ফের বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি!

  • আপডেট টাইম : জুলাই ১৬ ২০২০, ১৭:১৮
  • 686 বার পঠিত
ফের বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি!

করোনা পরিস্থিতির উন্নতি না হলে আবারো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়তে পারে। প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী বিভিন্ন সময়ে জানিয়েছেন পরিস্থিতি বিবেচনা করে সরকার সিদ্ধান্ত নিবেন। কোনো অবস্থাতেই শিক্ষার্থীদের ঝুঁকিতে ফেলবেন না তারা।

এমতাবস্থায় শিক্ষা মন্ত্রণালয়ের একটি নির্ভরযোগ্য সূত্র গণমাধ্যমকে জানিয়েছে সামনে আরো কিছুদিন ছুটি বাড়বে। কারণ এখনো দেশের পরিস্থিতি শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মতো অবস্থায় নেই।

দেশে ৮ মার্চ করোনার রোগী শনাক্তের পর প্রাদুর্ভাব বাড়তে থাকায় শিক্ষার্থীদের ঝুঁকি বিবেচনা করে গত ১৭ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এ পরিস্থিতিতে কয়েক দফায় বাড়িয়ে আগামী ৬ আগস্ট পর্যন্ত ছুটি ছিলো। তবে ৬ আগস্টের পরও শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলার সম্ভাবনা নেই বলে মনে করেন সংশ্লিষ্টরা। অবশ্য এর আগে করোনা পরিস্থিতির উন্নতি না হলে আগামী সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকতে পারে বলে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা প্রসঙ্গে মন্ত্রণালয়ের দায়িত্বশীল এক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, আগস্ট মাস করোনা পরিস্থিতি পর্যবেক্ষণের পর সিদ্ধান্ত নেয়া হবে। এখনো করোনা পরিস্থিতি অনুকূলে নেই। গড় হিসেবে মৃতের সংখ্যা ৩০ এর ওপর। এ পরিস্থিতিতে সরকার আরো কিছুদিন অবস্থা পর্যবেক্ষণ করবে সরকার। বাংলাদেশ জার্নাল

এই ক্যাটাগরীর আরো খবর




ফেসবুক কর্নার




শিরোনাম
ভোলায় বাংলাদেশ বেসরকারী শিক্ষা প্রতিষ্ঠান তমনপুরায় পাচারকালে সরকারি ১৩ বস্তা চাল জব্দ, ইমেঘনায় ট্রলারডুবি, ৯ জেলে নিখোঁজসিনহা নিহতের ঘটনায় দায় ব্যক্তির, কোনো বাহিনীবসুন্ধরা কিংসে ব্রাজিলের রবিনহোহাওরে ঘুরতে গিয়ে নৌকাডুবি, নিহত ১৭শহীদ শেখ কামালের ৭১ তম জন্মবার্ষিকী উপলক্ষে শিক্ষা প্র‌তিষ্ঠান ৩য় শ্রেণী কর্মচারীর আত্মখানবাড়ি আদর্শ ক্লাবের ক্রীড়া ও সাংস্কৃতিক সম১০০ টাকা মূল্যের প্রাইজ বন্ডের ১০০তম ড্রহিজলায় পেয়ারার ট্রলার থেকে নদীতে পড়া নিখোঁজ বদলে যাচ্ছে সব ফোন নম্বরবৈরুতে জোড়া বিস্ফোরণে নিহত ৭৮, আহত প্রায় ৪০০০পটুয়াখালীতে করোনায় আক্রান্ত হাজার ছাড়িয়েছে \কলাপাড়ায় সড়ক দুর্ঘটনায় পর্যটকসহ আহত ৬
%d bloggers like this: