মেঘনায় ইলিশ শিকার নিয়ে পুলিশ-জেলে সংঘর্ষ

  • আপডেট টাইম : অক্টোবর ১৬ ২০২০, ০৭:১০
  • 16 বার পঠিত
মেঘনায় ইলিশ শিকার নিয়ে পুলিশ-জেলে সংঘর্ষ

বরিশালের হিজলায় নৌপুলিশ ও জেলেদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ২ নৌ-পুলিশ সদস্য আহত হয়ে হিজলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। ইলিশ শিকারে নিষেধাজ্ঞাকালে মাছ শিকার ও অভিযানকে কেন্দ্র করে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার রাত সাড়ে ১২টা থেকে ১টা পর্যন্ত হিজলার মেঘনার আন্তরভাম এলাকায় নৌপুলিশ এবং জেলেদের মধ্যে সংঘর্ষের সৃষ্টি হয়। এতে নৌপুলিশের ড্রাইভার মনিরুল ইসলাম ও আবুজাফর গুরুতর আহত হন। মনিরুলকে গুরুতর অবস্থায় শুক্রবার রাতেই হিজলা হাসপাতালে ভর্তি করা হয়। কর্তব্যরত চিকিৎসক তাকে শঙ্কামুক্ত বলে জানান।

আহত মনিরুল জানান, বৃহস্পতিবার রাত সাড়ে ১২টা থেকে ১টার মধ্যে ৫ থেকে ৭ জনের একটি জেলে দলকে নৌকাসহ আটক করার চেষ্টা করা হয়। এ সময় দুজনকে গ্রেফতার করতে সক্ষম হয় নৌপুলিশ। এরপরই জেলেদের ৪০-৫০ জনের অপর একটি গ্রুপ তাদের ওপর আক্রমণ চালায়। ছিনিয়ে নেয় আটককৃতদের।

নৌ থানার ওসি বেল্লাল হোসাইন জানান, রাতে অভিযানে উপজেলা নির্বাহী অফিসার এবং মৎস্য কর্মকর্তা ছিলেন। রাত ১০টার দিকে তারা দেবুয়া-আন্তরভাম এলাকায় নৌপুলিশের টিম রেখে আসেন। পরবর্তীতে এএসআই পারভেজ, এএসআই নজরুলসহ একটি নৌকাকে চ্যালেঞ্জ করে দুজনকে আটক করে। সঙ্গে সঙ্গে জেলেদের বিশাল একটি গ্রুপ এসে পুলিশের ওপর অতর্কিত হামলা চালায়। এতে নৌপুলিশের সদস্য মনিরুল ইসলাম এবং আবুজাফরকে আহত করে নদীতে ফেলে দিয়ে দ্রুত পালিয়ে যায়।

স্থানীয় একাধিক জেলে নাম প্রকাশ না করার শর্তে জানান, দীর্ঘদিন জেলেদের কাছ থেকে মাসোহারা নিয়ে নদীতে মাছ শিকার করার সুযোগ করে দেয় নৌপুলিশ। আবার পরবর্তীতে তারা আটক করে উক্ত মাসোহারা দেয়া জেলেদের। এতেই ক্ষিপ্ত হয়ে আক্রমণ করেছে নৌপুলিশের ওপর।

হিজলা উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা আব্দুল হালিম জানান, তিনি অভিযানে ছিলেন না। তবে বিষয়টি সম্পর্কে অবগত আছেন। দেবুয়া এলাকায় ঘটনাটি ঘটে।
হিজলা উপজেলা নির্বাহী অফিসার বকুলচন্দ্র কবিরাজ জানান, হিজলায় নৌপুলিশের ওপর হামলার বিষয়টি তিনি শুনেছেন। নৌপুলিশের ওপর হামলা করে আটক করা জেলে ছিনিয়ে নেয়ার ঘটনায় নৌপুলিশের এএসআই পারভেজ বাদী হয়ে হিজলা থানায় একটি মামলা দায়ের করেছেন বলে নৌপুলিশের ওসি শেখ বেল্লাল হোসাইন জানান।

এই ক্যাটাগরীর আরো খবর







ফেসবুক কর্নার

শিরোনাম
৯৯৯ নম্বরে ফোন করে ধর্ষণ থেকে রক্ষা পেল ভান্ডআগৈলঝাড়ায় কলেজ ছাত্রীকে ধর্ষণ। ৫ জনের বিরুদ্মনপুরা বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদলের ৪২তম প্ফ্রান্সে বিশ্ব নবী হযরত মুহম্মাদ (সাঃ) কে অবমাবরিশাল বিএনপির অন্তঃকোন্দলের ছায়া যুবদলেও ॥ রিফাত হত্যা মামলায় অপ্রাপ্তবয়স্ক ১১ আসামির সঝালকাঠিতে পুলিশের বাধায় যুবদলের প্রতিষ্ঠাববরিশালে নৌ পু‌লি‌শের ওপর হামলাজানুয়ারিতে ক্লাস শুরুর পরিকল্পনা৫ দিন ইন্টারনেটের গতি কিছুটা ধীর থাকতে পারেমা দুর্গার বিসর্জনে ছিল না শোভাযাত্রা-আনন্দ গলাচিপায় বেপজার রপ্তানী প্রক্রিয়জাত অঞ্চল ককরোনায় পর্যটকদের কাছে কুয়াকাটার আকর্ষণ একটুপটুয়াখালীতে র‌্যাংগস ইন্ডাস্ট্রিজের র‌্যাংজেলা পরিষদ সদস্য ফিরোজ শিকদার কলাপাড়ার দূর্
%d bloggers like this: