ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশ ১৮৭

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ১৭ ২০২০, ০৬:৫০
  • 16 বার পঠিত
ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশ ১৮৭

ফিফা র‌্যাংকিংয়ে বাংলাদেশ ১৮৭

উয়েফা নেশন্স লিগের শিরোপা ধরে রাখার অভিযানে দুর্দান্ত শুরু করার পুরস্কার পেয়েছে পর্তুগাল। টানা দুই জয়ে দুই ধাপ এগিয়ে ফিফা র‌্যাংকিংয়ের পঞ্চম স্থানে উঠেছে প্রতিযোগিতাটির অভিষেক আসরের চ্যাম্পিয়নরা। র‌্যাংকিংয়ের শীর্ষ চারে কোনো পরিবর্তন নেই। তবে বাংলাদেশ সেই আগের মতোই ১৮৭তম স্থানে আছে।

বৃহস্পতিবার র‌্যাংকিংয়ের তালিকা প্রকাশ করে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা (ফিফা)।
এশিয়া থেকে সেপ্টেম্বরের এই র‌্যাংকিংয়ে এক ধাপ পতন হয়েছে ভারতের। দেশটি এখন ১০৯ নম্বরে। বাংলাদেশের পাশাপাশি কাতার (৫৫) এবং আফগানিস্তানের স্থানও অপরিবর্তিত।

পর্তুগালের উন্নতি হয়েছে ক্রোয়েশিয়া এবং সুইডেনের বিপক্ষে জয় পাওয়ায়। শীর্ষ পাঁচটি দেশ হলো-বেলজিয়াম, ফ্রান্স, ব্রাজিল, ইংল্যান্ড এবং পর্তুগাল। এক ধাপ নেমে ছয়ে আছে উরুগুয়ে।

পর্তুগালের মতো স্পেনেরও উন্নতি হয়েছে। একধাপ এগিয়ে তারা এখন সাত নম্বরে। দুই ধাপ নেমে আট নম্বরে আছে ক্রোয়েশিয়া। আর্জেন্টিনা ও কলম্বিয়ার কোনো পরিবর্তন হয়নি; যথাক্রমে নবম ও দশম স্থানে আছে দেশ দুটি।

একধাপ এগিয়েছে আরও তিনটি দল-ইতালি (১২), নেদারল্যান্ডস (১৩) এবং জার্মানি (১৪)।

র‌্যাংকিংয়ে সবচেয়ে বড় উন্নতি করেছে গত বিশ্বকাপের আয়োজক রাশিয়া। সার্বিয়া এবং হাঙ্গেরিকে হারানোর কল্যাণে দলটি ৬ ধাপ এগিয়ে আগের মতো ৩২ নম্বরে উঠেছে।

জানা গেছে, কোভিড-১৯ মহামারীতে বিশ্বব্যাপী ফুটবল স্থগিত হয়ে যাওয়ার সঙ্গে র‌্যাংকিংয়ে ঘোষণাও বন্ধ করে দিয়েছিল ফিফা। স্থবিরতা শেষে এ মাসের শুরুতেই ফেরে আন্তর্জাতিক ফুটবল।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
৯৯৯ নম্বরে ফোন করে ধর্ষণ থেকে রক্ষা পেল ভান্ডআগৈলঝাড়ায় কলেজ ছাত্রীকে ধর্ষণ। ৫ জনের বিরুদ্মনপুরা বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪২তম প্ফ্রান্সে বিশ্ব নবী হযরত মুহম্মাদ (সাঃ) কে অবমাবরিশাল বিএনপির অন্তঃকোন্দলের ছায়া যুবদলেও ॥ রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির সঝালকাঠিতে পুলিশের বাধায় যুবদলের প্রতিষ্ঠাববরিশালে নৌ পু‌লি‌শের ওপর হামলাজানুয়ারিতে ক্লাস শুরুর পরিকল্পনা৫ দিন ইন্টারনেটের গতি কিছুটা ধীর থাকতে পারেমা দুর্গার বিসর্জনে ছিল না শোভাযাত্রা-আনন্দ গলাচিপায় বেপজার রপ্তানী প্রক্রিয়জাত অঞ্চল ককরোনায় পর্যটকদের কাছে কুয়াকাটার আকর্ষণ একটুপটুয়াখালীতে র‌্যাংগস ইন্ডাস্ট্রিজের র‌্যাংজেলা পরিষদ সদস্য ফিরোজ শিকদার কলাপাড়ার দূর্
%d bloggers like this: