যুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ড

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ২৬ ২০২১, ০৬:৫০
  • 37 বার পঠিত
যুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ড

যুক্তরাষ্ট্রে ডোনাল্ড ট্রাম্প বৈধ অভিবাসীদের স্থায়ী বসবাসের জন্য যে জটিলতা সৃষ্টি করেছিলেন তা কেটে গেছে। এখন থেকে দেশটিতে গ্রিন কার্ডের জন্য আবারও আবেদন করতে পারবেন অভিবাসীরা। গত বুধবার এক ঘোষণায় গ্রিন কার্ড বিষয়ে জারি করা ট্রাম্পের নিষেধাজ্ঞা প্রত্যাহার করেন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, বৈধ অভিবাসীদের জন্য দরজা বন্ধ করে দেওয়া যুক্তরাষ্ট্রের স্বার্থের জন্য সুবিধাজনক নয়। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে যুক্তরাষ্ট্র।
এছাড়া ট্রাম্প যে যুক্তিতে অভিবাসীদের জন্য এই সুবিধা বন্ধ করে দিয়েছিলেন তা ভিত্তিহীন বলে মন্তব্য করেন বাইডেন। তিনি বলেন, ট্রাম্পের নীতি যুক্তরাষ্ট্রের থাকা পরিবারগুলোকে তাদের প্রিয়জনদের থেকে আলাদা করেছে। শুধু তাই নয়, যুক্তরাষ্ট্রের বাণিজ্য আর অর্থনীতিরও ক্ষতি করেছে।
উল্লেখ্য, গত বছর বিদেশিদের গ্রিন কার্ড দেওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা আরোপ করেন ট্রাম্প। করোনা মহামারির অজুহাতে তিনি এই নিষেধাজ্ঞা দেন। তখন তার যুক্তি ছিল, করোনাভাইরাসের কারণে যুক্তরাষ্ট্রে বেকারত্ব বাড়ছে। এজন্য আগে মার্কিনীদের রক্ষা করা প্রয়োজন। তাই তিনি গ্রিন কার্ডে নিষেধাজ্ঞা দেন। সবশেষ ট্রাম্পের এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করলেন বাইডেন। এর ফলে যুক্তরাষ্ট্রের বৈধ অভিবাসীরা এখন থেকে গ্রিন কার্ড সংগ্রহ করে দেশটিতে বসবাস করতে পারবেন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বেড়েই চলেছে ডায়রিয়ার প্রকোপ ॥ বরিশালে ৪ ঘন্টআগৈলঝাড়ায় র‌্যাবের অভিযানে গাঁজাসহ ২ মাদক ব্আজ থেকে অভ্যন্তরিন রুটে বিমানে যাত্রী পরিবহনমহিপুরের ধান ক্ষেত থেকে ড্রোন উদ্ধার, মালিকাদ্বিতীয় ডোজ নেয়ার চার দিনের মাথায় করোনা আক্রবরিশাল মহানগর ছাত্রলীগ সভাপতির বিরুদ্ধে ধর্নিষেধাজ্ঞায় পড়তে যাচ্ছে বার্সা-রিয়ালসহ ১২টি লকডাউন আরও এক সপ্তাহ বাড়ানোর সুপারিশউজিরপুরে সাতলার পটিবাড়ি ৯০০ বিঘা জমিতে মাৎস্দুমকিতে ডায়রিয়ায় শিশুসহ ৪ জনের মৃত্যুঅনলাইন প্রেসক্লাব বরিশাল’র কমিটি ঘোষণা, সভাপ২৪ ঘণ্টায় রেকর্ড ১০২ জনের মৃত্যুবরিশালে বসছে দুই শতাধিক সিসি ক্যামেরামাওলানা মামুনুল হক গ্রেপ্তারবাউফলে স্বামীর চোখ তুলে নিলো স্ত্রী ও তার প্র
%d bloggers like this: