একেমন অমানবিকতা?

ঢাকার দুই লঞ্চ মাঝপথে নামিয়ে দিলেন মনপুরার ৩ শধাধিক যাত্রী ট্রলারযোগে উত্তাল মেঘনা পাড়ি

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ২১ ২০২০, ০৬:০৯
  • 83 বার পঠিত
ঢাকার দুই লঞ্চ মাঝপথে নামিয়ে দিলেন মনপুরার ৩ শধাধিক যাত্রী ট্রলারযোগে উত্তাল মেঘনা পাড়ি

মনপুরা (ভোলা) প্রতিনিধি ॥
ঢাকা-হাতিয়া রুটের তাসরিফ-২ ও ফারহান-৫ দুই যাত্রিবাহি লঞ্চে করে ঢাকা থেকে মনপুরাগামী ৩ শতাধিক যাত্রীকে মনপুরা না পৌঁছে মাঝ পথে নামিয়ে দেয় লঞ্চ কর্তৃপক্ষ। এতে বিপদে পড়ে যায় মনপুরার যাত্রীরা।
পরে বৈরী আবহওয়ার মধ্যে জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীরা ষ্টীল বডির দুইটি ট্রলারে করে মেঘনা পাড়ি দিয়ে মনপুরা আসে। এই সময় ট্রলার দূর্ঘটনায় পড়ে শত শত প্রাণহানির আশংকা ছিল। যাত্রীরাসহ স্থানীয়রা এই অমানবিকতার তদন্ত চেয়ে বিচারদাবী করেছেন।

সোমবার ভোর ৪ টায় ভোলার বোরহানউদ্দিনের হাকিমুদ্দিন ও তজুমুদ্দিনে লঞ্চ দুইটি যাত্রীদের নামিয়ে দেয়।

লঞ্চের যাত্রীদের সাথে আলাপ করে জানা যায়, রোববার ঢাকার সদরঘাট থেকে ছেড়ে আসা তাসরিফ-২ লঞ্চ মনপুরার সকল যাত্রীদের ভোলার হাকিমুদ্দিনে ঢাকা থেকে ছেড়ে আসা অপর ফারহান-২ লঞ্চে উঠিয়ে দেয়। পরে ভোর সাড়ে ৪ টায় ফারহান-৫ লঞ্চ মনপুরার ৩ শতাধিক যাত্রীদের তজুমুদ্দিনে রেখে চলে যায়। একপর্যায়ে থাকার কোন ব্যবস্থা না থাকায় বৈরী আবহাওয়ার মধ্যেও জীবনের ঝুঁকি নিয়ে যাত্রীরা দুইটি স্টীল বডির ট্রলার ভাড়া করে মনপুরা চলে আসে।

লঞ্চের যাত্রী শাহিন, নয়ন, কামাল, ফরিদা, নাজনিন, মামুন, ছালাহউদ্দিন, সাদ্দাম, আফসার সহ অনেকে জানান, হঠাৎ করে ভোর রাতে ঢাকা থেকে ছেড়ে আসা লঞ্চ দুইটির কর্তৃপক্ষ হাকিমুদ্দিন ও তজুমুদ্দিনে আমাদের নামিয়ে দেয়। কিজন্য নামিয়ে দেয় কিছু বলেনি। ভোর রাতে কোথায় যাবো ভেবে না পেয়ে জীবনের ঝুঁকি নিয়ে ট্রলারে করে মনপুরায় চলে আসি। আবহাওয়া খারাপ হলে ঢাকা থেকে লঞ্চ ছাড়তো না। পথিমধ্যে ছেড়ে দিয়ে আমাদের সাথে অমানবিক আচরন করেছে লঞ্চ কর্তৃপক্ষ।

এই ব্যাপারে মনপুরার রামনেওয়াজ লঞ্চ ঘাটের ফারহান-৫ লঞ্চের সুপারভাইজার মোঃ বাবুল ও তাসরিফ-২ লঞ্চের সুপারভাইজার মোঃ এনায়েত জানান, বৈরী আবহাওয়ার জন্য যাত্রীদের নামিয়ে দেওয়া হয়।

এই ব্যাপারে মনপুরা থানার অফিসার ইনচার্জ (ওসি) সাখাওয়াত হোসেন জানান, লঞ্চ দুইটি ভোর রাতে যাত্রীদের নামিয়ে দিয়েছে ও পরে বৈরী আবহাওয়ার মধ্যে যাত্রীরা ট্রলারে করে মনপুরায় আসার বিষয় জানি না। তবে এধরনের ঘটনা পরবর্তীতে না ঘটে সেই বিষয়ে লক্ষ্য রাখা হবে।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
ডি আই জির বানীবেতাগীর আলোচিত বজলু হত্যা মামলার ২ নম্বর আসাআজ পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)ষষ্ঠ-নবম শ্রেণির সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশহিজলায় বোমা বানাতে গিয়ে উড়ে গেল যুবকের হাতের বরগুনা থেকে বরিশাল কারাগারে রিফাত হত্যার ফাঁমধ্যরাতে শেবাচিম হাসপাতালের জরুরি বিভাগের তবানারীপাড়া পৌরসভার ২নং ওয়ার্ডে দূর্বার গতিতদৌলতখানে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ব্যবসা প্উজিরপুরে এক জেলেকে এক মাসের কারাদন্ড, পচা মাংপবিপ্রবিতে ৩য় ও ৪র্থশ্রেণীর কর্মচারীদের আন্পটুয়াখালী পৌরসভার একঘন্টার মেয়র হলো কন্যা শিবিশ্বনবীর ব্যঙ্গচিত্র প্রদর্শনের প্রতিবাদ আন্তর্জাতিকভাবে বয়কটের মাধ্যমে ফ্রান্সের ঔ
%d bloggers like this: