মিরাজের প্রথম সেঞ্চুরি, টাইগার‌দের স্ব‌স্তির স্কোর

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ০৪ ২০২১, ০২:৪৩
  • 21 বার পঠিত
মিরাজের প্রথম সেঞ্চুরি, টাইগার‌দের স্ব‌স্তির স্কোর

চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট ক্রিকেটে অভিষেক, সেই ভেন্যুতেই নিজের টেস্ট ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাঁকালেন মেহেদী হাসান মিরাজ। তার ১০৩ রানের অনবদ্য ব্যাটিংয়ে প্রথম ইনিংস শেষে বাংলাদেশের সংগ্রহ ৪৩০/১০। ২০১৬ সালের অক্টোবরে চট্টগ্রামে ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট অভিষেক হয় এই স্পিনিং অলরাউন্ডারের।
চট্টগ্রাম জহুর হক চৌধুরী স্টেডিয়ামে প্রথম টেস্টের দ্বিতীয় দিনের শুরুতেই লিটন দাস ওয়ারিকানের বলে বোল্ড হন। এরপর সাকিব আল হাসানকে সঙ্গ দিতে মাঠে নামেন মিরাজ।
সাকিব-তাইজুলের সঙ্গে জুটি বেঁধে টেস্ট ক্যারিয়ারে তৃতীয় ফিফটি করার পর এবার প্রথম সেঞ্চুরির দেখা পেলেন মিরাজ। কর্নওয়ালের উইকেটে পরিণত হয়ে মাঠ ছাড়ার আগে ১৬৭ বল খেলে ১৩ চারের মাধ্যমে ১০৩ রানের লম্বা ইনিংস খেলেন তিনি।
১১ বলে ৩ রান করে অপরাজিত ছিলেন মোস্তাফিজুর রহমান।
দিনের শুরুতে দলীয় ২৪৮ রানে ওয়ারিকানের শিকারে পরিণত হয়ে মাঠ ছাড়েন লিটন। এরপর মাঠে নেমে সাকিব আল হাসানের সঙ্গে ৬৭ রানের জুটি গড়েন মিরাজ। দুই স্পিনিং অলরাউন্ডারের জুটিতে ভর করে ৩০০ রানের গ-ি পার করে বাংলাদেশ।
ব্যক্তিগত ৬৮ রানে রাকিম কর্নওয়ালের উইকেটে পরিণত হন সাকিব। এরপর মিরাজের সঙ্গে জুটি গড়ার প্রয়াস চালান তাইজুল ইসলাম। ৭২ বলে২৪ রান করে শ্যানন গ্যাব্রিয়েলের বলে জশুয়া ডি সিলভার তালুবন্দী হন এই স্পিনার।
এরপর ৪৬ বলে ২৪ রান করে এনক্রুমাহ বনারের বলে বোল্ড হন নাঈম হাসান।
ওয়েস্ট ইন্ডিজের পক্ষে চারটি উইকেট নেন জোমেল ওয়ারিকানম, দুটি উইকেট নেন রাকিম কর্নওয়াল।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
হিজলায় ২১ জেলের কারাদণ্ডমোশাররফ রুমী আর নেইঝালকাঠিতে সন্তানের অত্যাচার থেকে রক্ষা পেতে খালেদা জিয়ার মুক্তির মেয়াদ আরও ছয় মাস বাড়ছেঢাবিতে ভর্তি আবেদন শুরুবরিশালে ছাত্রলীগ পরিচয়ে প্রকাশ্যে শোরুমে লুগৌরনদিতে ১০ সাংবাদিককে দুই ঘন্টা অবরুদ্ধজামায়াত ত্যাগের প্রক্রিয়া শুরু বিএনপি’রকরোনা/ কুয়েতে ১ মাসব্যাপী কারফিউ ঘোষণামনপুরা ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্স চলছে খুড়নির্দলীয় কমিশনের অধীনে নির্বাচন চাই : মির্জশস্যচিত্রে বঙ্গবন্ধুর সবচেয়ে বড় প্রতিকৃতিপটুয়াখালীতে নির্মাণাধীন পায়রা সেতু থেকে পজমজম কূপের প্রধান প্রকৌশলী আর নেইপুলিশ হেফাজতে বরিশালে শিক্ষানবিশ আইনজীবীর ম
%d bloggers like this: