বরিশাল নৌবন্দরে বাদিং করা সুরভীর উপর পারাবত ধাক্কা, সুরভীর ব্যাপক ক্ষতি

  • আপডেট টাইম : আগস্ট ১৮ ২০২০, ১৮:৪১
  • 706 বার পঠিত
বরিশাল নৌবন্দরে বাদিং করা সুরভীর উপর পারাবত ধাক্কা, সুরভীর ব্যাপক ক্ষতি
সংবাদটি শেয়ার করুন....

শামীম আহমেদ ॥ বরিশাল ন্যে-বন্দরে বাদিং করা বরিশালগামী সুরভী (৮) যাত্রীবাহি লঞ্চের উপর পারাবত লঞ্চের আঘাতে ব্যাপক ক্ষতিসাধিত হয়েছে। দীর্ঘদিন যাবত বরিশাল-ঢাকা নৌপথে পারাবত লঞ্চ কোম্পানী একক আধিপত্য বিস্তার
করে প্রায় সময় মাঝ নদীতে অন্যতায় পল্টুনে বাদিং করা থাকায় অবস্থার পরও বিভিন্ন লঞ্চের উপর ইচ্ছাকৃত আচড়ে পড়ে তাদের ব্যাপক ক্ষতিসাধিত করে আসছে।

সোমবার রাতে ঢাকা ঘাট থেকে যাত্রী নিয়ে ছেড়ে আসা ক্রিসন্ট শিপিং লাইনস কোঃ এর সুরভী (৮) আজ মঙ্গলবার সকাল ৫টায় বরিশাল রেনৗবন্দরে বাদিং করে থাকা অবস্থা সকাল সাড়ে ৫টার দিকে মেসার্স রাবেয়া শিপিং কোঃ,এর পারাবত (১২) ইচ্ছাকৃতভাবে তাদের বাদিং করার জায়গা থাকার পরও সুরভী বামদিক থেকে ঢুকে সুরভীর দোতলার
টেকসিন,রেলিং ভেঙ্গে প্রায় লক্ষাধিক টাকার ক্ষতিসাধিত করেছে বলে অভিযোগ করেন
সুরভী লঞ্চের ড্রাইভার সিরাজুল ইসলাম।

তিনি আরো জানান, এঘটনায় বরিশাল নৌবন্দরে অভিযোগ দেয়ার পর বিআইডবি-উটি কর্তৃপক্ষ পরিদর্শন করে গেছে তারাই এব্যাপারে কি ব্যবস্থা গ্রহন তা মালিক পক্ষ দেখবে। এছাড়া কয়েকদিন আগে এই সুরভী (৮)কে পারাবত (৯) ঢাকা ঘাটে বসে একইভাবে ইচ্ছাকৃর্তভাবে আঘাত প্রায় ৩লক্ষাধিক টাকার ক্ষতি করেছে। বরিশাল ঘাটে বাদিং করা বিভিন্ন ঢাকাগামী লঞ্চের স্টাফরা নাম প্রকাশ্যে অনেচ্ছুক শর্তে বলেন পারাবত লঞ্চ মালিকপক্ষ বর্তমানে খুব প্রভাবশালী হওয়ার কারনে তার মালিকানা লঞ্চগুলো প্রায় সময় গভীর মেঘনার মাঝ নদীতে ইচ্ছাকৃতভাবে অপর যাত্রীবাহি লঞ্চের উপর আচড়ে পড়ে বিভিন্ন বড় ধরনের দূর্ঘটনার চেষ্টা করে।

এব্যাপারে বিভিন্ন সময়ে অভিযোগ করে কোন ফলাফল পাওয়া যায়না। অণ্যদিকে দূর্ঘটনায় সাধারন যাত্রীদের জীবন চলে যায়। অন্যদিকে যে লঞ্চের ক্ষতি হয় সেই মালিক ক্ষতিগ্রস্তের সম্মুখীন হয়। এবিষয়ে বরিশাল বিআইডবি-উটি’এ উপ-পরিচালক আজমুল হুদা মিঠুর কাছে কয়েকবার কল করা হলে তিনি রিসিভ না করায় আজ ঘটনায় কি ব্যবস্থ গ্রহন সে ব্যাপারে কিছুই জানা যায়নি।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d