মনপুরার নিম্মাঞ্চল ও শহর রক্ষাবাঁধ মেঘনার পানিতে প্লাবিত, আতঙ্কে এলাকা বাসি

  • আপডেট টাইম : আগস্ট ১৯ ২০২০, ১৭:১৫
  • 831 বার পঠিত
মনপুরার নিম্মাঞ্চল ও শহর রক্ষাবাঁধ মেঘনার পানিতে প্লাবিত, আতঙ্কে এলাকা বাসি
সংবাদটি শেয়ার করুন....
মোঃ মিজানুর রহমান জুয়েল, ভোলা মনপুরা প্রতিনিধি:: ভোলার মনপুরায় সৃষ্ট লঘুচাপের প্রভাবে জোয়ারের পানি নিম্মঞ্চল এবং শহর রক্ষা বাধের উপর দিয়ে পানি প্লাবিত হচ্ছে। বেঁড়ির বাইরের বাড়ি ঘর ও ব্যবসা প্রতিষ্ঠানের দোকান ঘর পানিতে তলিয়ে গেছে।
শহর রক্ষায় বাঁধ নির্মাণের ১৮বছর পার হলে ও হয়নি কোন মেরামতের কাজ। ফলে ঝোঁকিতে রয়েছে মনপুরা শহর রক্ষা বাঁধটি। জনমতে রয়েছে আতঙ্ক যে কোন সময় হতে পারে বড় কোন দুর্ঘটনা। ক্ষতিগ্রস্ত হতে পারে মৎস্য চাষীগন  ও সরকারের হাজার কোটি টাকার স্হাপনা।
শহর রক্ষাবাধের পাশেই রয়েছে মনপুরার বাণিজ্যিক প্রাণকেন্দ্র হাজির হাট বাজার। এখানে রয়েছে মনপুরা থানা, রয়েছে সাস্থ্যকমপ্লেক্স, প্রাণীসম্পাদ অধিদপ্তর, উপজেলা পরিষদ।
এছাড়া ও মনপুরা উপজেলার মেঘনার নদীর মাঝ খানে জেগে ওঠা অনেকগুলো চর রয়েছে। চরগুলো হলো কাজিরচর, চরকলাতলী, ডাল চর, চর নজরুল, চর সামসুদ্দীন, চরপিয়ল ও চরনিজাম। এসব চরগুলোতে হাজার হাজার লোকের রয়েছে বসতি, চরবাসিগন লঘুচাপ, নিম্মচাপ ও বিভিন্ন সময় জোয়ারের পানি বৃদ্ধি পেলে মানবতার জীবন যাপন করেন।  এসব চরগুলোতে কোন বেড়ীবাঁধ নেই,চরকলাতলী ও চরনিজাম এবং কাজির চর খুবই জরুরী বেড়ীবাঁধ  মনে করেন চরবাসিগন।এ ছাড়াও অতি জরুরী হয়ে পড়েছে মনপুরা শহর রক্ষাবাধের সংস্কার।
এই ব্যাপারে মনপুরা পানি উন্নয়ন বোর্ডের উপজেলা পানি উন্নয়ন বোর্ডের উপসহকারি আঃ রহমান বলেন আমরা প্রতি বছর সংস্কারের জন্য চেষ্টা করছি কিন্তু কেন জানি হচ্ছে না। এই ব্যাপারে মনপুরা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগ সভাপতি সেলিনা চৌধুরী বলেন কিছু দিনের মধ্যে শহর রক্ষার বেড়ীবাঁধটি সংস্কার ও পাইলিং এর কাজ শুরু হবে।
এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d