বরেণ্য অভিনেতা আলী যাকের আর নেই

  • আপডেট টাইম : নভেম্বর ২৬ ২০২০, ২২:২০
  • 54 বার পঠিত
বরেণ্য অভিনেতা আলী যাকের আর নেই

বরেণ্য অভিনেতা আলী যাকের আর নেই (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। শুক্রবার (২৭ নভেম্বর) ৬টা ৪০ মিনিটে রাজধানীর একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুছ এ তথ্য গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, ‘যাকের ভাই গত কয়েক দিন ধরেই রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। আজ ভোর ৬টা ৪০ মিনিটে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।’

কয়েক বছর ধরে ক্যান্সারে ভুগছিলেন বরেণ্য নাট্যব্যক্তিত্ব আলী যাকের। বার্ধক্যজনিত নানা রোগেও ভুগছিলেন তিনি। গত ১৫ নভেম্বর হঠাৎ শারীরিক অবস্থার অবনতি ঘটলে তাকে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি করা হয়।

১৯৪৪ সালের ৬ নভেম্বর চট্টগ্রামের রতনপুর ইউনিয়নে জন্মগ্রহণ করেন আলী যাকের। তিনি টেলিভিশন ও মঞ্চ নাটকে সমান জনপ্রিয়। ‘বহুব্রীহি’, ‘আজ রবিবার’সহ বহু নাটকে তার অভিনয়ের মুন্সিয়ানা দর্শকের হৃদয় ছুঁয়েছে। মঞ্চেও আলী যাকের এক জাদরেল অভিনেতার নাম।

শিল্পকলায় অবদানের জন্য ১৯৯৯ সালে বাংলাদেশ সরকার আলী যাকেরকে দেশের দ্বিতীয় সর্বোচ্চ বেসামরিক সম্মান একুশে পদকে ভূষিত করে। এছাড়া তিনি বাংলাদেশ শিল্পকলা একাডেমি পুরস্কার, বঙ্গবন্ধু পুরস্কার, মুনীর চৌধুরী পদক, নরেন বিশ্বাস পদক এবং মেরিল-প্রথম আলো আজীবন সম্মাননা পুরস্কার লাভ করেছেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ঝালকাঠি জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২৮ জানুমুলাদী পৌরসভা নির্বাচনে টানা তৃতীয়বারের মত আবানারীপাড়ায় সংবাদ সম্মেলনে দাবি ইউপি চেয়ারপটুয়াখালীতে স্ত্রীর মৃত্যুর খবর শুনে কলেজ শিবিসিসিতে জন্ম ও মৃত্যু নিবন্ধন অনলাইন কার্যকআমরা গনতন্ত্র ও ভোট প্রদানের অধিকার চাই ঃ সরোশান্তি স্থাপন করা মসজিদ স্থাপনের সমান: পুলিশ বরিশালে আসছে সর্বনিম্ন ৮ লাখ ৬৬ হাজার টিকাদশমিনায় ঘুষ দিতে গিয়ে ২ আওয়ামী লীগ নেতা শ্রীঘপটুয়াখালীতে বিষপান করে কিশোর-কিশোরীর আত্মহকরোনা পরিস্থিতির চরম অবনতি/একদিনে মৃত্যুর নতদেশে করোনায় আরও ১৬ মৃত্যুবিয়ের প্রলোভনে কুয়াকাটায় এনে প্রেমিকাকে ধর্সাংবাদিক মিজানুর রহমান আর নেইবাউফলে বাইকের ধাক্কায় গৃহবধূ নিহত
%d bloggers like this: