভিসি ক্যাম্পাস ত্যাগ করেছেন বলে অভিযোগ ওঠেছে।
জানাগেছে, আব্দুল করিম পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে শেরে বাংলা হলের বাবুর্চি ছিলেন। কোন ধরনের দুর্নীতি ও অনিয়মের সাথে জড়িত না থাকা সত্ত্বেও ভিসি খামখেয়ালীভাবে ২০১৯ সালের মাঝামাঝি আব্দুল করিমকে ভুয়া বিশ্ববিদ্যালয়ের স্বার্থবিরোধী কর্মকা-ে জড়িত থাকা অভিযোগে সাময়িক বরখাস্ত করেন। পরবর্তীতে আব্দুল করিমের স্ত্রী শাওরীনা বেগম তার তিন ছেলে মেয়েকে নিয়ে ভাইস চ্যান্সলরের কাছে দেখা করলে তাদের সাথে ভিসি খারাপ ব্যবহার করেন এবং আব্দুল করিমকে বাধ্যতামূলক চাকুরী থেকে অবসর নেওয়ার জন্য জানান। কিন্তু করিম কোন অপরাধের সাথে জড়িত না থাকা সত্ত্বেও ২০২০ সালের ২৫ ফেব্রুয়ারি রিজেন্ট বোর্ডের সভায় তাকে অপসরণ করে। এই ঘটনায় বিশ্ববিদ্যালয়ের সর্বস্তরের শিক্ষক কর্মকর্তা ও কর্মচারীরা ক্ষোভ প্রকাশ করেছেন। সকাল ৮.০০ টায় তোপের মুখে ভিসি ড. হারুনর রশিদ কাল পাজরো জিপ নিয়ে ক্যাম্পাস ত্যাগ করেন। নিহত আব্দুল করিমের স্ত্রী শাওরীনা বেগম এর মোবাইল নম্বর ০১৮৭৫২১৪৮৭৩, ০১৭১২৪২৩৮২০ যোগাযোগ করলে তিনি কান্না জড়িত কণ্ঠে বলেন, ভিসি অন্যায় ও একতরফাভাবে আমার স্বামীকে চাকুরীচ্যুত করে তাকে হত্যা করেছে। আমি তদন্তপূর্বক এর সুষ্ঠু বিচার চাই। বিশ্ববিদ্যালয়ের সাবেক জনৈক একজন ডিন জানান, ভিসির বিরুদ্ধে দুর্নীতি, অনিয়ম, নিয়োগ বাণিজ্যেসহ বহু দুর্নীতির অভিযোগ রয়েছে। সে ইচ্ছা করে এই অসহায় কর্মচারীকে তিলেতিলে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছে। এর বিচার হওয়া উচিত। নাম প্রকাশ না করার শর্তে বিশ্ববিদ্যালয়ের কয়েজন শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারী জানান ভিসি অনিয়ম ও দুর্নীতিতে ক্যাম্পাস দূষিত হয়ে গেছে। কেউ মুখ খুললে তাকে অপসারণ বা সাময়িক বহিঃস্কার করা হয়। এই ভয়ে কেউ মুখ খুলেন না। বিগত দিনে তার অনিয়ম ও দুর্নীতির কথা বলায় কর্মচারী আবদুল কাদের, ইঞ্জিনিয়ার নজমুল করিম, সাখাওয়াত হোসেন, মাহাফুজুর রহমান সহ কয়েকজনকে অনৈতিকভাবে ভিসি হারুন অপসারণ ও সাময়িক বরখাস্ত করেন। আমরা এর দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করছি।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার স্বদেশ সামন্ত সাংবাদিকদের জানান, আঃ করিমকে অসদাচরন ও কাজে ফাকি দেয়ার অভিযোগে রিজেন্ট বোর্ড তাকে অপসারন করেছে। ভিসি স্যারের একার পক্ষে চাকুরী দেয়া ও অপসারন করার কোন সুযোগ নাই। আঃ করিমের মৃত্যুর খবর শোনার সাথে সাথে যোগাযোগ করেছি। প্রো ভিসি স্যারের সাথে যোগাযোগ করে মানবিককারনে বিশ্ববিদ্যালয়ের কর্তৃপক্ষের পক্ষ থেকে তার লাশ যশোরে পাঠানোর জন্য গাড়ী ভাড়া করার জন্য বলেছি। কিন্তু তার পরিবার ভাড়া টাকা না নিয়ে নিজেরা গাড়ী ভাড়া করে লাশ নিয়ে গেছেন। ভিসি স্যার অসুস্থ থাকায় তিনি ডাক্তার দেখাতে বরিশাল মেডিকেল কলেজে গেছেন, পালিয়ে যাননি। ভিসি হারুনর রশিদ জানান, আমি অসুস্থ বরিশাল মেডিকেলে এসেছি। অফিসার্স ও কর্মচারী সংগঠনের একাধিক নেতা জানান, করিমের চাকুরী পুনঃবহালের জন্য ভিসি স্যারকে অনেক বলেছি। তাছাড়া আঃ করিম ও তার পরিবারের সদস্যরাও অনেক তদবির করেছেন কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। আঃ করিমের স্ত্রী শাওরিনা জানান, ভিসি আমার স্বামীকে অহেতুক দোষারোপ করে চাকুরী থেকে অব্যাহতি দেয়ায় স্ট্রোক করে অসুস্থতায় ভোগে তার মৃত্যু হয়। আমি ভিসির বিচার চাই বলে কান্নায় ভেঙ্গে পড়েন শাওরিনা।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বরিশালে ‘ফেসবুক লাইভে’ গিয়ে যুবকের আত্মহত্যকলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দবরিশালে বাসদের চাঁদাবাজি মামলার গ্রেফতার আ’পটুয়াখালীতে খালে পড়ে নিখোঁজ শিশুর লাশ উদ্ধারবরিশালে বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যু, পুলিশ অবশেষে ফেরি চলাচলের অনুমতিসাবধান / টাকায় করোনা ভাইরাস“অপরাধ মুক্ত সমাজ বিনির্মানে কাজ করতে চাই Rকুয়াকাটার সৈকতে ভেসে আসছে একের পর এক মৃত ডলফিহেফাজতের তাণ্ডব: সরাইল থানার ওসি নাজমুলকে বরউজিরপুরের শিকারপুর খেয়াঘাট তো নয় যেন মরন ফাদ !ঈদের আগেই কল্যঅন ট্রাস্টের টাকা পাচ্ছেন অবসরভরণপোষন চাওয়ায় বৃদ্ধ বাবাকে পিটিয়ে দুই হাত ভখালেদার বিদেশে চিকিৎসার অনুমতি মেলেনিআস‌ছে ক‌রোনার ৩য় ঢেউ/ প‌রি‌স্থি‌তি হ‌তে পা‌
%d bloggers like this: