বরিশাল বিএনপির অন্তঃকোন্দলের ছায়া যুবদলেও ॥ হতাস কর্মী-সমর্থকেরা

  • আপডেট টাইম : অক্টোবর ২৭ ২০২০, ০৫:৫৩
  • 700 বার পঠিত
বরিশাল বিএনপির অন্তঃকোন্দলের ছায়া যুবদলেও ॥  হতাস কর্মী-সমর্থকেরা
সংবাদটি শেয়ার করুন....

স্টাফ রিপোর্টার ॥ দীর্ঘদিন পর্যন্ত বরিশাল বিএনপিতে সরোয়ার-চান- কামাল- কোন্দলে দল কয়েকভাগে বিভক্ত। দলীয় চেয়ঢারপার্সনের মুক্তি কিংবা কেন্দ্রীয় যে কোন কর্মসূচী তারা পালন করেন পৃথকভাবে। এবার এই অন্তঃকোন্দলের ছায়া পড়েছে যুবদলেও। যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীতে মঙ্গলবার দুই মেরুতে অবস্থান নিয়ে পাল্টাপাল্টি কর্মসূচি পালন করেছে বরিশাল যুবদল। সভাপতি পারভেজ আকন বিপ্লবের নেতৃত্বে এক গ্রুপ সদর রোডস্থ মসজিদের সামনে অন্যদিকে সাধারণ সম্পাদক এইচ এম তসলিম উদ্দিনের নেতৃত্বে ১০০ গজ দুরত্বে প্রেসক্লাবে প্রতিষ্ঠাবাষির্কীর আয়োজন করে। ফলে উপজেলাসহ দুর-দুরান্ত থেকে আগত নেতাকর্মীদের কে কোন আয়োজনের অংশ নিবে এ নিয়ে দেখা দেয় অস্বস্তি। একটা পর্যায়ে উভয় নেতার আয়োজন পৃথকভাবে প্রতিষ্ঠাবার্ষিকী পালন হলেও সাধারণ সম্পাদক তসলিমের কর্মসূচিতে কর্মী-সমর্থকদের উপস্থিতি বেশি লক্ষ্য করা গেছে। এখানে প্রধান অতিথি ছিলেন দক্ষিণ জেলা বিএনপির সভাপতি এবায়দুল হক চাঁন। অন্যদিকে পারভেজ আকন বিপ্লবের আয়োজনের প্রধান অতিথি থাকেন উত্তর জেলা বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ। হামলা, মামলা, নির্যাতন নিপিড়নে বিপর্যস্ত বিএনপির সহযোগী এ সংগঠনে এই মুহূর্তে বিভাজন দলকে আরও দুর্বল করে দেওয়াসহ স্থানীয় রাজনীতিপ্রভাব ফেলবে এমনটাই মনে করছে কর্মীরা।

একাধিক যুবদল নেতাকর্মী জানান, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উত্তর-দক্ষিণ জেলা বিএনপির শীর্ষ সারির নেতাদের মাঝে চলমান রাজনীতিরপ্রভাব যুবদলে পড়েছে। বিশেষ করে উত্তর বিএনপির সভাপতি মেজবাহ উদ্দিন ফরহাদ নিজের আধিপত্য বিস্তারের চেষ্টায় যুবদলের একটি গ্রুপকে নেপথ্য ইন্ধন দেওয়ায় সংগঠন দুই ভাগে বিভক্ত হয়ে পড়ে। পূর্ব সিদ্ধান্তের আলোকে আজকে যুবদলেরপ্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন একত্রিত করার সিদ্ধান্ত থাকলে একদিন আগে তা অপরাজনীতির কারণে বদলে যায়। ফলে দক্ষিণ যুবদলের সভাপতি পারভেজ আকন বিপ্লব গুটি কয়েক নেতাকর্মী নিয়ে অশ্বিনী কুমার হলের সামনে মেজবাহ উদ্দিন ফরহাদকে নিয়ে কেক কাটেন।

অপর একটি সূত্র জানায়, উপজেলা থেকে যতো নেতাকর্মী মিছিল সহকারে এসেছে তার বেশি সংখ্যক প্রেসক্লাবে সাধারণ সম্পাদক এইচ এম তসলিম উদ্দিনের আয়োজনে অংশগ্রহণ করে। এবং সেখানে দক্ষিণ বিএনপি নেতা এবায়দুল হক চাঁনের নেতৃত্বে কেক কেটে দিবসটি উদযাপন করেন।

দক্ষিণ যুবদল সাধারণ সম্পাদক এইচ এম তসলিম উদ্দিন বলেন, কয়েকদিন পুর্বে সভাপতি পারভেজ আকন বিপ্লবের সাথে সভা করে একত্রিতভাবে প্রতিষ্ঠাবার্ষিকী পালন সিদ্ধান্ত নিয়েছিলেন। কিন্তু তাকে কিছু না জানিয়ে সভাপতি একক সিদ্ধান্তে আয়োজনের প্রধান অতিথি মেজবাহ উদ্দিন ফরহাদকে করার ঘোষণা দেন। ফলে জেলা দক্ষিণের নেতারা উপেক্ষিত থাকায় সেই সিদ্ধান্ত থেকে সরে আসতে বাধ্য হয়েছেন। কারণ উপজেলা পর্যায়ের নেতাকর্মীরা এমন সিদ্ধান্তে তিক্ত-বিরক্ত হয়ে ওঠেন। পরবর্তীতে সকলের সাথে সমন্বয় করে প্রেসক্লাবে কর্মসূচি পালনের সিদ্ধান্ত নেওয়া হয়। যেখানে দক্ষিণ বিএনপি নেতা এবায়দুল হক চাঁন প্রধান অতিথি ছিলেন।

তসলিম উদ্দিনের অভিযোগ মেজবাহ উদ্দিন ফরহাদ উত্তর জেলা বিএনপি নেতা হয়ে তিনি গোটা বরিশালে ছড়ি ঘোরাতে চাইছেন। নেপথ্য ইন্ধন জুগিয়ে পারভেজন আকন বিপ্লবকে দিয়ে তিনি দলে বিভাজন তৈরি করে সুবিধা নিতে গিয়ে উল্টো বিএনপিকে আরও দুর্বল করার অপতৎপরতা চালাচ্ছেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d