জমজম কূপের প্রধান প্রকৌশলী আর নেই

  • আপডেট টাইম : মার্চ ০৩ ২০২১, ০৬:৫৮
  • 689 বার পঠিত
জমজম কূপের প্রধান প্রকৌশলী আর নেই
সংবাদটি শেয়ার করুন....

জমজম কূপের সাবেক প্রধান প্রকৌশলী ড. ইয়াহইয়াহ হামজা কোশক ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি … রাজিউন)। গতকাল ২ মার্চ মৃত্যুবরণ করেন তিনি। মৃত্যুকালে তার বয়স ছিল ৮০ বছর।

সৌদি সংবাদ মাধ্যম আরব নিউজের বরাতে জানা যায়, তার মৃত্যুতে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছে সৌদি আরব। প্রকৌশলী ড. ইয়াহইয়া হামজা কোশককে সৌদি আরবের প্রকৌশলীদের জনক হিসেবে পরিচিত। জমজম কূপসহ অনেক উন্নয়ন কাজে অবদান রেখেছেন জনক ড. কোশক।

পবিত্র নগরী মক্কার এক সম্ভ্রান্ত ব্যবসায়ী পরিবারে জন্ম নেন প্রকৌশলী ড. ইয়াহইয়াহ হামজা কোশক। তার পিতা মক্কার বড় ব্যবসায়ী ছিলেন। হজ মৌসুমে তার বাবা ইউরোপ, আমেরিকা, অস্ট্রেলিয়াসহ তুর্কি থেকে আগত হজ ও ওমরাহ পালনকারীদের সেবা সংস্থার প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ছিলেন।

তিনিই প্রথম জমজমের উন্নয়ন ও সম্প্রসারণে কূপেরে ভেতরে প্রবেশ করেছিলেন। তিনি সৌদি আরবের ন্যাশনাল ওয়াটার কোম্পানির মহাপরিচালক ছিলেন। সৌদির প্রেস ও প্রকাশনা সংস্থার সদস্যও ছিলেন তিনি।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:স্থায়ী হলো দ্রুত বিচার আইনস্কুলে শিক্ষকরা কোচিং করালে দায়ী প্রতিষ্ঠানটাকা পাচার মামলায় ঢাকা টাইমসের সম্পাদক কারাগচিকিৎসকদের ঢাকার বাইরে যেতে হবে: স্বাস্থ্যমনজামিন নামঞ্জুর, মেজর হাফিজ কারাগারে
%d