ভাই দুই বছর যাবৎ শেকল বন্দি ছাগলের খোয়ারে ॥ পিতা পালিয়ে বেড়াচ্ছেন প্রান বাচাতে

  • আপডেট টাইম : জুলাই ২৮ ২০২০, ২৩:১৭
  • 78 বার পঠিত
ভাই দুই বছর যাবৎ শেকল বন্দি ছাগলের খোয়ারে ॥ পিতা পালিয়ে বেড়াচ্ছেন প্রান বাচাতে

বিশেষ প্রতিবেদক ॥ সম্পত্তি দখলে আপন পিতা ভাইর উপর নির্মম কাহিনী শুনে চমকে উঠতে হয়। হিজলায় নিজ বাড়িতে পাগল আখ্যা দিয়ে দুই বছর পযন্ত ছাগলের খোয়ারে আটক রাখা হয়েছে ছোট ভাই মোহাম্মদ উল্লাহ নামের এক যুবককে। বাবাকেও আটকে রাখা হয়েছিল। আজ প্রায় ৩ বছর পর্যন্ত সে প্রান বাচাতে পালিয়ে বেড়াচ্ছেন। নিজের ভিটেমাটি রক্ষা করতে বৃদ্ধ পিতা প্রশাসনের দ্বারে দ্বারে ঘুড়েছেন বলে দাবি করেছেন। কিন্তু কেউ তার আহজারিতে সাড়া দেয়নি বলে তার অভিযোগ। নিজের আপন ছেলে, দুই মেয়ে ও জামাই সম্পত্তি আত্মসাতে চত্রান্ত করে তার ছোট ছেলেকে মেরে ফেলার উদ্যোগ নিয়েছে বলে তিনি জানিয়েছেন। বন্দি যুবকের পিতা এখন মিডিয়া কর্মীদের কাছে আহাজারি করছেন তার পুত্রের মুক্তির জন্য।
স্থানীয়রা জানান ,বরিশাল জেলার হিজলা উপজেলার গুয়াবাড়িয়া গ্রামের ৮ নং ওয়ার্ডে অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক অহিদুল আলম তালুকদার, উপজেলার গুয়াবাড়িয়া গ্রামের বাসিন্দা অহিদুল আলম তালুকদার ওরফে আলম মাস্টার (৬০) নরসিংহপুর প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক ছিলেন। প্রায় ৮ বছর আগে অবসরে যান তিনি। অহিদুল আলম ওরফে আলম মাস্টার পৈত্রিক সূত্রে অনেক জমি পেয়েছিলেন। এছাড়া বিদ্যালয় থেকে অবসরের পর এককালীন ১০ লক্ষাধিক টাকা পান। বিপুল পরিমাণ অর্থ-সম্পদ তার জন্য বিপদ ডেকে আনে।

