দুর্নীতি মুক্ত থেকে মানুষের দৌড়গোড়ায় বিট পুলিশিংয়ের মাধ্যমে সেবা পৌছে দেয়া হবে- বিএমপি কমিশনার

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ০৩ ২০২০, ০৩:৫৮
  • 74 বার পঠিত
দুর্নীতি মুক্ত থেকে মানুষের দৌড়গোড়ায় বিট পুলিশিংয়ের মাধ্যমে সেবা পৌছে দেয়া হবে- বিএমপি কমিশনার

শামীম আহমেদ \

বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোঃ শাহবুদ্দিন খাঁন (বিপিএম) বার বলেছেন, আমাদের কোন পুলিশ সদস্য দায়ীত্ব পালনে ব্যর্থতার পরিচয় দেয় তাদেরকে শাস্তির আওতায় আসতে হবে।

মানবিক দৃষ্টি নিয়ে দুর্নীতি মুক্ত থেকে মানুষের দৌড়গোড়ায় বিট পুলিশিংয়ের মাধ্যমে সেবা পৌছে দেয়া হবে। আজকের এই বিট পুলিশ নগরীতে একটি মডেল হয়ে কাজ করবে।

আমরা বঙ্গবন্ধুর মুক্তিযুদ্ধের লাখো শহীদের রক্তের বিনিময়ে অর্জিত স্বাধীন বাংলাদেশের পুলিশ। আমরা সেই বিট্রিস ও পাকিস্তানী পুলিশ সদস্য না।

আমাদের পুলিশ বাহিনী সদস্যরা একটি সেবাধমী প্রতিষ্ঠান রাষ্ট ও জনগনের নিরাপত্তার চাহিদা পুরন করে সমাজের মৌলিক শান্তির চাহিদা পুরন করে যাচ্ছে।

এরই ধারাবাহিকতায় পুলিশ যেন সেবা জনগনের কাছাকাছি নিয়ে যাবার লক্ষে বিট পুলিশিং কার্যক্রমের লক্ষ নিয়ে কাজ শুর“ করেছি।

আজ থেকে এলাকায় এলাকায় মাদক,সন্ত্রাস,ইভটিজিং,নারী নির্যাত ও শিশু নিযার্তন সহ বাল্যবিবাহের মত জগন্যতম কাজে বিট পুলিশকে আপনারা শান্তির জন্য সহযোগীতা করবেন।

আজ বৃহস্পতিবার (৩ই) সেপ্টেম্বর সকাল ১১ টায় নগরীর কোতয়ালী মডেল থানাধীন নগরীর (২০ নং) ওয়ার্ড বিএম কলেজ বৈদ্যপাড়া ৩৫ নং বিট পুলিশিং কার্যলয় উদ্বোধনী সুধি সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

বরিশাল কোতয়ালী মডেল থানার আয়োজনে উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মোক্তার হোসেন পিপিএম )সেবা)’র সভাপতিত্বে এখানে বিশেষ অতিথি হিসাবে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, প্রফেসর (অবঃ) মোঃ হানিফ। এসময় মঞ্চে আরো উপস্থিত ছিলেন উপ-পুলিশ কমিশনার (উত্তর) মোঃ খাইরুল আলম।

এখানে নাগরীকদের পক্ষ থেকে আরো বক্তব্য রাখেন, স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর জিয়াউর রহমান বিপ­ব, সাবেক অধ্যক্ষ মোঃ বেল­াল হোসেন, বিএম কলেজ সাবেক অধ্যক্ষ ইমানুল হাকিম,কাশিপুর খ্রিস্টানপাড়া সাধারন সম্পাদক রবিন ভল­ব, প্রধান শিক্ষিকা ফাতেমা আক্তার।

প্রধান অতিথি পুলিশ কমিশনার আরো বলেন, আমরা ১শত ৯৭ বিটে ভাগ করা হয়েছে। প্রতিটি বিটে একজন করে সাব ইন্সেপেক্টর ও পুলিশ সদস্য দায়ীত্ব পালন করবে এখন থেকে এলাকাগত সমস্যা নিয়ে আপনাদের থানায় যেতে হবে না।

আজকের পর থেকে বিট পুলিশ সদস্যরা এলাকা ভিত্তিক অপরাধীদের চিহ্নিত করা সহ সকল ধরনের অপরাধ নিমূল করার কাজ করে যাবে এক্ষেত্রে এলাকাবাসী নিজস্ব শান্তি বজায় রাখার জন্য বিট পুলিশকে সহায়তা করার জন্য তিনি সকল নাগরীকদের প্রতি আহবান জানান।

এসময় শুভেচ্ছা বক্তব্য রাখেন কোতয়ালী মডেল থানা ইনচার্জ নুর“ল ইসলাম (পিপিএম) ও ৩৫নং বিট পুলিশিং কার্যলয়ের দায়ীত্বপ্রাপ্ত এস আই প্রলয় দাস।

অনুষ্ঠান সঞ্চালনা করেন কোতয়ালী মডেল থানা সহকারী পুলিশ কমিশনার মোঃ রাসেল আহমেদ। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন সহকারী পুলিশ কমিশনার ও বিভিন্ন থানার ইনচার্জ অফিসার গণ।

এর পূর্বে প্রধান অতিথি পুলিশ কমিশনার মোঃ শাহাবুদ্দিন খাঁন, অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম সহ বিভিন্ন পুলিশ কর্মকতার্দের সাথে নিয়ে বেলুন ও ফেস্টুন আকাশে অবমুক্ত করেন। পড়ে ৩৫নং বিট পুলিশিং কার্যলয়ের ফলক উম্মোচন দোয়া-মোনাজাতের মাধ্যমে উদ্ধোধন করা হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
১২ কেজি এলপিজির দাম কমল ৮৫ টাকাবর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বরিশালে পার্বত্য ভবিষ্যতে গাড়িতে আগুন দিলে শাস্তি দেয়া হবে: প্বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’আগৈলঝাড়ায় খ্রিষ্টান দেব প্রসাদ হত্যা ॥ ৭ মাসআইপিএল থেকে বাদ পড়লেন সাকিব ও মোস্তাফিজপিরোজপুরে লঞ্চের সাথে ট্রলারের ধাক্কায় নিহত খালেদা জিয়ার লিভার সিরোসিসচক্রান্ত-ষড়যন্ত্র থাকবে, তবু দেশ এগিয়ে যাবে: পবাংলাদেশের মিষ্টি সকাল ॥ দুর্দান্ত দুপুর ॥ বখালেদা জিয়া সরকারের কাস্টডিতে নেই: আইনমন্ত্রআগৈলঝাড়ায় কলেজছাত্রীর লাশ উদ্ধারবরিশালে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় আটক ৯৩৩৩ তে ফোন করা ১০০০ পরিবারের মাঝে প্রধানমন্তগৌরনদীতে বিএনপি নেতাদের ওপর ছাত্রলীগ ও যুবলী
%d bloggers like this: