প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ॥ বরিশালে ঘর পেল দেড় সহস্রাধিক গৃহহীন

  • আপডেট টাইম : জানুয়ারি ২৩ ২০২১, ০৬:৪১
  • 698 বার পঠিত
প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ॥ বরিশালে ঘর পেল দেড় সহস্রাধিক গৃহহীন
সংবাদটি শেয়ার করুন....

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী বরিশালে দেড়সহস্রাধিক গৃহহীনদের হাতে ঘর ও জমির দলির প্রদান করা হয়েছে। গতকাল শনিবার বেলা ১১টায় নগরীর সিএন্ডবি রোডস্থ সদর উপজেলা পরিষদ মিলনায়তনে প্রধানমন্ত্রী ঢাকা থেকে ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন। এসময় প্রধানমন্ত্রীর নির্দেশ অনুযায়ী পানি সম্পদ প্রতিমন্ত্রী ও বরিশাল সদর আসনের সংসদ সদস্য কর্নেল (অব.) জাহিদ ফারুক শামীম, বরিশাল সিটি করপোরেশনের মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ সহ অন্যান্যরা গৃহহীনদের হাতে ঘর ও জমির তুলে দেন। ঘর ও জমির দলির পেয়ে খুশি বলে জানিয়েছেন ভূমিহীনরা। এজন্য তারা প্রধানমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। অনুষ্ঠানে বিভাগীয় কমিশনার অমিতাভ সরকার, জেলা প্রশাসক জসীম উদ্দীন হায়দার, সদর উপজেলা চেয়ারম্যান সাইদুর রহমান রিন্টু, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মুনিবুর রহমান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তালুকদার মো. ইউনুস সহ অন্যান্যরা উপস্থিত ছিলেন। জেলা প্রশাসক জানান, জেলার ১০ উপজেলায় এক হাজার ৫শ’ ৫৬টি ঘরের মধ্যে এক হাজার ৯টি ঘর ও জমির দলিল হস্তান্তর করা হয়েছে। বাকীগুলো ঘরের নির্মাণ কাজ শেষ হলে পরে বিতরণ করা হবে।
প্রসঙ্গতঃ মুজিবর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃপক প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রায়ন প্রকল্প-২ এর মাধ্যমে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কর্মসূচীর আওতায় প্রত্যেককে ২ শতাংশ জমি ও দুই কক্ষ বিশিষ্ট ২৯৪ বর্গফুটের ঘর প্রদান করা হয়। প্রতিটি ঘর নির্মানে খরচ হয়েছে এক লাখ ৭১ হাজার টাকা।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d