পুলিশ হেফাজতে বরিশালে শিক্ষানবিশ আইনজীবীর মৃত্যু / বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের

  • আপডেট টাইম : মার্চ ০৩ ২০২১, ০৬:২৯
  • 661 বার পঠিত
পুলিশ হেফাজতে বরিশালে শিক্ষানবিশ আইনজীবীর মৃত্যু / বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ হাইকোর্টের
সংবাদটি শেয়ার করুন....

পুলিশ হেফাজতে শিক্ষানবিশ আইনজীবীর মৃত্যুর ঘটনায় বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। বুধবার বিচারপতি এম. এনায়েতুর রহিম এবং মো. মোস্তাফিজুর রহমানের দ্বৈত বেঞ্চে এ আদেশ দেন। বরিশাল মেট্রোপলিটন পুলিশের ডিবি হেফাজতে বরিশাল জজ কোর্টের শিক্ষানবিশ আইনজীবী রেজাউল করিমের মৃত্যুর ঘটনায় তার বাবা ইউনুস মুন্সির করা এক আবেদনে আদালত এ আদেশ দেন। আদালতে আবেদনেরর পক্ষে শুনানী করেন আইনজীবী মোহাম্মদ শিশির মনির। পরে শিশির মনির সাংবাদিকদের বলেন, গত বছরের ২৯ ডিসেম্বর রাত ৮টায় রেজাউল করিমকে ৩ জন সাদা পোশাকধারী পুলিশ ধরে তার পিতার সামনে শারীরিকভাবে নির্যাতন শুরু করে। এরপর তাকে তারা ডিবি কার্যালয়ে নিয়ে যায়। পরেরদিন তাকে আদালতে নিয়ে যাওয়া হয়। কোর্ট হাজতে থাকাকালীন রেজাউল করিম তার ভাইকে জানায়, তাকে সারারাত এসআই মহিউদ্দিনসহ আরো দু’জন ডিবি পুলিশ রুলার দিয়ে পিটিয়েছে।
অমানুষিক নির্যাতনে সে সেখানেই পায়খানা প্রশ্রাব করে দেয়। সারারাত তাকে কোন খাবার দেয়া হয়নি। সে আরো জানায়, বাবা-মাকে দোয়া করতে বলিও, আমি বাঁচবো না। ওইদিন তাকে জেলহাজতে প্রেরণ করা হয়। কারাগারে বেশী অসুস্থ হয়ে পড়লে তাকে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। কারা কর্তৃপক্ষ বিষয়টি তার বাবা ইউনুস মুন্সিকে জানায়। তখন পরিবারের সদস্যরা গিয়ে দেখেন, আঘাতের কারণে তার শরীর থেকে রক্ত ঝরছে এবং সে মৃত্যু যন্ত্রণায় কাতরাচ্ছে। পেেরদিন চলতি বছরের ১লা জানুয়ারি রাত ১২টায় হাসপাতালে মৃত্যুবরণ করেন তিনি।
ভিক্টিমের বাবা ইউনুস মুন্সি উক্ত ঘটনায় সংশ্লিষ্ট থানায় মামলা দিতে গেলে কর্তৃপক্ষ মামলা নিতে অস্বীকার করেন। তখন তিনি বরিশাল মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে নির্যাতন ও হেফাজতে মৃত্যু (নিবারন) আইনে মামলা দায়ের করলে আদালত পিবিআই-কে তদন্তের নির্দেশ প্রদান করেন। ওই আদেশের বিরুদ্ধে তিনি বিচার বিভাগীয় তদন্তের প্রার্থনায় হাইকোর্টে আবেদন করেন। আজ শুনানি শেষে উক্ত আবেদন নিষ্পত্তি করে আদালত বিচার বিভাগীয় তদন্তের নির্দেশ প্রদান করেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:স্থায়ী হলো দ্রুত বিচার আইনস্কুলে শিক্ষকরা কোচিং করালে দায়ী প্রতিষ্ঠানটাকা পাচার মামলায় ঢাকা টাইমসের সম্পাদক কারাগচিকিৎসকদের ঢাকার বাইরে যেতে হবে: স্বাস্থ্যমনজামিন নামঞ্জুর, মেজর হাফিজ কারাগারে
%d