আবারও ভয়ঙ্কর হতে শুরু করছে মহামারি করোনা

  • আপডেট টাইম : নভেম্বর ২৭ ২০২০, ০২:২১
  • 30 বার পঠিত
আবারও ভয়ঙ্কর হতে শুরু করছে মহামারি করোনা

থামছেই না করোনার তাণ্ডব। বিশ্বজুড়ে আবারও ভয়ঙ্কর হতে শুরু করছে এ মহামারি ভাইরাস। এমতাবস্থায় বিশ্বজুড়ে এ ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়েছে ৬ কোটি ১৩ লাখ। আর এ মহামারিতে আক্রান্ত হয়ে বিশ্বে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ১৪ লাখ ৩৭ হাজার।

করোনাভাইরাসে আক্রান্তদের সংখ্যা ও প্রাণহানির পরিসংখ্যান রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের তথ্যানুযায়ী, শুক্রবার (২৭ নভেম্বর) সকাল পর্যন্ত বিশ্বের বিভিন্ন দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ১৪ লাখ ৩৭ হাজার ৬৩৫ জনের এবং আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ কোটি ১৩ লাখ ২ হাজার ৩৭ জন। এর মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪ কোটি ২৩ লাখ ৯৩ হাজার ১২৩ জন।
বিশ্বে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে, ২ লাখ ৬৯ হাজার ৫৫৫ জন। বিশ্বে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যাও এই দেশটিতে। বিশ্বের ক্ষমতাধর এ দেশটিতে এখন পর্যন্ত এক কোটি ৩২ লাখ ৪৮ হাজার ৬৭৬ জন আক্রান্ত হয়েছেন।

করোনা আক্রান্তের সংখ্যায় দ্বিতীয় এবং মৃতের সংখ্যায় তৃতীয় অবস্থানে আছে ভারত। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ৯৩ লাখ ৯ হাজার ৮৭১ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৩৫ হাজার ৭৫২ জন।

করোনা আক্রান্তের সংখ্যায় তৃতীয় এবং মৃতের সংখ্যায় দ্বিতীয় অবস্থানে আছে ব্রাজিল। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৬২ লাখ ৪ হাজার ৫৭০ জন। এখন পর্যন্ত দেশটিতে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন এক লাখ ৭১ হাজার ৪৯৭ জন।

করোনায় মৃতের সংখ্যার দিক থেকে চতুর্থ অবস্থানে রয়েছে মেক্সিকো। দেশটিতে এখন পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ১ লাখ ৪ হাজার ২৪২ জন। আর এ পর্যন্ত দেশটিতে আক্রান্ত হয়েছে ১০ লাখ ৭৮ হাজার ৫৯৪ জন।

আক্রান্তের দিক থেকে চতুর্থ অবস্থানে উঠে এসেছে রাশিয়া। দেশটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছে ২১ লাখ ৮৭ হাজার ৯৯০ জন। আর মৃতের সংখ্যা ৩৮ হাজার ৬২ জন।

সুস্থতার দিক থেকে প্রথম অবস্থানে আছে ভারত (৮৭ লাখ ১৭ হাজার ৭০৯ জন), দ্বিতীয় অবস্থানে আছে যুক্তরাষ্ট্র (৭৮ লাখ ৪৬ হাজার ৮৭২ জন) এবং তৃতীয় অবস্থানে আছে ব্রাজিল (৫৫ লাখ ২৮ হাজার ৫৯৯ জন)।

গত বছরের ডিসেম্বরের শেষ দিকে চীনের হুবেই প্রদেশের উহান থেকে করোনাভাইরাস সংক্রমণ শুরু হয়। এখন পর্যন্ত বাংলাদেশসহ বিশ্বের ২১৮টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে কোভিড-১৯।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ঝালকাঠি জেলা আইনজীবী সমিতির নির্বাচন ২৮ জানুমুলাদী পৌরসভা নির্বাচনে টানা তৃতীয়বারের মত আবানারীপাড়ায় সংবাদ সম্মেলনে দাবি ইউপি চেয়ারপটুয়াখালীতে স্ত্রীর মৃত্যুর খবর শুনে কলেজ শিবিসিসিতে জন্ম ও মৃত্যু নিবন্ধন অনলাইন কার্যকআমরা গনতন্ত্র ও ভোট প্রদানের অধিকার চাই ঃ সরোশান্তি স্থাপন করা মসজিদ স্থাপনের সমান: পুলিশ বরিশালে আসছে সর্বনিম্ন ৮ লাখ ৬৬ হাজার টিকাদশমিনায় ঘুষ দিতে গিয়ে ২ আওয়ামী লীগ নেতা শ্রীঘপটুয়াখালীতে বিষপান করে কিশোর-কিশোরীর আত্মহকরোনা পরিস্থিতির চরম অবনতি/একদিনে মৃত্যুর নতদেশে করোনায় আরও ১৬ মৃত্যুবিয়ের প্রলোভনে কুয়াকাটায় এনে প্রেমিকাকে ধর্সাংবাদিক মিজানুর রহমান আর নেইবাউফলে বাইকের ধাক্কায় গৃহবধূ নিহত
%d bloggers like this: