বরিশালে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর স্বাস্থ সেবা বিষয়ক প্রশিক্ষণ ও কর্মশালা অনুষ্ঠিত

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ১৭ ২০২০, ০৩:১৪
  • 8 বার পঠিত
বরিশালে সুবিধাবঞ্চিত জনগোষ্ঠীর  স্বাস্থ সেবা বিষয়ক প্রশিক্ষণ ও কর্মশালা অনুষ্ঠিত

শামীম আহমেদ \
বরিশাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক বাসুদেব কুমার দাশ বলেছেন, আমরা করোনা থেকে ধিরে ধিরে অনেকটা স্বাস্থ্য ঝুকি থেকে বেড় হয়ে আসতে শুরু করেছি।

বিভিন্ন রাষ্ট্রগুলো করনা নিয়ে যেভুল করেছে আমাদের প্রধানমন্ত্রী সে ভুল করেনি বলেই আমরা তার সঠিক দিক নির্দেশনায় করোনাকে সঠিকভাবে মোকাবেলা করতে পেরেছি।

আজ বৃহস্পতিবার সকাল ১১ টায় নগরীর সিন্ডবি সড়কস্থ সেন্ট বাংলাদেশ নঙর ভবন কার্যলয়ে ব্রিটিস সরকারের এফসিডিও অর্থায়নে,কনসার্ন ওয়ার্ল্ডওয়াইড এর সার্বিক তত্ববধায়নে ও পাটনারর্স ইন হেলর্থ এন্ড ডেভেলপেমেন্ট (পিএইচডি);র ব্যবস্থপনায় সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর জন্য অত্যবশ্যকীয় স্বাস্থ্যসেবা মাঠ প্রযার্য়ে সেবাদান কারীদের জন্য ইএসপি ৫ দিন ব্যপি প্রশিক্ষন কর্মশালার উদ্ধোধনী আনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি একথা বলেন।

বরিশাল বিভাগীয় পরিবার পরিকল্পনা পরিচালক আঃ ছালামের সভাপতিত্বে কর্মশালা প্রশিক্ষণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে আরো উপস্থিত ছিলেন,বরিশাল বিভাগীয় পারিবার পরিকল্পনা সহকারী পরিচালক মোঃ সহিদুল ইসলাম,ইএইচডি প্রকল্প টিম লিডার সমুহাম্মদ এহসানুল হক,পিএইচডি,ফিনাসিং এডভাইজার মোঃ জাকির হোসেন, হেলর্থ ফিনাইসিং এডভাইজার, কনসার্ন ওয়াল্ডওয়াইড, ইএইচডি মোঃ শাখাওয়াত হোসেন,ইএইচডি প্রকল্প কর্মসূচি সমন্বয়কারী মোঃ মোমেন খাঁন।

প্রশিক্ষণ কর্মশালায় বরগুনা,পটুয়াখালী,কলাপাড়া,ভোলার স্বাস্থ্য পরিবার পরিকল্পনা উপজেলা প্রযার্য়ের কর্মকতার্রা রিসোর্স পার্সন হিসাবে উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি স্বাস্থ্য বিভাগীয় পরিচালক বাসুদের কুমার দাস, উপজেলার সকল সিএইচসিপি স্বাস্থ্য সহকারী ও পরিবার পরিকল্পনা সহকারীদেরকে ৫দিনের “প্রতিবন্ধী বান্ধব অত্যবশ্যকীয় স্বাস্থ্যসেবা” বিষয়ক প্রশিক্ষণ মাঠ প্রযার্য়ের স্বাস্থ কমর্ীদের দক্ষতা বৃদ্দি ও কাজের গতিশীলতা একটি বিশেষ ভূমিকা রাখবে বলে তিনি আসা । পাশাপাশি একই সাথে ইএইচডি প্রকল্পের যেকোন সহায়তার প্রয়োজন হয় তা রক্ষা করার প্রতিশ্র“তি দেন।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
৯৯৯ নম্বরে ফোন করে ধর্ষণ থেকে রক্ষা পেল ভান্ডআগৈলঝাড়ায় কলেজ ছাত্রীকে ধর্ষণ। ৫ জনের বিরুদ্মনপুরা বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪২তম প্ফ্রান্সে বিশ্ব নবী হযরত মুহম্মাদ (সাঃ) কে অবমাবরিশাল বিএনপির অন্তঃকোন্দলের ছায়া যুবদলেও ॥ রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির সঝালকাঠিতে পুলিশের বাধায় যুবদলের প্রতিষ্ঠাববরিশালে নৌ পু‌লি‌শের ওপর হামলাজানুয়ারিতে ক্লাস শুরুর পরিকল্পনা৫ দিন ইন্টারনেটের গতি কিছুটা ধীর থাকতে পারেমা দুর্গার বিসর্জনে ছিল না শোভাযাত্রা-আনন্দ গলাচিপায় বেপজার রপ্তানী প্রক্রিয়জাত অঞ্চল ককরোনায় পর্যটকদের কাছে কুয়াকাটার আকর্ষণ একটুপটুয়াখালীতে র‌্যাংগস ইন্ডাস্ট্রিজের র‌্যাংজেলা পরিষদ সদস্য ফিরোজ শিকদার কলাপাড়ার দূর্
%d bloggers like this: