এবার স্ত্রীর বিরুদ্ধে স্বামীর যৌতুক মামলা

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ০১ ২০২০, ০৬:৫৮
  • 28 বার পঠিত
এবার স্ত্রীর বিরুদ্ধে স্বামীর যৌতুক মামলা

বরিশালে এবার স্ত্রীর বিরুদ্ধে যৌতুকের অভিযোগে মামলা দায়ের করেছেন এক স্বামী। সোমবার বিকালে গৌরনদী উপজেলার সিরাজুল ইসলাম নামের ওই ব্যক্তি তার স্ত্রীর বিরুদ্ধে বরিশাল সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে (গৌরনদী) মামলাটি দায়ের করেন।

বিচারক মওদুদ আহমেদ মামলাটি তদন্তের জন্য পিবিআইকে নির্দেশ দিয়েছেন।

জানা গেছে, ৩ বছর আগে জেলার গৌরনদী উপজেলার শরিফাবাদ গ্রামের মৃত আবুল হাশেমের ছেলে সিরাজুল ইসলামের সঙ্গে মাদারীপুর জেলার কালকিনি উপজেলার দক্ষিণ চড়াইলকান্দি গ্রামের শহিদুল ইসলামের মেয়ে নার্গিস আক্তারের বিয়ে হয়। বিয়ের পর নার্গিস ও তার পরিবারের সদস্যরা বিভিন্ন সময়ে তার স্বামীর কাছে নগদ টাকা ও জমি লিখে দেয়ার জন্য চাপ প্রয়োগ করে।

সর্বশেষ ঈদুল আজহার সময় নার্গিস ঈদ উদযাপনের জন্য তার বাবার বাড়িতে যায়। এরপর আর ফিরে আসেনি। গত ১৪ আগস্ট সিরাজুল তার স্ত্রীকে শ্বশুরবাড়িতে আনতে গেলে স্ত্রী নার্গিস ও তার দুই ভাই নগদ এক লাখ টাকা ও ১০ শতাংশ জমি লিখে দেয়ার দাবি করে। নগদ টাকা ও জমি না লিখে দিলে আর তার সঙ্গে ঘর-সংসার করবে না বলে তাকে জানায়।

এ সময় তাকে বিভিন্নভাবে শারীরিক ও মানসিক নির্যাতন করে এবং ভয়ভীতি দেখায়। এরপর সিরাজুল সোমবার বাদী হয়ে স্ত্রী ও তার দুই ভাইয়ের বিরুদ্ধে যৌতুক নিরোধ আইনে মামলা দায়ের করেন।

আদালতের বিচারক মওদুদ আহমেদ পিবিআইকে মামলাটি তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ প্রদান করেন।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
ঢাকা বিশ্ববিদ্যালয়ে নুরকে অবাঞ্ছিত ঘোষণাঅ্যাটর্নি জেনারেল মাহবুবে আলমের মৃত্যুতে জাএমসি কলেজে গণধর্ষণ: গভীর রাতে রাজন গ্রেপ্তারসাহসী নারী লাইজু বেগম‌কে পুরুস্কৃত কর‌লেন বিশুভ জন্মদিন প্রধানমন্ত্রীনলছিটির বৈশাখিয়া টি.এইচ.এম স্কুল এন্ড কলেজে বগলাচিপা হাসপাতালের শিশু ও প্রসূতি ওয়ার্ড ঝুকঅ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম আর নেইগৌরনদীতে গৃহবধূকে শ্বাসরোধে হত্যার অভিযোগতিনি একাই সরিয়েছেন ১০ হাজার ২০০ কোটি টাকাবরিশালে ৫০০ পিস ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেপ্দশমিনায় পানিতে ডুবে শিশুর মৃত্যুপটুয়াখালীতে জলবায়ু অবরোধ সপ্তাহ উপলক্ষে তরুপ্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মবার্ষিকী উপলপটুয়াখালী জেলা প্রশাসন উদ্যোগে বিশ্ব পর্যটন
%d bloggers like this: