বরিশালে ঈদ-উল-আযহা নামাজের জামাত অনুষ্ঠিত

  • আপডেট টাইম : আগস্ট ০১ ২০২০, ১৮:৪৮
  • 21 বার পঠিত
বরিশালে ঈদ-উল-আযহা নামাজের জামাত অনুষ্ঠিত

শামীম আহমেদ ॥ বিভাগীয় শহর বরিশালে পবিত্র-ঈদ-উল- আযহা উপলক্ষে প্রাণঘাতী কভিড-১৯ ভাইরাস সংক্রমন প্রতিরোধ ওস্বাস্থ্যবিধি মেনে সামাজিক দুরুত্ব বজায় রেখে প্রথমবারের মত
বরিশাল হেমায়েত উদ্দিন কেন্দ্রীয় ঈদ-গাহ্ ময়দানের বাহিরে নগরীর শতাধিক মসজিদে
করোনা মহামারী থেকে রক্ষা করার প্রার্থনা ও শোকাবিহুল মাসে জাতীর জনক বঙ্গবন্ধু সহ
৭৫ই ১৫ আগস্ট নিহত শহীদদের রুহের মাগফেরাত সহ বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়িত করার পাশাপাশি দেশবাশী সকলের মঙ্গল কামনা করে প্রার্থনা করা হয়।

আজ শানবার (১লা আগস্ট) সকাল ৮টায় বরিশাল কালেক্টরেট মসজিদে ঈদ-উল-আযহার প্রধান
নামাজের জামাত অনুষ্ঠিত হয়। এখানে নামাজের মোনাজাতের পূর্বে বরিশাল করোনা প্রতিরোধ কমিটির সভাপতি ও জেলা প্রশাসক এস.এম অজিয়র রহমান বলেন, আজ পবিত্র ইদ-উল-আযহা সর্বচ্চ ত্যাগের দিন। অপরদিকে এই শোকের মাসে আমরা যেন সকলেই মিলে মিশে স্বাস্থ্যবিধি মেনে চলার মাধ্যমে মহামারী করোনা থেকে আল্লাহ আমাদের মুক্তি করেন।

অপরদিকে গনমাধ্যমে তিনি বলেন, ত্যাগের ঈদ মহামারীর সময়ে সকলেই করোনা প্রতিরোধ করার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলি এবং প্রত্যশা করি যত দ্রুত সম্ভব করোনা থেকে মুক্তি পাই। এছাড়া নগরীর মানুষ দীর্ঘদিন বাসা বাড়িতে থেকে হাপিয়ে উঠেছে আমরা বুঝি কিন্তু মহামারীর সমস্যা তাদের বুঝতে হবে সে কারনে খোলা আকাশের নিছে দুরুত্ব বজায় রেখে বিনোদন ও ঘোড়া ফেরা করার জন্য নগরবাসীর প্রতি আহবান জানান।

এখানে আরো ঈদ-উল আযহার নাজাজ আদায় করেন বরিশাল অতিরিক্ত বিভাগীয় কমিশনার
আঃ রাজ্জাক, বরিশাল জেলা করোনা প্রতিরোধ কমিটির সভাপতি জেলো প্রশাসক এস.এম অজিয়র রহমান, অতিরিক্ত জেলা প্রশাসক শহিদুল ইসলাম, নেজারত ডিপুটি কালেক্টর শাহাদৎ হোসেন,,জোনাল সেটেলম্যান অফিসার আহসান হাবীব সহ বিভিন্ন নির্বাহী ম্যাজিস্ট্রেট এবং জেলা প্রশানের অধিনাস্থ কর্মকর্তারা ইদ-উল আযহার
নামাজ আদায় করেন। কালেকক্টরেট মসজিদে প্রশাসনিক কর্মকর্তাদের প্রধান ঈদ-উল-আযহার নামাজের ইমামতি করেন পেশ ইমাম হাফেজ আব্দুল্লাহ-আল-মামুন। এছাড়া কালেক্টরেট মসজিদে সকাল ৯টায় দ্বিতীয় নামাজ অনুষ্ঠিত হয়।

অন্যদিকে পুলিশ লাইনস্থ জামে মসজিদ ঈদের জামাত অনুষ্ঠিত হয় এখানে বরিশাল রেঞ্জ ডিআইজি শফিকুল ইসলাম,পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খান, পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম, সহ নগর পুলিশ ও জেলা পুলিশের বিভিন্ন প্রর্যায়ের কর্মকর্তারা ঈদের নামাজে অংশ গ্রহন করে। এছাড়া এবার নগরীর একাধিক মসজিদে ২টি থেকে ৪টি নামাজের জামাত অনুষ্ঠিত হয়। চকবাজারস্থ জামে এবায়েদুল্লাহ মসজিদে ৪টি ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। অন্যদিকে জামে কসাই মসজিদ, বায়তুল মোকাররম মসজিদে ২টি করে নামাজ অনুষ্ঠিত হয়।
অপরদিকে নগরীর বিভিন্ন এলাকার শতাধিক মসজিদে সামাজিক দরুত্ব বজায় রেখে ঈদের
জামাত অনুষ্ঠিত হয়। এদিকে বরিশাল সদর উপজেলার চরমোনাই দরবার শরীফে সর্ববৃৎ ঈদের
নামাজ অনুষ্ঠিত হয়।

এই ক্যাটাগরীর আরো খবর




ফেসবুক কর্নার




শিরোনাম
কষ্ট আর বৈষ‌ম্যের কথা বল‌তে বল‌তে ম‌ঞ্চেই ঢলজেলা শিক্ষা অ‌ফি‌সের পর মাউশির বরিশাল কার্যাবরগুনায় লাঞ্ছিত এএসআইকে পদায়ন ॥ ওসিকে প্রত্এইচএসসি পরীক্ষা হচ্ছে ॥ বাতিলের পথে জেএসসি ও কাল থেকে বাংলাদেশ বেতারে প্রাথমিক শিক্ষার্থবরিশালে বেপরোয়া গতির পিকআপভ্যান চাপায় মাছ ব্কুয়াকাটায় জমি নিয়ে দু’পক্ষের সংঘর্ষে আহত-৪স্বাক্ষর জাল করে জামিন, জেলহাজতে দালালঝালকাঠিতে বিপুল পরিমাণ ইয়াবাসহ আটক ৪গরু উদ্ধারের ভিডিও ছেড়ে সমালোচনার মুখে উজিরপএএসআইকে চড় মারার ঘটনায় সেই ওসি প্রত্যাহারকাউখালীতে ধর্ষণের শিকার নারী, আটক ১পটুয়াখালীতে শ্রী কৃষ্ণের জন্মাষ্ঠমী উপলক্ষকলাপাড়ায় পৃথক ঘটনায় পুলিশ কনস্টেবলসহ তিনজন নগৌরনদীর ঔষধ ফার্মেসীতে প্রশাসনের অভিযান
%d bloggers like this: