বরিশালের দৈনিক পল্লিঅঞ্চল পত্রিকার প্রতিষ্ঠাতা মহম্মদ আলী হাওলাদারের দাফন সম্পন্ন

  • আপডেট টাইম : আগস্ট ৩১ ২০২০, ০০:৪৫
  • 80 বার পঠিত
বরিশালের দৈনিক পল্লিঅঞ্চল পত্রিকার প্রতিষ্ঠাতা মহম্মদ আলী হাওলাদারের দাফন সম্পন্ন

শামীম আহমেদ ॥ বরিশাল স্থানীয় দৈনিক পল্লিঅঞ্চল পত্রিকার প্রতিষ্ঠাতা ও সম্পাদক মন্ডলীর সভাপতি আলহাজ্ব মহম্মদ আলী হাওলাদার (৮৫) (৩০ই) আগস্ট রোববার বরিশাল শেরে-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সকাল ৬টায় শেষ নিঃশ্বাষ ত্যাগ করেন।

 

নগরীর বাংলা বাজারস্থ বায়তুল মামুর জামে মসজিদে জোহরবাদ প্রথম জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। এসময় জানাযার নামাজে অংশ গ্রহন করেন বরিশাল সদর উপজেলা চেয়ারম্যান ও মহানগর আৗয়ামীলীগের সহ-সভাপতি আলহাজ্ব সাইদুর রহমান রিন্টু, জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মোয়াজ্জেম হোসেন চুন্নু, বিসিসি ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুর রহমান সাবিদ সহ স্থানীয় গণ্যমান্য ও মুসল্লী গণ।

 

পরে মরহুমের দ্বীতিয় জানাযার নামাজ নিজ এলাকা শহরতলী জাগুয়া ইউনিয়নের চন্ডিপুর গ্রামের নিজ প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠান মহম্মদ আলী মাধ্যমিক বিদ্যালয় প্রাঙ্গনে আছরবাদ অনুষ্ঠিত হয়। এসময় নামাজে আংশ গ্রহন করেন ইউপি চেয়ারম্যান মোস্তাক আলম চৌধুরী, বরিশাল সদর উপজেলা ভাইস চেয়ারম্যান এ্যাড, মাহাবুবুর রহমান মধু সহ এলাকা বাসি অংশ গ্রহন করে। পরে তাকে নিজ বাড়ির পারিবারিক গোরস্তানে দাফন করা হয়।

 

মরহুমের সংক্ষিপ্ত পরিচিতি:
আলহাজ্ব মহম্মদ আলী হাওলাদার ১৯৩৮সালে বরিশাল সদর উপজেলার জাগুয়া ইউনিয়নের চন্ডিপুর গ্রামের এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি বরিশাল বিভাগীয় কমিশনার অফিস ও ডিসি অফিসের প্রশাসনিক কর্মকর্তা পদে নিযুক্ত ছিলেন।১৯৬৭ সালে নিজ নামে নিজ গ্রামে চন্ডিপুর মহম্মদ আলী মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন।

 

১৯৬৮ সালে একই গ্রামে নিজ মায়ের নামে ছলেমন্নেসা বালিকা মাধ্যমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করেন।এছাড়াও মহম্মদীয়া দাখিল মাদ্রাসা প্রতিষ্ঠা করেন। চন্ডিপুর জনকল্যাণ সমিতি নামে একটি রেজিস্টটি ক্লাব প্রতিষ্ঠা করেন ১৯৬৮ সালে জাগুয়া ইউনিয়নের সাবেক চেয়াররম্যান আব্দুস সালাম এর সহায়তায় শেরে বাংলা হাট, চন্ডিপুর- খয়েরদিয়া প্রতিষ্ঠা করেন।চণ্ডীপুর গ্রামে ইউনিয়ন পরিষদ ভবন নির্মাণের স্থান নির্বাচনে তার ভূমিকা ছিল অগ্রগণ্য।

 

বরিশাল মেট্রোপলিটন শহর হওয়ার পর একটি থানা ভেঙে চারটি থানা হলে জাগুয়া ইউনিয়নকে এয়ারপোর্ট থানা অন্তর্ভুক্ত করা হলে। তার একনিষ্ঠ প্রচেষ্টায় জাগুয়া ইউনিয়নকে বরিশাল কোতয়ালী মডেল থানায় অন্তর্ভুক্ত করা হয়। এছাড়া পটুয়াখালী করিম মৃধা কলেজ। ঝালকাঠি হেমায়েত উদ্দিন স্কুল ও কলেজ প্রতিষ্ঠার সঙ্গেও তিনি জড়িত ছিলেন। বি গীয় শহর বরিশাল থেকে বহুল প্রচারিত দৈনিক পল্লী অঞ্চল পত্রিকার প্রতিষ্ঠাতা ও সম্পাদক মন্ডলীর -সভাপতি ছিলেন তিনি।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
১২ কেজি এলপিজির দাম কমল ৮৫ টাকাবর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বরিশালে পার্বত্য ভবিষ্যতে গাড়িতে আগুন দিলে শাস্তি দেয়া হবে: প্বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’আগৈলঝাড়ায় খ্রিষ্টান দেব প্রসাদ হত্যা ॥ ৭ মাসআইপিএল থেকে বাদ পড়লেন সাকিব ও মোস্তাফিজপিরোজপুরে লঞ্চের সাথে ট্রলারের ধাক্কায় নিহত খালেদা জিয়ার লিভার সিরোসিসচক্রান্ত-ষড়যন্ত্র থাকবে, তবু দেশ এগিয়ে যাবে: পবাংলাদেশের মিষ্টি সকাল ॥ দুর্দান্ত দুপুর ॥ বখালেদা জিয়া সরকারের কাস্টডিতে নেই: আইনমন্ত্রআগৈলঝাড়ায় কলেজছাত্রীর লাশ উদ্ধারবরিশালে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় আটক ৯৩৩৩ তে ফোন করা ১০০০ পরিবারের মাঝে প্রধানমন্তগৌরনদীতে বিএনপি নেতাদের ওপর ছাত্রলীগ ও যুবলী
%d bloggers like this: