বরিশালে নৌকার জয় জয়কার

  • আপডেট টাইম : জানুয়ারি ৩০ ২০২১, ০৯:৩৫
  • 53 বার পঠিত
বরিশালে নৌকার জয় জয়কার

বরিশালের ৮টি পৌরসভা নির্বাচনের সব কটিতেই মেয়র পদে নৌকা মার্কার প্রার্থীরা জয়লাভ করেছে। বরগুনার ২টি পৌরসভা, ভোলার ২টি , ঝালকাঠীর নলছিটি, পিরোজপুরের স্বরূপকাঠী এবং বরিশালের গৌরনদী ও মেহেন্দিগঞ্জ পৌরসভার সব কটিতেই বিপুল ভোটে আওয়ামঅলীগের প্রার্থী জয়লাভ করেছে।

বরিশালের গৌরনদী পৌরসভা নির্বচনে বর্তমান মেয়র ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ হারিছুর রহমান ২১৪৩০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। বিএনপি মনোনীত প্রার্থী পৌর বিএনপির সাবেক সাধারন সম্পাদক শরীফ জহীর সাজ্জাদ হান্নান পেয়েছেন ৬৫৩।

বরিশালের মেহেন্দিগঞ্জ পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনীত (নৌকা) মার্কার প্রার্থী আলহাজ্ব কামাল উদ্দিন খান বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। তিনি ১০১৫১ ভোট পেয়ে বিজয়ী হন। তার নিকটতম প্রতিদ্বন্দী ইসলামী শাসনতন্ত্র আন্দোলন মনোনীত (হাতপাখা) মার্কার প্রার্থী ইঞ্জিনিয়ার গাজী জাহাঙ্গীর হোসেন ২৪৪১ ভোট এবং বিএনপি মনোনীত (ধানের শীষ) মার্কার প্রার্থী জিয়াউদ্দিন সুজন পান ২৪২৮ ভোট।

বরগুনা ও পাথরঘাটা পৌরসভা নির্বাচনে আওয়ামী লীগের দুই প্রার্থী বেসরকারিভাবে বিজয়ী হয়েছেন। বরগুনা জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা দীলিপ কুমার হাওলাদার জানান, বরগুনা পৌরসভায় আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী কামরুল আহসান মহারাজ ও পাথরঘাটা পৌরসভায় নৌকা প্রতীকের প্রার্থী আনোয়ার হোসেন আকন জয়ী হয়েছেন।

ঝালকাঠির নলছিটি পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের মনোনিত প্রার্থী বীর মুক্তিযোদ্ধা আবদুল ওয়াহেদ খান বিপুল ভোটে বিজয়ী হয়েছেন। ।
তিনি পেয়েছেন ১৪ হাজার ৫৬৪ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রার্থী মাওলানা মো. শাহ জালাল হাতপাখা প্রতীকে পেয়েছেন ৯২৪ ভোট। নির্বাচনে ধানের শীষ প্রতীকে বিএনপির মনোনিত মেয়র প্রার্থী পেয়েছেন ৩৭৫ ও আওয়ামী লীগের বিদ্রোহী (সতন্ত্র) প্রার্থী কে এম মাছুদ খান মোবাইল প্রতীকে পেয়েছেন ৩২৮ ভোট।

ভোলার দৌলতখান পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত মেয়র পদপ্রার্থী জাকির হোসেন তালুকদার তৃতীয়বারের মত মেয়র নির্বাচিত হয়েছেন। তিনি নৌকা প্রতীকে ৫ হাজার ৮৩০ ভোট পেয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী প্রার্থী বিএনপি নেতা আনোয়ার হোসেন কাকন পেয়েছেন ৮৪০ভোট।

বোরহানউদ্দিন নৌকা মার্কার প্রার্থী রফিকুল ইসলাম পেয়েছেন ৭১ হাজার ৯৪ ভোট। তার নিকটতম প্রার্থী বিএনপির মনিরুজ্জামান কবির পেয়েছেন ৬৬২ ভোট।

পিরোজপুরের স্বরূপকাঠি পৌরসভা নির্বাচনে আওয়ামীলীগ মনোনিত মেয়র প্রার্থী বর্তমান মেয়র মো. গোলাম কবির (নৌকা) ৩ হাজার ৯৫২ ভোট পেয়ে বে-সরকারি ভাবে মেয়র নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দী সতন্ত্র প্রার্থী মো. মাহমুদুর রহমান খান (মোবাইল ফোন) ৩ হাজার ১৪৪ ভোট পেয়েছেন। এছাড়াও বিএনপি’র বিদ্রোহী প্রার্থী মো. আবুল কালাম আজাদ (নারিকেল গাছ) প্রতীকে পেয়েছেন ১ হাজার ৯৯৪ ভোট, বিএনপি’র প্রার্থী মো. শফিকুল ইসলাম ফরিদ (ধানের শীষ) প্রতীকে পেয়েছেন ৯৭৪ ভোট, আ.লীগের বিদ্রোহী প্রার্থী শিশির কর্মকার (জগ) প্রতীকে পেয়েছেন ৮৩৪ ভোট ও জাতীয় পার্টির প্রার্থী মো. নুরুল ইসলাম (লাঙ্গল) প্রতীকে পেয়েছেন ৫১ ভোট।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ঝালকাঠিতে সন্তানের অত্যাচার থেকে রক্ষা পেতে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ছেঢাবিতে ভর্তি আবেদন শুরুবরিশালে ছাত্রলীগ পরিচয়ে প্রকাশ্যে শোরুমে লুগৌরনদিতে ১০ সাংবাদিককে দুই ঘন্টা অবরুদ্ধজামায়াত ত্যাগের প্রক্রিয়া শুরু বিএনপি’রকরোনা/ কুয়েতে ১ মাসব্যাপী কারফিউ ঘোষণামনপুরা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্স চলছে খুড়নির্দলীয় কমিশনের অধীনে নির্বাচন চাই : মির্জশস্যচিত্রে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় প্রতিকৃতিপটুয়াখালীতে নির্মাণাধীন পায়রা সেতু থেকে পজমজম কূপের প্রধান প্রকৌশলী আর নেইপুলিশ হেফাজতে বরিশালে শিক্ষানবিশ আইনজীবীর মজামিন পেলেন কার্টুনিস্ট কিশোররমজা‌নে‌ওে শিক্ষা প্রতিষ্ঠান খোলা
%d bloggers like this: