বরিশালে শুরু হয়েছে বিদেশগামী যাত্রীদের করোনা পরীক্ষা

  • আপডেট টাইম : জুলাই ২০ ২০২০, ১৯:৩১
  • 96 বার পঠিত
বরিশালে শুরু হয়েছে বিদেশগামী যাত্রীদের করোনা পরীক্ষা

নিজস্ব প্রতিবেদক॥ বিভাগীয় শহর বরিশালের জেনারেল হাসপাতালে বিদেশগামী যাত্রীদের
করোনা নমুনা টেষ্ট পরীক্ষা কার্যক্রম চালু করা হয়েছে। আজ সোমবার (২০ই) জুলাই থেকে বরিশাল জেনারেল হাসপাতালে এই নমুনা সংগ্রহ কার্যক্রম শুরু হয়েছে।

দক্ষিণাঞ্চল সহ বরিশাল বিভাগের সর্ববৃহৎ শের-ই-বাংলা মেডিকেল কলেজে করোনার নমুনা পরীক্ষার জন্য আরটিপিসিআর মেশিন রয়েছে। এজন্য বরিশাল জেলার জেনারেল হাসপাতালে বিদেশগামী যাত্রীদের নমুনা সংগ্রহের জন্য একটি বিশেষ বুথ স্থাপন করা হয়েছে। কার্যক্রম শুরুর প্রথমদিনে ১জন ব্যক্তি তার নমুনা দিতে আসেন।

নমুনা প্রদানকারী সিরাজুল ইসলাম জানান, তিনি দুবাই যাবেন। নির্ধারিত সময়ের মধ্যে তার রিপোর্ট পাবার আশাবাদ ব্যক্ত করেন তিনি। বরিশাল জেলা সিভিল সার্জন ডা. মনোয়ার হাসেন জানান, নির্ধারিত ফ্লাইটের ৭২ঘন্টার মধ্যে নমুনা প্রদানের জন্য বিদেশ গমনেচ্ছুকব্যক্তিদের আসতে হবে। সেক্ষেত্রেআগে আসলে তার নমুনা নেয়া হবে না। নমুনা সংগ্রহে হাসপাতালের বিশেষ বুথ
সপ্তাহের ৭ দিনই খোলা থাকবে। শনি থেকে বৃহস্পতিবার পর্যন্ত সকাল ৮টা থেকে দুপুর ২টা এবং শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত নমুনা সংগ্রহ করা হবে বলে জানান তিনি।

সংশি-ষ্ট সূত্র জানিয়েছে, বিদেশ যেতে ইচ্ছুক যাত্রীদের নির্ধারিত ফ্লাইটের সময়সূচীর ৭২ ঘন্টা আগে করোনার নমুনা পরীক্ষার জন্য জমা দিতে হবে এবং ২৪ ঘন্টার মধ্যে তার রিপোর্ট প্রদান করতে হবে। সেক্ষেত্রে নমুনা সংগ্রহ ও পরীক্ষা বাবদ সাড়ে
৩হাজার টাকা নির্ধারণ করা হয়েছে। অপরদিকে বাসায় গিয়ে নমুনা সংগ্রহ করা হলে সেক্ষেত্রে ফি দিতে হবে সাড়ে ৪হাজার টাকা।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
সাংবাদিক রোজিনার ওপর হামলা ও মামলার প্রতিবাসাংবাদিক রোজিনার রিমান্ড নাকচ, কারাগারে পাঠাস্বাস্থ্য মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলন বয়কট সরোজিনাকে হেনস্তার ঘটনায় মামলা করবেন স্বামীবরিশালে ‘ফেসবুক লাইভে’ গিয়ে যুবকের আত্মহত্যকলেজ ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকা দবরিশালে বাসদের চাঁদাবাজি মামলার গ্রেফতার আ’পটুয়াখালীতে খালে পড়ে নিখোঁজ শিশুর লাশ উদ্ধারবরিশালে বিশ্ববিদ্যালয়ছাত্রীর মৃত্যু, পুলিশ অবশেষে ফেরি চলাচলের অনুমতিসাবধান / টাকায় করোনা ভাইরাস“অপরাধ মুক্ত সমাজ বিনির্মানে কাজ করতে চাই Rকুয়াকাটার সৈকতে ভেসে আসছে একের পর এক মৃত ডলফিহেফাজতের তাণ্ডব: সরাইল থানার ওসি নাজমুলকে বরউজিরপুরের শিকারপুর খেয়াঘাট তো নয় যেন মরন ফাদ !
%d bloggers like this: