রাজাপুর সাংবাদিক ক্লাবে সন্ত্রাসী হামলা, মালামাল লুট

  • আপডেট টাইম : অক্টোবর ১৩ ২০২০, ০৬:৪৭
  • 9 বার পঠিত
রাজাপুর সাংবাদিক ক্লাবে সন্ত্রাসী হামলা, মালামাল লুট

ঝালকাঠি রাজাপুরে সাংবাদিক ক্লাবে সন্ত্রাসী হামলা, ভাঙচুর, ক্যামেরা ও ল্যাপটপসহ কয়েক লাখ টাকার মালামাল লুটের ঘটনা ঘটেছে। সোমবার রাতে (১২ অক্টোবর) এ ঘটনায় রাজাপুর থানায় লিখিত অভিযোগ দায়ের করেছে রাজাপুর সাংবাদিক ক্লাবের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি আলমগীর শরীফ।

অভিযোগ থেকে জানা যায়, সংবাদ প্রকাশের জের ধরে সাবেক ছাত্রলীগ নেতা, আবুল হাসানাত সুমন, উপজেলা যুবদলের সভাপতি জাকারিয়া সুমন, রাজিব ফরাজি, জাকারিয়া নয়ন, দুলাল তেওয়ারী, বিএনপি নেতা কাজল শরীফ, রেজোয়ান, সোহেল, সোনাসহ আরও ১০-১২জন সন্ত্রাসী দেশীয় অস্ত্র নিয়ে সাংবাদিক ক্লাবে হামলা চালায়। রাজাপুর সাংবাদিক ক্লাবের সামনের সাইবোর্ড ভাঙচুর করে এবং অফিসের দরজার তালা ভেঙে ভেতরে প্রবেশ করে ক্যামেরা ও ল্যাপটপ লুটে নেয় এবং টেলিভিশন-আসবাবপত্রসহ বিভিন্ন জিনিসপত্র ভাঙচুর করে। কয়েক লাখ টাকা মূল্যের মালামাল লুটে নিয়ে আরও লক্ষাধিক টাকার মালামাল ক্ষতিগ্রস্ত করে হামলাকারীরা।

সাংবাদিক ক্লাবের সভাপতি রহিম রেজা ও সম্পাদক এনামুল হক অভিযোগ করেন, থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে। কী ব্যবস্থা নেয় তার অপেক্ষায় আছি। জড়িতদের দ্রুত আইনের আওতায় না আনা হলে, পরবর্তীতে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।

সাংবাদিকরা জানান, রাজাপুর পাইলট উচ্চ বিদ্যালয়ের পরিত্যক্ত ভবন সংস্কার করে ভাড়া চুক্তিতে সাংবাদিক ক্লাবের সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। আগামী ডিসেম্বর পর্যন্ত সেই চুক্তির মেয়াদ শেষ হওয়ার আগেই চুক্তি ভঙ্গ করে ভবন ছাড়ার নোটিশ দেওয়ায় আদালতে মামলা চলমান রয়েছে। বিচারাধীন মামলায় স্থিতাবস্থা বজায় রাখার আদেশকে লঙ্ঘণ করে আদালত অবমাননা করা হয়েছে। বিষয়টি আদালতকেও যথাযথভাবে অবহিত করা হবে।

হামলার ঘটনায় বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরাম, ঝালকাঠি প্রেসক্লাব, রিপোর্টার্স ইউনিটিসহ বিভিন্ন সাংবাদিক সংগঠন ও মহল তীব্র নিন্দা জানিয়ে জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানিয়েছেন।

এ ঘটনার পর থেকে আত্মগোপনে থাকায় অভিযুক্তদের মতামত পাওয়া যায়নি।

রাজাপুর থানার ওসি মো. শহিদুল ইসলাম বলেন, অভিযোগ পেয়েছি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে কথা বলে পরবর্তী আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। মহিলা ভাইস চেয়ারম্যানের পক্ষ থেকেও একটি সাধারণ ডায়েরি করা হয়েছে। এ বিষয়ে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে। তবে হামলার পর জড়িতরা পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি, জড়িতদের গ্রেফতারে অভিযান অব্যাহত আছে বলে জানান তিনি।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
৯৯৯ নম্বরে ফোন করে ধর্ষণ থেকে রক্ষা পেল ভান্ডআগৈলঝাড়ায় কলেজ ছাত্রীকে ধর্ষণ। ৫ জনের বিরুদ্মনপুরা বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪২তম প্ফ্রান্সে বিশ্ব নবী হযরত মুহম্মাদ (সাঃ) কে অবমাবরিশাল বিএনপির অন্তঃকোন্দলের ছায়া যুবদলেও ॥ রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির সঝালকাঠিতে পুলিশের বাধায় যুবদলের প্রতিষ্ঠাববরিশালে নৌ পু‌লি‌শের ওপর হামলাজানুয়ারিতে ক্লাস শুরুর পরিকল্পনা৫ দিন ইন্টারনেটের গতি কিছুটা ধীর থাকতে পারেমা দুর্গার বিসর্জনে ছিল না শোভাযাত্রা-আনন্দ গলাচিপায় বেপজার রপ্তানী প্রক্রিয়জাত অঞ্চল ককরোনায় পর্যটকদের কাছে কুয়াকাটার আকর্ষণ একটুপটুয়াখালীতে র‌্যাংগস ইন্ডাস্ট্রিজের র‌্যাংজেলা পরিষদ সদস্য ফিরোজ শিকদার কলাপাড়ার দূর্
%d bloggers like this: