যুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ড

  • আপডেট টাইম : ফেব্রুয়ারি ২৬ ২০২১, ০৬:৫০
  • 699 বার পঠিত
যুক্তরাষ্ট্রে আবারও চালু হল গ্রিন কার্ড
সংবাদটি শেয়ার করুন....

যুক্তরাষ্ট্রে ডোনাল্ড ট্রাম্প বৈধ অভিবাসীদের স্থায়ী বসবাসের জন্য যে জটিলতা সৃষ্টি করেছিলেন তা কেটে গেছে। এখন থেকে দেশটিতে গ্রিন কার্ডের জন্য আবারও আবেদন করতে পারবেন অভিবাসীরা। গত বুধবার এক ঘোষণায় গ্রিন কার্ড বিষয়ে জারি করা ট্রাম্পের নিষেধাজ্ঞা প্রত্যাহার করেন যুক্তরাষ্ট্রের নতুন প্রেসিডেন্ট জো বাইডেন। তিনি বলেন, বৈধ অভিবাসীদের জন্য দরজা বন্ধ করে দেওয়া যুক্তরাষ্ট্রের স্বার্থের জন্য সুবিধাজনক নয়। এতে ক্ষতিগ্রস্ত হচ্ছে যুক্তরাষ্ট্র।
এছাড়া ট্রাম্প যে যুক্তিতে অভিবাসীদের জন্য এই সুবিধা বন্ধ করে দিয়েছিলেন তা ভিত্তিহীন বলে মন্তব্য করেন বাইডেন। তিনি বলেন, ট্রাম্পের নীতি যুক্তরাষ্ট্রের থাকা পরিবারগুলোকে তাদের প্রিয়জনদের থেকে আলাদা করেছে। শুধু তাই নয়, যুক্তরাষ্ট্রের বাণিজ্য আর অর্থনীতিরও ক্ষতি করেছে।
উল্লেখ্য, গত বছর বিদেশিদের গ্রিন কার্ড দেওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা আরোপ করেন ট্রাম্প। করোনা মহামারির অজুহাতে তিনি এই নিষেধাজ্ঞা দেন। তখন তার যুক্তি ছিল, করোনাভাইরাসের কারণে যুক্তরাষ্ট্রে বেকারত্ব বাড়ছে। এজন্য আগে মার্কিনীদের রক্ষা করা প্রয়োজন। তাই তিনি গ্রিন কার্ডে নিষেধাজ্ঞা দেন। সবশেষ ট্রাম্পের এই নিষেধাজ্ঞা প্রত্যাহার করলেন বাইডেন। এর ফলে যুক্তরাষ্ট্রের বৈধ অভিবাসীরা এখন থেকে গ্রিন কার্ড সংগ্রহ করে দেশটিতে বসবাস করতে পারবেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:স্থায়ী হলো দ্রুত বিচার আইনস্কুলে শিক্ষকরা কোচিং করালে দায়ী প্রতিষ্ঠানটাকা পাচার মামলায় ঢাকা টাইমসের সম্পাদক কারাগচিকিৎসকদের ঢাকার বাইরে যেতে হবে: স্বাস্থ্যমনজামিন নামঞ্জুর, মেজর হাফিজ কারাগারে
%d