অহিদুল আলম দাম্পত্য জীবনে ৪ ছেলে ও ৩ মেয়ের জনক। অহিদুল আলমের স্ত্রী রেবেকা বেগমও অর্থলোভী। স্বামীর সম্পদ ভোগ-বিলাসের মাধ্যমে খরচ করতে ছোট দুই ছেলে ও তিন মেয়েকে নিয়ে তিনি নানা ফন্দি আটেন। তবে বাবার সারা জীবনের প্ররিশ্রমের অর্থ ভোগ-বিলাসের মাধ্যমে খরচ করার বিষয়টি বুঝতে পেরে বড় ছেলে মোহাম্মদ উল্লাহ (৩৫) ও মেজ ছেলে হাবিব উল্লাহ (৩১) বাধ সাধেন। ছোট পুত্র মোহাম্মদ উল্লাহ। উচ্চ শিক্ষিত, বিদেশ ভ্রমন করেছেন কয়েকবার। বাবার পক্ষ নেয়ায় তাকে পাগল বানিয়ে ছাগলের খোয়ারে শিকল বন্দি করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে বাড়িতে ঢুকতেই সংবাদকর্মীদের প্রথমেই পরিবারের সদস্যদের বাধার মুখে পড়েন। বাধা উপেক্ষা করে ঢুকে পাওয়া যায় শেকল বন্দি মোহাম্মদ উল্লহকে। ছাগলের খোয়ারে দুই বছর যাবৎ শিকলবন্দি সে। পা শিকল দিয়ে বেধে রাখা হয়েছে । কথা বলার শক্তিটুকি তিনি হারিয়ে ফেলেছেন। বাসায় পাওিয়া যায়নি পিতা অহিদুলকে। তার সাথে মিডিয়া কর্মীরা মোবাইলে যোগযোগ করলে তিনি যা বলেন তা ছিল অত্যন্ত হৃদয় বিদারক। মেয় ফাতেমাকে ৫ লাখ টাকা দিয়ে একটি চাবুরি পাইয়ে দিয়েছেন। ছোট ছেলে বিদেশ থেকে আসতেই তার আরেক ছেলে ও মেয়ে ফাতেমা ও শায়লা এবং ফাতেমার জামাই পেনশনের টাকা আত্মসাত সম্পত্তি দখলের ষড়যন্ত্রে লিপ্তহয়। আটকে রাখা হয় বাবাকে। কিন্তু একদিন সুযোগ বুঝে পালিয়ে যান বাবা অহিদুল। এরপর চলে ছোট ছেলে মোহাম্মদ উল্লার উপর নির্যাতন। ছাগলের খোয়ারে পায়ে শিকল বেধে ফেলে রাখা হয়েছে আজ ২ বছর। কথা বলার শক্তিটুকু নেই। পিতা অহিদুল তার ছোট ছেলেকে বাচাবর জন্য মোবাইলে আর্তরাদ করতে থাকেন।
অহিদুল জানান এ ব্যাপারে তিনি পুলিশ স্থানীয় প্রশাসনসহ সবাইকে অবসিহত করেছেন। একাধিক আবেদন দিয়েছেন ছেলেকে রক্ষা এবং নিজ সম্পত্তি ফিরে পাবার জন্য। কিন্তু কোন কাজহয়নি।
মোহাম্মদ উল্লাহর ছোট বোন লায়লার অভিযোগ ভাই পাগলামি করে তাই বেধে রাখা হয়েছে। মোহাম্মদ উল্লাহর মা রেবেকা বেগম এর সাথে কথা বলতে চাইলে তাকেও পাওয়া যায়নি
আলাপ হয় স্থানীয় ইউপি সদস্য ইব্রাহিম মোল্লার সাথে আলাপকালে জানান, বিষয়টি খুবই জাটিল বলে মেম্বার হিসাবে তিনিও মন্তব্য করতে রাজি নন। গুয়াবাড়িয়া ইউপি চেয়ারম্যান শাহজাহান তালুকদার জানান, ঐ পরিবার সম্পর্কে তার ধারণা নেই। “উপজেলা পরিষদ চেয়ারম্যান বেলায়েত হোসেন ঢালী জানান, মোহাম্মদ উল্লাহ পাগল নন। তাকে পাগল সাজানো হয়েছে। আলম মাষ্টারের সম্পত্তি একক ভাবে ভোগ করার জন্য এ নাটক। তিনি ক্ষোভের সাথে জানান- থানা পুলিশের কাছে গেলে সেখানেও পুলিশ একচোখা দৃষ্টিতে দেখছেন। মোহাম্মদ উল্লাহকে উদ্ধার করলে আসল রহস্য বেড়িয়ে আসবে।”

এই ক্যাটাগরীর আরো খবর




ফেসবুক কর্নার




শিরোনাম
কষ্ট আর বৈষ‌ম্যের কথা বল‌তে বল‌তে ম‌ঞ্চেই ঢলজেলা শিক্ষা অ‌ফি‌সের পর মাউশির বরিশাল কার্যাবরগুনায় লাঞ্ছিত এএসআইকে পদায়ন ॥ ওসিকে প্রত্এইচএসসি পরীক্ষা হচ্ছে ॥ বাতিলের পথে জেএসসি ও কাল থেকে বাংলাদেশ বেতারে প্রাথমিক শিক্ষার্থবরিশালে বেপরোয়া গতির পিকআপভ্যান চাপায় মাছ ব্কুয়াকাটায় জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত-৪স্বাক্ষর জাল করে জামিন, জেলহাজতে দালালঝালকাঠিতে বিপুল পরিমাণ ইয়াবাসহ আটক ৪গরু উদ্ধারের ভিডিও ছেড়ে সমালোচনার মুখে উজিরপএএসআইকে চড় মারার ঘটনায় সেই ওসি প্রত্যাহারকাউখালীতে ধর্ষণের শিকার নারী, আটক ১পটুয়াখালীতে শ্রী কৃষ্ণের জন্মাষ্ঠমী উপলক্ষকলাপাড়ায় পৃথক ঘটনায় পুলিশ কনস্টেবলসহ তিনজন নগৌরনদীর ঔষধ ফার্মেসীতে প্রশাসনের অভিযান
%d bloggers like this: