কাসিমপুর কারাগারে কয়েদি পোশাকে রিফাত শরীফ হত্যা মামলার মৃতুদন্ডপ্রাপ্ত আসামী মিন্নির ছবি ভাইরাল

  • আপডেট টাইম : অক্টোবর ৩০ ২০২০, ২৩:০১
  • 1545 বার পঠিত
কাসিমপুর কারাগারে কয়েদি পোশাকে রিফাত শরীফ হত্যা মামলার মৃতুদন্ডপ্রাপ্ত আসামী মিন্নির ছবি ভাইরাল
সংবাদটি শেয়ার করুন....

শামীম আহমেদ \

বরিশাল বিভাগের বরগুনার জেলার বহুল আলোচিত রিফাত শরীফ হত্যা মামলায় জেলা জজ আদালত কতর্ৃক রায়ে ফাঁসির আসামি ও প্রকাশ্য দিবালোকে কুপিয়ে হত্যা করা রিফাত শরীফের স্ত্রী আয়েশা সিদ্দিকা মিন্নিকে কাশিমপুর কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে। বৃহস্পতিবার সকালে তাকে বরগুনা জেলা কারাগারে স্থান সংকুলোন থাকার কারনে তাকে কাশিমপুর মহিলা কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

এদিকে শুক্রবার কারাগারে কয়েদির পোশাক পড়া মিন্নির একটি ছবি বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। যেখানে ভিন্ন রূপে দেখা যায় মিন্নিকে।
ছবিতে দেখা যায়, একটি কক্ষে কয়েদির সাদা শাড়ি পড়ে বেঞ্চের উপর বসে আছেন মিন্নি। তার চেহারায় ক্লান্তির ছাপ লক্ষ্য করা গেছে। এদিকে কয়েদির পোশাক পড়া মিন্নির ছবিটি নিয়ে বিভিন্ন মাধ্যমে ব্যাপক তোলপাড় শুর“ হয়েছে।

এর আগে, ২০১৯ সালের ২৬ জুন সকালে বরগুনা সরকারি কলেজের সামনে প্রকাশ্যে রিফাত শরীফকে কুপিয়ে জখম করে নয়ন বন্ডের কিশোর গ্যাং গ্র“প বন্ড-০০৭-এর সদস্যরা। ওই সময় স্ত্রী আয়সা সিদ্দিকী মিন্নি ঘটনাস্থলেই ছিলেন। ওইদিন বিকেলে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে মৃত্যুবরন করেন রিফাত শরীফ।

পরবর্তীতে ওই বছরের ১ সেপ্টেম্বর রিফাত শরীফ হত্যা মামলায় রিফাতের স্ত্রী মিন্নিসহ ২৪ জনের বির“দ্ধে বরগুনার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট দেয় পুলিশ। একইসঙ্গে রিফাত হত্যা মামলার এক নম্বর আসামি নয়ন বন্ড বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাকে মামলা থেকে অব্যাহতি দেয়া হয়।

চলতি বছরের ১ জানুয়ারি রিফাত হত্যা মামলার প্রাপ্তবয়স্ক ১০ আসামির বির“দ্ধে চার্জ গঠন করে বরগুনার জেলা ও দায়রা জজ আদালত। ৮ জানুয়ারি একই মামলার অপ্রাপ্তপ্তবয়স্ক ১৪ আসামির বির“দ্ধে চার্জ গঠন করে বরগুনার শিশু আদালত।

এরপর গত ৩০ সেপ্টেম্বর দুপুরে রিফাত শরীফ হত্যা মামলায় মিন্নিসহ ছয়জনের মৃত্যুদন্ড ও চারজনকে খালাস দেন বরগুনা জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. আসাদুজ্জামান। রায়ে দÊপ্রাপ্ত প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়।
এছাড়া ২৭ অক্টোবর দুপুরে আলোচিত এ মামলার অপ্রাপ্তবয়স্ক ১৪ আসামির মধ্যে ৬ জনকে ১০ বছর, ৪ জনকে ৫ বছর ও একজনকে ৩ বছরের কারাদÊ দিয়েছে বরগুনার শিশু আদালত। এছাড়া তিন আসামিকে খালাস দেয়া হয়েছে।

এদিকে বরগুনা জেলা কারাগারে কনডেম সেলে স্থান সংকুলন থাকার কারনে অপর মৃত্যুদন্ডপ্রাপ্ত ফাঁসির আসামী ও নয়নবন্ডের সহযোগী রাকিবুল হাসান রিফাত ফরাজী (২৩), আল-কাইউম রিফাত রাব্বি আকন (২১) ও মোঃ হাসানকে বরিশাল কেন্দ্রীয় কারাগারে উর্ধ্বতোন কতর্ৃপক্ষের আদেশে প্রেরন করেছে শুক্রবার (৩০ই) অক্টোবর সকালে যা দুপুর পোনে ১টায় বরিশাল কারা কতর্ৃপক্ষ ফাঁসির আসামীদের গ্রহন করে নিজ হেফাজতে নেয়। অপর মৃত্যুদন্ডপ্রাপ্ত আসামী দুই সহোদর মোঃ রাকিবুল হাসান রিফাত ফরাজী ও মোহাইমুল হাসান শিফাত কে অন্য একটি মামলা সংক্রান্তের কারনে বরগুনা কারাগারে রাখা হয়েছে। গত ৩০ই সেপ্টেম্বর বরগুনার জেলা জজ মোঃ আসাদুজ্জামান রিফাত শরীফের স্ত্রী আয়শা সিদ্দিকী মিন্নি সহ ৬জনকে মৃত্যুদন্ড দেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d