প্রতিটি থানা হবে সাধারন অসহায় মানুষের আশ্রয়স্থল- বিএমপি কমিশনার

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ০৮ ২০২০, ০৩:৩৩
  • 67 বার পঠিত
প্রতিটি থানা হবে সাধারন অসহায় মানুষের আশ্রয়স্থল- বিএমপি কমিশনার

শামীম আহমেদ ॥ বরিশাল মেট্রোপলিটন পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খাঁন (পিপিএম) বলেন, আমাদের প্রতিটি থানা হবে সাধারন অসহায় সেবা প্রত্যশী মানুষের আশ্রয় স্থল হয়ে উঠে। সেভাবেই যেন থানাগুলোর কার্যক্রম গড়ে উঠে। আমাদের প্রধানমন্ত্রী ও আইজিপি একান্ত প্রচেষ্ঠায় আজ আমাদের পুলিশ বাহিনী দিন দিন আধুনীকায়ন হিসাবে গড়ে উঠেছে। সেই আলোকে আমাদের আন্তরিকতার কাজের মাধ্যমে দ্রুততম সময়ের মধ্যে পুলিশী সেবা প্রতিটি মানুষ ও যেকোন ঘটনাস্থলে পৌছে সেবা দিতে হবে। যাতে জনগন মনে করে আমাদের ট্রাক্সের টাকায় পুলিশ বাহিনী পরিচালিত হলেও তারা আমাদের সেবা দিয়ে দিয়ে যাচ্ছে এবং সেবার মধ্যেই তাদেরকে খুশি করতে হবে। সেকারনেই সেবার মান বৃদ্ধির করার জন্য আজ বরিশাল মেট্রোপলিটন পুলিশ বাহিনীতে লজিস্টিক সাপোর্ট হিসাবে আরো ১৩টি নতুন যানবাহন অন্তভূক্ত করা হচ্ছে যাতেকরে আমরা সেবার গুনগত মান থেকে পিছিয়ে পড়তে না হয়।

আজ মঙ্গলবার (৮ই) সেপ্টেম্বর সকাল ১১ টায় মুজিব বর্ষের অঙ্গিকার পুলিশ হবে জনতার
এই শে-াগানকে সামনে রেখে নগরীর পুলিশ লাইন ময়দানে নতুন যানবাহন গাড়ি হস্তান্তর পূর্বক প্রধান অতিথি একথা বলেন। এসময় আরো উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, উপ-পুলিশ কমিশনার (বিএমপি) সদর দপ্তর আবু রায়হান মুহাম্মদ সালেহ, অতিরিক্ত উপ-পুলিশ
কমিশনার সদর দপ্তর পিএমপি রুনা লায়লা, অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি) রেজাউল
করিম।

 

এখানে আরো উপস্থিত ছিলেন সহকারী পুলিশ কমিশনার মোঃ রাসেল, আঃ হালিম,ও সাহেদ রাজিব সহ চার মেট্রোপলিটন থানা ইনচার্জ অফিসার নুরুল ইসলাম (পিপিএম) আযিমুল করিম, জাহিদ বীন আলম ও আনোয়ার তালুকদার সহ বিভিন্ন পুলিশ কর্মকর্তা।

 

প্রধান অতিথি পুলিশ কমিশনার আরো বলেন, আমাদের জাতীর পিতা স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু বার বার পুলিশ বাহিনীকে উচ্চতর স্থানে নিয়ে যাবার জন্য প্রায় বলতেন তোমরা ব্রিটিস, পাকিস্তানী ও কলোনীর পুলিশ নও। তোমরা শক্তিশালী মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত স্বাধীন বাংলাদেশের হবে আধুনীকায়ন পুলিশ বাহিনী। এসময় তিনি আরো বলেন, আপনারা নিজেদের সম্পদ যেভাবে রক্ষাণাবেক্ষন করেন ঠিক সেভাবে এই সরকারী সম্পদকে ভালভাবে রক্ষা করবেন।

 

উল্লেখ্য ইতি পূর্বে বরিশাল মেট্রোপলিটন পুলিশ বিভাগ ৬টি ভাগে অন্তভূক্ত ছিল আজ থেকে সাপ্লাই ও লজিস্টিক সাপোর্ট নামের আরো ২টি বিভাগ অন্তভূক্ত করে মোট ৮টি বিভাগ পরিনত করা হল। অন্যদিকে ২০১৬ সালে বরিশাল মেট্রোপলিটন পুলিশ বিভাগে ৭৮টি যানবাহন লজিস্টিক সাপোর্ট নিয়ে কাজ করতে বেপক হিমসিম খেতে হয়েছে পুলিশ বাহিনী সদস্যদের। বর্তমান পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খাঁন পুলিশ বাহিনীকে আরো গতিশীল করার পাশাপাশি পুলিশী প্রতিটি মানুষের দৌড় গড়াই পৌছে দেয়ার মানুসিকতায় লক্ষ নিয়ে তার একান্ত প্রচেষ্টায় বরিশাল মেট্রোপলিটন পুলিশ বিভাগে গত ৫ বছরে আরো ৬৪টি গাড়ি এই বহরে যুক্ত করে ১৪২ টি অন্তভূক্ত করা হয়েছে।

 

এসময় প্রধান অতিথি পুলিশ কমিশনার শাহাবুদ্দিন খানঁ অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম, অতিরিক্ত পুলিশ কমিশনার রুনা লায়লা, কোতয়ালী মডেল থানার সহকারী পুলিশ কমিশনার (এসি) মোঃ রাসেল আহমেদ ও কোতয়ালী মডেল থানার অফিসার ইনচার্জ নুরুল ইসলাম (পিপিএম) এর হাতে নতুন গাড়ির চাবি হস্তান্তর করা সহ পর্যায়ক্রমে ১৩টি গাড়ির চাবি হস্তান্তর করা হয়।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
বানারীপাড়ায় ক্ষুদে ইঞ্জিনিয়ার মহসিন সরদারেকলাপাড়ায় যুবদলের ৪২তম প্রতিষ্ঠাবার্ষিকী পাকলাপাড়ায় নাগরিক উদ্যোগের মানববন্ধন ও সমাবেশমুক্ত সাকিবফের বাড়ছে শিক্ষাপ্রতিষ্ঠানের ছুটি!উজিরপুরে তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে গৃহবধুকে কউজিরপুরে সন্তানের গলায় চাকু ধরে এক গৃহবধুকে মহিপুর ইউপি নির্বাচন- সুধীরপুর কেন্দ্রের ভোটমহিপুরে শেখ রাসেল স্মৃতি ফুটবল টুর্ণামেন্ট যুদ্ধ নয় প্রতিবেশীর দেশের সাথে শান্তিপূর্ণ সপটুয়াখালীতে র‌্যাব কর্তৃক দুই সমকামী নারী আটমনপুরায় এক শিশুকে ধর্ষণচেষ্টা ॥ থানায় মামলা ঝালকাঠিতে তিন জেলেকে আটক করে জেল জরিমানা৯৯৯ নম্বরে ফোন করে ধর্ষণ থেকে রক্ষা পেল ভান্ডআগৈলঝাড়ায় কলেজ ছাত্রীকে ধর্ষণ। ৫ জনের বিরুদ্
%d bloggers like this: