কলাপাড়ায় রাবনাবাদ নদীতে দুই দিনব্যাপী কোষ্টগার্ডের বিশেষ মহড়া

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ০৪ ২০২০, ০৮:৪০
  • 91 বার পঠিত
কলাপাড়ায় রাবনাবাদ নদীতে দুই দিনব্যাপী কোষ্টগার্ডের বিশেষ মহড়া

কলাপাড়া(পটুয়াখালী)প্রতিনিধি,।। সাগর ও নদী মোহনায় নিরাপত্তার লক্ষ্যে পটুয়াখালীর কলাপাড়ায় পায়রা বন্দর সংলগ্ন রাবনাবাদ নদীতে কোষ্ট গার্ডের দুই দিনব্যাপী বিশেষ মহড়া সম্পন্ন হয়েছে। শুক্রবার দিনব্যাপী বিসিজিএস মনসুর আলী, বিসিজিএস সোনার বাংলা, এইচপিবি বুড়িগঙ্গা এবং এইচপিবি শীতলক্ষ্যা জাহাজ নিয়ে শতাধিক কোষ্টগার্ডের সদস্যরা এ মহড়ায় অংশগ্রহণ করেন।
এসময় পায়রা বন্দরে চলাচলরত জাহাজ সমুহের নিরাপত্তা রক্ষার পাশাপাশি তাপবিদ্যুৎ কেন্দ্র, সার্ভিস জেটি এবং নির্মাণাধীন গুরুত্বপূর্ণ স্থাপনা সমূহের নিরাপত্তা নিশ্চিতকল্পে কোস্ট গার্ডের কার্যক্রম সমূহ প্রদর্শন করা হয়। এর আগে বৃহস্পতিবার সকালে এ মহড়ার উদ্বোধন করেন কোস্ট গার্ডের মহাপরিচালক রিয়ার এডমিরাল এম আশরাফুল হক। এসময় পায়রা পোর্টের চেয়ারম্যান কমডোর হুমায়ুন কল্লোল, কোষ্টগার্ড দক্ষিন জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন মনজুরুল করিম চৌধুরী ও লেফটেন্যান্ট মাহবুবুল আলম শাকিলসহ কোস্ট গার্ডের উর্দ্ধতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।
কোষ্টগার্ড দক্ষিন জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন মনজুরুল করিম চৌধুরী বলেন, বাংলাদেশ কোষ্ট গার্ড পায়রা বন্দর কতর্ৃপক্ষের যাবতিয় নিরাপত্তা কর্মকান্ডের সাথে শুরু থেকে ওতোপ্রতো ভাবে জড়িত রয়েছে। ইতোমধ্যে এ অঞ্চলের তীরবতর্ী এলাকায় অনেক গুরুত্বপূর্ন স্থাপনা তৈরী হয়েছে। এসব স্থাপনার নিরাপত্তায় বাংলাদেশ কোষ্টগার্ড সাউদ জোন নিয়োজিত রয়েছে। এছাড়া বন্দরের নিরাপত্তা নিশ্চিত করার পাশাপাশি উপকূলীয় এলাকায় অবৈধ চোরাচালান, জলদস্যুতা নিমর্ূল, অবৈধ মৎস্য আহরণ, বনজ সম্পদ রক্ষা এবং অবৈধ নারী ও শিশু পাচার প্রতিরোধে কোস্টগার্ডের চলমান কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি সাংবাদিকদের জানিয়েছেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
একদিনে শনাক্ত সাড়ে ৫ হাজার ছাড়িয়েছে, মৃত্যু আঝালকাঠী‌তে নির্বাচনপরবর্তী সহিংসতায় কলেজছাব‌রিশাল সি এন্ড‌বি রোডস্থ ওয়ালটন এস ডি এল ই‌ঢাকার সঙ্গে সারাদেশের লঞ্চ চলাচল বন্ধবাকেরগঞ্জের ওসিসহ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্পিরোজপুরে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মবরিশালে ভূমি ও গৃহহীন ৫৪৯টি পরিবারের মাঝে ঘর সারা দেশে ব্যাটারি চালিত রিকশা বন্ধের সিদ্ধাজুলাইয়েও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠানবরিশাল বিভাগে করোনায় একদিনে ৪ জনের মৃত্যু, নতঅটো প্রমোশন পেলে অনার্স প্রথম বর্ষের ৩ লক্ষবাংলাদেশি পাসপোর্ট হাতে পেলেন নাইজেরিয়ান স্আরো এক মাসের লকডাউন / যুক্ত হলো যেসব নির্দেশনাবরিশালে পৌঁছেছে “সিনোভ্যাক” এর ৩৯ হাজার ৬ শত বরিশাল ওয়ালটন এস ডি এস ইলেকট্রনিক্স শো রুমে ড
%d bloggers like this: