ঝুঁকিপূর্ণ বরিশাল-ঢাকা নৌরুট

  • আপডেট টাইম : জুলাই ১৯ ২০২০, ১২:১০
  • 71 বার পঠিত
ঝুঁকিপূর্ণ বরিশাল-ঢাকা নৌরুট

অনলাইন ডেস্ক।।  সিমেন্ট বোঝাই একটি কার্গো জাহাজ ডুবে যাওয়ায় ঢাকা-বরিশাল নৌরুটের গুরুত্বপূর্ণ মিয়ারচর চ্যানেল রুটটি নৌ চলাচলে ঝূঁকিপূর্ণ হয়ে পড়েছে।

এ কারণে যাত্রীবাহী নৌযানগুলোকে বিকল্প হিসেবে কালীগঞ্জ চ্যানেল ব্যবহারের নির্দেশনা দিয়েছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন কর্তৃপক্ষ বা বিআইডব্লিউটিএ।

শনিবার (১৮ জুলাই) রাত সাড়ে ১০টায় বিষয়টি জানান বিআইডব্লিউটিএ’র বন্দর ও পরিবহন বিভাগের যুগ্ম পরিচালক আজমল হুদা মিঠু।

এদিকে, বরিশালের হিজলা উপজেলা সংলগ্ন মেঘনা নদীতে সিমেন্ট বোঝাই ডুবে যাওয়া কার্গো থেকে কর্মচারীদের উদ্ধার করা হয়েছে।

হিজলা নৌথানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বেল্লাল হোসেন জানান, ওই কার্গোর মাস্টার আমির হোসেন, ড্রাইভার সামসুদ্দিন, গ্রিজার আনিস, সুকানি রাজু, লস্কর জুয়েল, বকর এমরান, মাজহারুল, জাকারিয়া ও বাবুর্চি সিরাজুলকে স্থানীয় জেলেরা উদ্ধার করেছে। এতে হতাহত হয়নি।

তিনি আরো বলেন, শনিবার বিকেলে হিজলা উপজেলার ধুলখোলা ইউনিয়নের মিয়ারচর অতিক্রমের সময় মেঘনা নদীতে অতিরিক্ত ঢেউ ও স্রোতের মুখে পড়ে এমভি ফারহানা মোনেম কার্গোটি ডুবে যায়। কার্গোটি ১৩ হাজার বস্তা শাহ সিমেন্ট নিয়ে নারায়ণগঞ্জ থেকে যশোরের নওয়াপাড়ার উদ্দেশে রওয়ানা হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
কুয়াকাটায় চার আবাসিক হোটেল মালিককে দণ্ডটেস্ট ও ওয়ানডে খেলতে বাংলাদেশে আসবে ভারতনৌযান চলাচলের অনুমতির দাবিতে বরিশালে বিক্ষোসাংবাদিক রোজিনার ওপর হামলা ও মামলার প্রতিবাসাংবাদিক রোজিনার রিমান্ড নাকচ, কারাগারে পাঠাস্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কট সরোজিনাকে হেনস্তার ঘটনায় মামলা করবেন স্বামীবরিশালে ‘ফেসবুক লাইভে’ গিয়ে যুবকের আত্মহত্যকলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দবরিশালে বাসদের চাঁদাবাজি মামলার গ্রেফতার আ’পটুয়াখালীতে খালে পড়ে নিখোঁজ শিশুর লাশ উদ্ধারবরিশালে বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যু, পুলিশ অবশেষে ফেরি চলাচলের অনুমতিসাবধান / টাকায় করোনা ভাইরাস“অপরাধ মুক্ত সমাজ বিনির্মানে কাজ করতে চাই R
%d bloggers like this: