এসএসসির ফরম পূরণ শুরু ১ এপ্রিল

  • আপডেট টাইম : মার্চ ২১ ২০২১, ০৬:৪০
  • 803 বার পঠিত
এসএসসির ফরম পূরণ শুরু ১ এপ্রিল
সংবাদটি শেয়ার করুন....

আগামী ১ এপ্রিল থেকে এসএসসি ২০২১ সালের শিক্ষার্থীদের ফরম পূরণ শুরু হবে। আবেদন করতে হবে অনলাইনে, চলবে ৭ এপ্রিল পর্যন্ত। এছাড়াও এবার নেয়া হবে না নির্বাচনী পরীক্ষা। রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে ঢাকা শিক্ষাবোর্ড।

বিজ্ঞপ্তিতে বলা হয়, কোভিড-১৯ অতিমারীর কারণে স্বাস্থ্যবিধি মেনে ফরম পূরণ করা হবে। আগামী ২৮ এপ্রিল শিক্ষার্থীদের সম্ভাব্য তালিকা প্রকাশ করবে শিক্ষাবোর্ড।

এজন্য শিক্ষার্থীদের ঢাকা শিক্ষাবোর্ড ওয়েবসাইটে প্রবেশ করে OMES/eFF এ ক্লিক করে EIIN ও পাসওয়ার্ড দিয়ে লগিন করতে হবে। probable লিস্ট এ যেয়ে প্রিন্ট করে হার্ডকপিতে লালকালি ব্যবহার করে টিক চিহ্ন দিয়ে পরীক্ষার্থী নির্ধারণ করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, পে স্লিপ প্রিন্ট করে সোনালী ব্যংকে টাকা জমা দিতে হবে। ফি জমা দেয়ার ২৪ ঘণ্টার মধ্যে ফাইনাল ক্যানডিডেট লিস্ট প্রিন্ট করতে হবে।

এছাড়াও বিলম্ব ফি ১০ এপ্রিল থেকে ১৩ এপ্রিল পর্যন্ত অনলাইনে পূরণ করা যাবে।

বিজ্ঞান বিভাগের নিয়মিত শিক্ষার্থীদের জন্য চতুর্থ বিষয়সহ ১৯৭০টাকা লাগবে। ব্যবসায়িক শিক্ষার্থীদের এবং মানবিক বিভাগের শিক্ষার্থীদের লাগবে ১৮৫০ টাকা।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d