বিদ্যালয় খোলা না গেলে প্রাথমিকে পরীক্ষা হবে না: মন্ত্রণালয়

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ০৬ ২০২০, ০৬:১৫
  • 682 বার পঠিত
বিদ্যালয় খোলা না গেলে প্রাথমিকে পরীক্ষা হবে না: মন্ত্রণালয়
সংবাদটি শেয়ার করুন....

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সারাদেশে বন্ধ থাকা প্রাথমিক বিদ্যালয় এ বছর আর খোলা না গেলে সেক্ষেত্রে শিক্ষার্থীদের মূল্যায়নে কোনো পরীক্ষা নেওয়া হবে না বলে জানিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়।

রোববার সচিবালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।

সংবাদ সম্মেলনে এ সংক্রান্ত এক প্রশ্নের জবাবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব আকরাম-আল-হোসেন জানান, যদি অক্টোবরে বিদ্যালয় খোলে, তাহলে মূল্যায়ন নিয়ে এক ধরনের চিন্তা। যদি নভেম্বরে খোলে তাহলে আরেক ধরনের চিন্তা আছে। আর যদি একেবারে খোলাই না যায়, তাহলে পরীক্ষা হবে না।

করোনাভাইরাসের কারণে উদ্ভূত পরিস্থিতিতে অনেক কিন্ডারগার্টেন স্কুল বন্ধ হয়ে যেতে পারে- একথা উল্লেখ করে প্রাথমিক ও গণশিক্ষা সচিব বলেন, এ অবস্থায় শিশুরা যাতে ঝরে না পড়ে, সে জন্য নির্দেশনা দেওয়া হয়েছে- সংশ্লিষ্ট এলাকার প্রাথমিক বিদ্যালয়ে যেন তাদের ভর্তি করে নেওয়া হয়।

সংবাদ সম্মেলন সাক্ষরতা দিবসের তথ্য তুলে ধরে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন জানান, দেশে বর্তমানে সাক্ষরতার হার ৭৪ দশমিক ৭ শতাংশ।

এছাড়া আগামী ৮ সেপ্টেম্বর অনুষ্ঠেয় আন্তর্জাতিক সাক্ষরতা দিবস পালনের তথ্য ও কর্মসূচিও জানানো হয় সংবাদ সম্মেলনে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d