বরিশালের অযোগ্য সড়ক,ড্রেন ও খালগুলো দ্রুত সংস্কার করা না হলে হরতালের হুমকি

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ১৫ ২০২০, ০৬:১৭
  • 9 বার পঠিত
বরিশালের অযোগ্য সড়ক,ড্রেন ও খালগুলো দ্রুত সংস্কার করা না হলে  হরতালের হুমকি

শামীম আহমেদ ॥
বাংলাদেশের সমাজতান্ত্রিক দল বাসদের বরিশাল জেলা সদস্য সচিব ডাঃ মনিষা চক্ষর্তী বলেছেন,আগামী এক মাসের মধ্যে বরিশাল নগরীর সাধারন মানুষের চলাচলের সড়কগুলো সংস্কার করার মাধ্যমে যান-বাহন চলাচলের উপযুক্ত করে তোলা না হলে হরতালের মত বৃহৎ কর্মসূচি দিয়ে সিটি নগরীর সড়ক,ড্রেন সংস্কার করা সহ বেদখল হয়ে যাওয়া খাল উদ্ধার করা জন্য সিটি মেয়র সহ সকল কর্মকর্তাকে বাধ্য করা হবে।
তিনি আরো বলেন ঢাকার বাহিরে অন্য সিটি কর্পোরেশনে ব্যাপক সুযোগ সুবিদা থাকার পরওতে বড় ধরনের ট্রাক্স আদায় করা হচ্ছে না।
আমাদের বরিশালে তাদের চেয়ে বহুগুনে পিছিয়ে থাকার পরও বর্তমান সিটি মেয়র আধুনিকতার ধুয়া তুলে অতিরিক্ত ট্রাক্স সহ বিভিন্ন উন্নয়নমূলক ভবনের প্লানের নামে নতুন করে সাধারন মানুষের অর্থ হাতিয়ে নেয়ার ফন্দি এটেছেন।
আমাদের গত ২ বছরে বরিশালের সিঙ্গাপুরের রাস্তায় আজ শিশুরা সাঁতার কাটে, সাধারন মানুষ আমন ধান বুনা সহ বেহাল সড়কে তেলাপিয়া মা” চাষ করে সামান্য বৃষ্টি হলে বরিশাল নগরী কির্তনখোলায় পরিনত হচ্ছে এই বিসিসি উন্নয়ন।
অথচ নগরবাশী গলায় দড়ি বেধে বিভিন্ন উন্নয়নের নামে বিশাল অংকে টাকা নগরবাশীর কাছ থেকে আদায় করার পরও ঠিকমত খাবার পাণি পর্যন্ত সরবরাহ করতে পারছে না।
তাই অভিলম্বে বিসিসি’র নাগরীক সুবিধা থেকে বঞ্চিতদের নাগরীকদের সুযোগ-সুবিদার পথ তৈরী করা না হলে সাধারন নাগরীকদের ধাওয়ার মুখে পালিয়ে বেড়াতে হবে কোন সন্ত্রাস-গুন্ডা বাহিনী দিয়ে নিজেকে রক্ষা করতে পারবেন না বলে হুসিয়ারী করে দেন।
আজ মঙ্গলবার (১৫ই) সেপ্টেম্বর তিন দফা দাবীতে নগরীর অশ্বিনী কুমার টাউন হল সম্মুখ সদররোডে সকাল ১১টায় বরিশাল নগরীতে চলাচলের অযোগ্য রাস্তা ও ড্রেন মেরামত করা সহ নগরীর বে-দখল হয়ে যাওয়া খাল উদ্ধারের মাধ্যমে সংস্করন করা, পূর্ণবাসন ছাড়া রিক্সা চালক ও হকারদের উচ্ছেদ করা যাবে না এবং করোনাকালীন সময়ে রিক্সার লাইসেন্স নবায়নে বকেয়া ফি মওকুফ করার দাবী জানিয়ে সমাবেশ করেছে সমাজতান্ত্রিক দল বাসদ বরিশাল জেলা আহবায়ক কমিটি।
বাসদ জেলা আহবায়ক ইঞ্জিনিয়ার ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন, দুলাল মল্লিক,শহিদুল ইসলাম,মহসিন মীর, মেজবা, নরুল হক নুরু,মিজানুর রহমান,প্রতিভা রায়, সানু বেগম।
এর পূর্বে নগরীর ত্রিশটি ওয়ার্ডের বিভিন্নস্থান থেকে খন্ড খন্ড মিছিল নিয়ে সমাজতান্ত্রিক মহিলা ফোরাম, সমাজতান্ত্রিক শ্রমিক সংগঠন,ছাত্র সংগঠনের সদস্যরা ব্যানার প্লেকার্ড,ফেস্টুন নিয়ে সদররোডের সমাবেশে অংশ নেয়।
সমাবেশ শেষে নগরীর বিভিন্ন সড়কে বিশাল বিক্ষোভ মিছিল প্রদক্ষিণ করে পুনরায় টাউন হল চত্বরে এসে শেষ করেন তারা।
পরে বাসদের একটি প্রতিনিধি দল বিসিসি কর্তৃপক্ষের নিকট স্বারকলিপি প্রদান করে।
উল্লেখ্য একই দাবীতে ৯ই সেপ্টেম্বর থেকে সপ্তাহব্যাপি নগরীর বিভিন্ন ওয়ার্ডে ওয়ার্ডে সমাবেশ,মিছিল, মানববন্ধন সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হয়।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে : প্রধপটুয়াখালী জেলা নৌ-যান শ্রমিক ও কর্মচারী ইউনিপটুয়াখালীতে হেফাজত আমীর শাহ শফি’র মৃত্যুতে ঝালকাঠিতে সাংবাদিকদের সঙ্গে অতিরিক্ত পুলিশ একজন কৃতি পুলিশ কর্মকর্তা এম এম মাহামুদ হাসাঝালকাঠিতে মাদক মামলায় নারীর যাবজ্জীবন কারাদআগৈলঝাড়ায় মাদকদ্রব্যসহ তিন ব্যবসায়ী গ্রেফতআগৈলঝাড়ায় উপ-নির্বাচনের তফসিল ঘোষনামনপুরায় জোয়ারে নিন্মাঞ্চলসহ ফসলের ক্ষেত প্লমনপুরায় জোয়ারে নিম্নাঞ্চলসহ ফসলের ক্ষেত প্লদুষ্টের দমন ও শিষ্টের পালন করে পুলিশকে মানুষপায়রা বন্দরে ভূমি অধিগ্রহনে ক্ষতিগ্রস্থদের কলাপাড়ায় বিষাক্ত গ্যাস ট্যাবলেট খেয়ে এক শির্গলাচিপায় কাঁকড়া চাষে সফল চাষিরাগলাচিপায় সুশীলন এমার্জেন্সি নিউট্রিশন প্রক
%d bloggers like this: