হ্ক্কানী পীর-বুযুর্গগণ মানুষকে কখনো ব্যক্তি স্বার্থে ব্যবহার করেন না -ছারছীনার পীর ছাহেব

  • আপডেট টাইম : নভেম্বর ২৯ ২০২০, ০৫:৫৯
  • 826 বার পঠিত
হ্ক্কানী পীর-বুযুর্গগণ মানুষকে কখনো ব্যক্তি স্বার্থে ব্যবহার করেন না -ছারছীনার পীর ছাহেব
সংবাদটি শেয়ার করুন....

ছারছীনা থেকে মোঃ আবদুর রহমান ঃ আমীরে হিযবুল্লাহ ছারছীনা শরীফের পীর ছাহেব আলহাজ¦ মাওলানা শাহ মোহাম্মদ মোহেব্বুল্লাহ বলেছেন- আমরা মুসলমান। ইসলাম আমাদের ধর্ম। প্রকৃত মুসলমান হতে হলে, নিজেকে খাঁটি মানুষে পরিণত করতে হলে, অবশ্যই পবিত্র কোরআন ও সুন্নায় বর্ণিত আল্লাহর ও তাঁর প্রিয় হাবীবের নির্দেশ মোতাবেক আমাদেরকে আল্লাহওয়ালাদের সোহবতে যেতে হবে। কেননা আল্লাহওয়ালাদের সোহবত বা সংস্পর্শ ছাড়া আল্লাহওয়ালা হওয়া যায় না। নিজেকে খাঁটি মানুষে পরিণত করা যায় না। খোদাভীতি অর্জন করা সম্ভব হয় না। আল্লাহওয়ালাদের কাছে গেলে তারা নেক আমল করতে, নিয়মিত তরীকা ও তাসাউফের অনুশীন করতে স্বীয় ভক্তবৃন্দের নির্দেশ দিয়ে থাকেন। হ্ক্কানী পীর-বুযুর্গগণ মানুষকে কখনো ব্যক্তি স্বার্থে ব্যবহার করেন না। তারা মানুষকে আল্লাহওয়ালা, নেককার ও চরিত্রবান মানুষ হিসেবে গড়ে তোলার জন্য সর্বদা কাজ করে থাকেন। আর তরীকা-তাসাউফ মানব জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ। একে যেমন অস্বীকার করার কোন উপায় নেই, তেমনি একে বাদ দিয়ে আলোকিত জীনব গঠন করা সম্ভব নয়। অতএব, একথা সুস্পষ্ট যে, তরীকা-তাসাউফের চর্চা মানুষকে আল্লাহওয়ালা মানুষে পরিণত করে।
পীর ছাহেব আরও বলেন, তরীকার চর্চার দ্বারা মানুষের মধ্যকার হিংসা-বিদ্বেষ, লোভ-লালসা, পরশ্রীকাতরতাসহ মানজীবনের খারাপ অভ্যাসগুলো দূর হয়ে যায়। এক পর্যায়ে তরীকা-তাসাউফ অনুশীলনকারী ব্যক্তি মাটির মানুষে পরিণত হয়ে যায়। তাই সবার উচিত আল্লাহওয়ালাদের সোহবতে থেকে আল্লাহওয়ালা হওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করা।
বর্তমানে বিশ্বব্যাপী যে করোনা মহামারী হানা দিয়েছে পবিত্র কুরআনের ভাষ্যমতে এটা আমাদের হাতের কামাই। তাই আমাদিগকে তওবা করে হেদায়েতের পথে ফিরে আসতে হবে। তাহলেই আমরা পরকালে আল্লাহর দীদার লাভে ধন্য হতে পারবো। তিনি করোণা মহামারীর এ সময়ে সকলকে মাস্ক পরিধান, নিরাপদ দুরত্ব বজায় রাখা ও ভীড় পরিহার করার আহ্বান জানান।
ছারছীনা দরবার শরীফে অনুষ্ঠিত তিন দিনব্যাপী ১৩০ তম মাহফিল ও বাংলাদেশ জমইয়তে হিযবুল্লাহ সম্মেলনের ১ম দিন গতকাল (রবিবার) পীর ছাহেব কেবলা একথা বলেন। আজ মাহফিলের ২য় দিন। আগমীকাল বাদ জোহর হযরত পীর ছাহেব কেবলা দেশ, জাতি ও মুসলিম উম্মাহর সার্বিক কল্যাণ ও শান্তি কামনা করে আখেরী মুনাজাত পরিচালনা করবেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d