অ‌নিয়‌মের খেলায় মে‌তে‌ছে ঝালকাঠীর ‌বেশাইন খান শহীদ স্মৃ‌তি মাধ‌্যমিক বিদ‌্যা‌নি‌কেতনের এডহক ক‌মি‌টি

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ১৬ ২০২০, ১৩:০৫
  • 279 বার পঠিত
অ‌নিয়‌মের খেলায় মে‌তে‌ছে ঝালকাঠীর ‌বেশাইন খান শহীদ স্মৃ‌তি মাধ‌্যমিক বিদ‌্যা‌নি‌কেতনের এডহক ক‌মি‌টি

ঝালকাঠি প্রতিনিধি

এ‌কে‌তো বি‌ধি লংঘন ক‌রে গ‌ঠিত হ‌য়ে‌ছে এডহক ক‌মি‌টি, সেই ক‌মি‌টির নি‌য়োগদা‌নে কোন ক্ষমতা না থাকা স‌ত্ত্বেও গোপ‌নে সহকারী প্রধান শিক্ষক নি‌য়োগদা‌নের চেষ্টা চা‌লি‌য়ে যা‌চ্ছে। শিক্ষা বোর্ড চেয়ারম‌্যান অবশ‌্য ক‌মি‌টি গঠন বি‌ধি‌মোতা‌বেক হ‌য়ে‌ছে দা‌বি কর‌লেও কোন প্রকার নি‌য়োগ প্রক্রিয়া এডহক ক‌মি‌টির দি‌তে পার‌বে না ব‌লে জা‌নি‌য়ে‌ছেন।
অ‌নিয়‌মের খেলায় নে‌মে সদর উপজেলার বেশাইনখান শহীদ স্মৃতি মাধ্যমিক বিদ্যানিকেতন এখন বিলু‌প্তির শংকায় প‌তিত হ‌য়ে‌ছে।
বিদ্যালয়ে সূত্রে জানা গেছে, বেশাইনখান শহীদ স্মৃতি মাধ্যমিক বিদ্যানিকেতন এর ম্যানেজিং কমিটি গঠনের জন্য ২২ জুলাই বিদ্যালয়ের পক্ষ থেকে সর্বসম্মতিক্রমে মো. রাশিদুল ইসলাম, আনছার উদ্দিন হাওলাদার ও আফজাল হোসেন এই ৩টি নাম বোর্ডে পাঠানো হয়। কিন্তু বোর্ড কর্তৃপক্ষ ২৫ আগষ্ট বিদ্যালয় থেকে পাঠানো নাম বাদ দিয়ে ফজলুল করিম নামে একজন অবসরপ্রাপ্ত থানা আনসার এডজুটেন্টকে সভাপতি করে এডহক কমিটি গঠন করে চিঠি দেয়। কমিটি গঠনের ৮/৩ উপ-ধারায় বলা আছে কোন অবসরপ্রাপ্ত সরকারী কর্মকর্তাকে সভাপতি করতে হলে তাকে প্রথম শ্রেনীর গেজেটেট অফিসার হতে হবে। কিন্তু ফজলুল করিম প্রথম শ্রেনীর কর্মকর্তা ছিলেন না। এডহক কমিটির কার্যবিধির মধ্যে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়ার এখতিয়ার না থাকলেও ম্যানেজিং কমিটির প্রথম সভার সিদ্ধান্ত পাশ কাটিয়ে রহস্যজনকভাবে নিয়োগ বিজ্ঞপ্তি দেওয়ায় শিক্ষক-অভিভাবক ও এলাকাবাসীর মধ্যে ক্ষোভ বিরাজ করছে। ১১ সেপ্টেম্বর সাপ্তাহিক চাকরির খবর পত্রিকায় ০৯ আগষ্ট যুগান্তর পত্রিকার সুত্র উল্লেখ করে প্রধান শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি ছাপা হলেও যুগান্তরে তার কোন অস্তিত্ব পাওয়া যায়নি। প্রথম সভায় শুধু নির্বাচন নিয়ে কথা হয় বলে জানিয়েছেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরিতোষ কুমার সুতার বলেন, ‘বিধি মোতাবেক ৩টি নাম পাঠিয়েছিলাম। তাদের বাদ দিয়ে কমিটিতে সভাপতি পদে কিভাবে ফজলুল করিমের নাম এসেছে, তা আমার জানা নেই।
এডহক কমিটির সভাপতি ফজলুলকরিম বলেন, ‘আমি নিজেও জানিনা কিভাবে সভাপতি হয়েছি। বোর্ড বলতে পারবে আমার নাম কিভাবে আসছে । তবে আমি প্রথম শ্রেণীর কর্মকর্তা ছিলাম না।
এ বিষয়ে বরিশাল শিক্ষা বোর্ড চেয়ারম্যান প্রফেসর মুহাম্মদ ইউনুস বলেন, ‘এডহক কমিটির ৪ জন সদস্য ৬ মাসের জন্য গঠন করা হয়ে থাকে। ৩৯ ধারা অনুযায়ী বোর্ড চেয়ারম্যান সভাপতি নিয়োগ দিতে পারে। এডহক কমিটি রুটিন মাফিক কাজ করবে। তারা কোন নিয়োগ প্রক্রিয়ায় জড়ালে তা সম্পুর্ণ অবৈধ’। এভাবে বিজ্ঞপ্তি দেয়ার কোন বিধান নেই তাদের ।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
১২ কেজি এলপিজির দাম কমল ৮৫ টাকাবর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বরিশালে পার্বত্য ভবিষ্যতে গাড়িতে আগুন দিলে শাস্তি দেয়া হবে: প্বাংলাদেশে আঘাত হানতে পারে ঘূর্ণিঝড় ‘জাওয়াদ’আগৈলঝাড়ায় খ্রিষ্টান দেব প্রসাদ হত্যা ॥ ৭ মাসআইপিএল থেকে বাদ পড়লেন সাকিব ও মোস্তাফিজপিরোজপুরে লঞ্চের সাথে ট্রলারের ধাক্কায় নিহত খালেদা জিয়ার লিভার সিরোসিসচক্রান্ত-ষড়যন্ত্র থাকবে, তবু দেশ এগিয়ে যাবে: পবাংলাদেশের মিষ্টি সকাল ॥ দুর্দান্ত দুপুর ॥ বখালেদা জিয়া সরকারের কাস্টডিতে নেই: আইনমন্ত্রআগৈলঝাড়ায় কলেজছাত্রীর লাশ উদ্ধারবরিশালে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় আটক ৯৩৩৩ তে ফোন করা ১০০০ পরিবারের মাঝে প্রধানমন্তগৌরনদীতে বিএনপি নেতাদের ওপর ছাত্রলীগ ও যুবলী
%d bloggers like this: