কালাবদর নদী থেকে ১৫ লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল ও ৮০ কেজি ইলিশ মাছ জব্দ

  • আপডেট টাইম : অক্টোবর ২২ ২০২০, ১১:৪৮
  • 736 বার পঠিত
কালাবদর নদী থেকে ১৫ লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল ও ৮০ কেজি ইলিশ মাছ জব্দ
সংবাদটি শেয়ার করুন....

নিজস্ব প্রতিবেদক।। ১৪ অক্টোবর হতে শুরু হওয়া বাংলাদেশ নৌবাহিনী জাহাজ তিস্তা কর্তৃক পরিচালিত মা ইলিশ সংরক্ষণ অভিযানের নবম দিনে কালাবদর নদী ও মেহেন্দিগঞ্জ তৎসংলগ্ন এলাকা হতে ১৫ লক্ষ মিটার অবৈধ কারেন্ট জাল এবং ৮০ কেজি সমপরিমাণ ইলিশ মাছ জব্দ করা হয় যার মূল্য ৩ কোটি ৭৫ লক্ষ ১৪ হাজার টাকা ।

 

জব্দকৃত জাল স্থানীয় মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে নৌবাহিনীর তত্তাবধায়নে আগুন জালিয়ে পোড়ানো হয় এবং ইলিশ মাছগুলো স্থানীয় বিভিন্ন এতিম খানা ও মাদ্রাসায় বিতরণ করা হয়। এখন পর্যন্ত গত নয়দিনে নৌবাহিনী জাহাজ তিস্তা কর্তৃক সর্বমোট ৬৬ লক্ষ ৮২ হাজার মিটার অবৈধ জাল করা হয় যার মূল্য ১৬ কোটি ৭৩ লক্ষ ১৪ হাজার টাকা। বানৌজা তিস্তা কর্তৃক কীর্তনখোলা,কালাবদর,তেতুলিয়া ও মেঘনা নদী সংলগ্ন চরমোনাই, ভাসানচর, হিজলা, উলানিয়া, ইলিশাঘাট, পাতারহাট, শ্রীপুর, লাহারহাট, সাহেবেরহাট, তালতলা, চরবাড়ি, ধুলিয়া, লালখারাবাদ, সায়েস্তাবাদ, বাগুরিয়া, চানমারি এলাকাসমূহে প্রতিদিন অভিযান পরিচালনা করা হয়।

 

নৌবাহিনীর এই অভিযানটি লেঃ কমান্ডার আবদুল কাইয়ুম রবিন,(এনডি),বিএন এর তত্তাবধায়নে পরিচালিত হচ্ছে এবং আগামী ৪ নভেম্বর পর্যন্ত অভিযানটি চলমান থাকবে।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d