মুলাদীর আ’লীগ কার্যাল‌য়ে সাংবা‌দিক লা‌ঞ্ছিত / সাংবা‌দিক‌ নেতৃবৃ‌ন্দের তীব্র ক্ষোভ

  • আপডেট টাইম : আগস্ট ২৬ ২০২০, ০১:২৮
  • 53 বার পঠিত
মুলাদীর আ’লীগ কার্যাল‌য়ে সাংবা‌দিক লা‌ঞ্ছিত / সাংবা‌দিক‌ নেতৃবৃ‌ন্দের তীব্র ক্ষোভ

এবার সন্ত্রাসী কর্মকাণ্ডের ভিডিও ধারণ করায় সংবাদ কর্মীর মোবাইল সেট নদীতে ছুড়ে ফেললেন মুলাদী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তারিকুল হাসান খাঁ মিঠু।

শুধু তাই নয়, এ বিষয়ে কথা বলতে গেলে ওই সংবাদ কর্মীর ক্যামেরা এবং মোটরসাইকেলের চাবি রেখে তাকে ঘাড় ধরে দলীয় কার্যালয় থেকে বের করে দিয়েছেন তিনি। মঙ্গলবার দুপুরে এবং সন্ধ্যার দিকে দু’দফায় মুলাদী উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে এই ঘটনা ঘটেছে।

উপজেলা চেয়ারম্যান মিঠু খাঁ কর্তৃক লাঞ্ছিত হওয়া সংবাদ কর্মী মো. সেলিম আহমেদ, মুলাদীর পার্শ্ববর্তী হিজলা উপজেলার বাসিন্দা এবং বিএসএল নিউজ এবং স্থানীয় একটি পত্রিকার উপজেলা প্রতিনিধি হিসেবে কাজ করছেন।

এ নিয়ে স্থানীয় সাংবাদিকদের মাঝে চাপা ক্ষোভ বিরাজ করছে। তবে বিষয়টি নিয়ে বক্তব্য জানতে অভিযুক্ত উপজেলা চেয়ারম্যান মিঠু খাঁকে তার ব্যবহৃত মুঠোফোন নম্বরে যোগাযোগ করা হলেও তিনি তা রিসিভ করেননি।

ভুক্তভোগী সংবাদকর্মী সেলিম আহমেদ জানান, ‘মঙ্গলবার দুপুরের দিকে তিনি মোটরসাইকেল যোগে মুলাদী যাচ্ছিলেন। পথিমধ্যে মুলাদী সদরের সিনেমাহল সংলগ্ন সড়কে দেখতে পান একটি দুর্ঘটনাকে কেন্দ্র করে কিছু লোক একটি ট্রাকের চালককে বেদম মারধর করছে। এর ফলে ওই সড়কে দীর্ঘ সময় ধরে যানবাহন চলাচল বন্ধ থাকায় ভোগান্তির সৃষ্টি হয়।

সেলিম বলেন, ‘ঘটনার সময় আমার সাথে থাকা অপর ব্যক্তি মোবাইল ফোন দিয়ে মারধরসহ সন্ত্রাসী কর্মকাণ্ডের পুরো ঘটনা মোবাইল ফোনে ভিডিও করছিলেন। ঠিক সেই মুহূর্তে মুলাদী উপজেলা চেয়ারম্যান তারিকুল হাসান খান মিঠু এসে মোবাইল সেট (স্যামসাং) ছিনিয়ে নিয়ে নদীতে ফেলে দেন। এসময় বিষয়টি নিয়ে দুঃখ প্রকাশ এবং নিজেকে সংবাদকর্মী বলে পরিচয় দিলে আরও ক্ষুব্ধ হন মিঠু খাঁ।

সেলিম বলেন, ‘মিঠু খাঁর লোকজন ফেলে দেয়া মোবাইলটি খুঁজে পায়। তাদের কাছে মোবাইলটি ফিরিয়ে দিতে বললে তারা টাকা দাবি করে। পুরো ঘটনাটি আমি যে পত্রিকায় কর্মরত সেই পত্রিকার সম্পাদককে অবগত করি। তিনি উপজেলা চেয়ারম্যানের সাথে কথা এবং আমাকে ফোন করে চেয়ারম্যানের সাথে দেখা করতে বলেন।

সেলিমের অভিযোগ, সম্পাদকের কথা মত সন্ধ্যার দিকে মুলাদী গোডাউন রোড এলাকায় উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে উপজেলা চেয়ারম্যান মিঠু খাঁ’র কাছে গিয়ে সম্পাদকের বরাতে কথা বলে মোবাইলটি ফিরিয়ে দেয়ার অনুরোধ জানাই। এসময় মিঠু খাঁ ক্ষিপ্ত হয়ে দলীয় কার্যালয়ে থাকা তার লোকজন দিয়ে সন্ত্রাসী স্টাইলে আমার সাথে থাকা ডিএসএলআর ক্যামেরা এবং মোটরসাইকেলের চাবি রেখে ঘাড় ধাক্কা দিয়ে দলীয় কার্যালয় থেকে আমাকে বের করে দেয়।

অভিযোগ প্রসঙ্গে জানতে যোগাযোগ করা হলে উপজেলা চেয়ারম্যান বলেন, ‘একটি বড় ধরনের দুর্ঘটনা ঘটেছে। এ দুর্ঘটনায় আমি এবং আমার ভাগ্নেসহ কয়েকজনকে আল্লাহ বাঁচিয়ে দিয়েছে। ঘটনার পর পরই ট্রাক চালক যখন দৌড়ে পালাবার চেষ্টা করছিলো তখন জনতা তাকে ধরে গণধোলাই দেয়। এসময় সেখানে স্থানীয় বহু লোক ছিলো। কিন্তু তাদের মধ্যে হিজলার ওই সংবাদ কর্মীর সাথে থাকা সহযোগী মোবাইল ফোন থেকে ঘটনাটি ভিডিও করছিলো।

উপজেলা চেয়ারম্যান বলেন, ‘যে ঘটনাটি ঘটেছে সেটা অন্য কেউ ভিডিও না করলেও ওই সংবাদ কর্মীর সহযোগী ভিডিও করেছেন। আবার যে ভিডিও করেছে সে সাংবাদিকও নন। ওর মোবাইল সেট ফেলে দিলে তাতে ওই সাংবাদিক কর্মীর কি আসে যায়। তাছাড়া সেলিম নামের যে সংবাদকর্মী অভিযোগ করেছেন তিনি এ উপজেলার সংবাদ কর্মীও নন। তবে বিষয়টি নিয়ে তিনি কথা না বাড়িয়ে সংবাদকর্মীর পত্রিকার সম্পাদকসহ দুই সাংবাদিকের কাছ থেকে ঘটনা জেনে নিতে বলে সংযোগ বিচ্ছিন্ন করেন।

এদিকে সেলিম জানিয়েছেন, ‘ঘটনাটি জানাজানি হলে পত্রিকার সম্পাদকসহ কয়েকজন সিনিয়র সাংবাদিককে উপজেলা চেয়ারম্যান মিঠু খাঁকে ফোন করে ঝামেলা মিটিয়ে নিতে বলেন। এজন্য ক্ষিপ্ত হয়ে ফোনের সংযোগ কেটে দেয়ার পর সাংবাদিকদের অকথ্য ভাষায় গালাগাল করেন। এমনকি হিজলা প্রেসক্লাবের সভাপতি উপজেলা চেয়ারম্যানের কাছে গেলে দরজা বন্ধ করে তাকেও লাঞ্ছিত করেন চেয়ারম্যান। পরে অবশ্য সাংবাদিকের রেখে দেয়া ক্যামেরা এবং মোটরসাইকেল ফিরিয়ে দিলেও নদীতে ফেলে দেয়া মোবাইলের বিষয়ে কোন সমাধান দেননি তিনি।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
গলাচিপায় গরু চুরির গুজব রটিয়ে গণপিটুনি, ৭০ জনজাতীয় দলে ফিরলেন ফিনল্যান্ড প্রবাসী কিংস ডিফখালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ঝালকাঠিতে ট্রলির সাথে সংঘর্ষে মোটরসাইকেল আরবরিশালে সিমেন্টবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়বরিশালের পোশাক বাজারে উপচে পরা ভিড়কলাপাড়ায় আনসার ব্যাটালিয়ান ও স্থানীয়দের সাথবরগুনায় ঘুষখোর প্রকৌশলীকে প্রকাশ্যে পেটালেবিদেশে পাঠানো হচ্ছে খালেদাকে!ছাদে বিষ্ঠাত্যাগ করায় বিষ খাইয়ে মারা হলো ২২ কগলাচিপায় বজ্রপাতে ২ জনের মৃত্যুবরিশাল নগরীতে অস্ত্রসহ কিশোর সন্ত্রাসী আটকবাউফলে ডায়রিয়ায় ২ জনের মৃত্যু‘দেরিতে হলেও এ বছর এসএসসি-এইচএসসি পরীক্ষা হকরোনাভাইরাসের টিকার নিবন্ধন বন্ধ
%d bloggers like this: