ফের বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি!

  • আপডেট টাইম : জুলাই ১৬ ২০২০, ১৭:১৮
  • 888 বার পঠিত
ফের বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি!

করোনা পরিস্থিতির উন্নতি না হলে আবারো শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি বাড়তে পারে। প্রধানমন্ত্রী এবং শিক্ষামন্ত্রী বিভিন্ন সময়ে জানিয়েছেন পরিস্থিতি বিবেচনা করে সরকার সিদ্ধান্ত নিবেন। কোনো অবস্থাতেই শিক্ষার্থীদের ঝুঁকিতে ফেলবেন না তারা।

এমতাবস্থায় শিক্ষা মন্ত্রণালয়ের একটি নির্ভরযোগ্য সূত্র গণমাধ্যমকে জানিয়েছে সামনে আরো কিছুদিন ছুটি বাড়বে। কারণ এখনো দেশের পরিস্থিতি শিক্ষাপ্রতিষ্ঠান খোলার মতো অবস্থায় নেই।

দেশে ৮ মার্চ করোনার রোগী শনাক্তের পর প্রাদুর্ভাব বাড়তে থাকায় শিক্ষার্থীদের ঝুঁকি বিবেচনা করে গত ১৭ মার্চ থেকে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করে সরকার। এ পরিস্থিতিতে কয়েক দফায় বাড়িয়ে আগামী ৬ আগস্ট পর্যন্ত ছুটি ছিলো। তবে ৬ আগস্টের পরও শিক্ষা প্রতিষ্ঠানগুলো খোলার সম্ভাবনা নেই বলে মনে করেন সংশ্লিষ্টরা। অবশ্য এর আগে করোনা পরিস্থিতির উন্নতি না হলে আগামী সেপ্টেম্বর পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকতে পারে বলে জানিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শিক্ষাপ্রতিষ্ঠান খোলা প্রসঙ্গে মন্ত্রণালয়ের দায়িত্বশীল এক কর্মকর্তা গণমাধ্যমকে জানান, আগস্ট মাস করোনা পরিস্থিতি পর্যবেক্ষণের পর সিদ্ধান্ত নেয়া হবে। এখনো করোনা পরিস্থিতি অনুকূলে নেই। গড় হিসেবে মৃতের সংখ্যা ৩০ এর ওপর। এ পরিস্থিতিতে সরকার আরো কিছুদিন অবস্থা পর্যবেক্ষণ করবে সরকার। বাংলাদেশ জার্নাল

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
জানুয়ারিতে ক্লাস শুরুর পরিকল্পনা৫ দিন ইন্টারনেটের গতি কিছুটা ধীর থাকতে পারেমা দুর্গার বিসর্জনে ছিল না শোভাযাত্রা-আনন্দ গলাচিপায় বেপজার রপ্তানী প্রক্রিয়জাত অঞ্চল ককরোনায় পর্যটকদের কাছে কুয়াকাটার আকর্ষণ একটুপটুয়াখালীতে র‌্যাংগস ইন্ডাস্ট্রিজের র‌্যাংজেলা পরিষদ সদস্য ফিরোজ শিকদার কলাপাড়ার দূর্সত্যিকারের জনগনের পুলিশ হতে চাই : প্রতিষ্ঠাবকাঠালিয়ায় বিষখালী নদীর চর থেকে জেলের লাশ উদ্নলছিটিতে কিশোরীকে নিপীড়নের পর গা ঢাকা দিলেন গলাচিপায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভবণের শপটুয়াখালীতে বসতবাড়ি থেকে উচ্ছেদ চেষ্টার বিবরিশালে ফিল্মী স্টাইলে দেড় লক্ষাধিক টাকার পণমনপুরার মেঘনায় নিঝুম দ্বীপের ১১ জেলে আটক/ প্রবিজয়া দশমী আজ
%d bloggers like this: