ঝালকাঠিতে বৃষ্টির জন্য ‘ইসতেস্কার’ নামাজ আদায়

  • আপডেট টাইম : এপ্রিল ২৯ ২০২১, ০৭:৫২
  • 685 বার পঠিত
ঝালকাঠিতে বৃষ্টির জন্য ‘ইসতেস্কার’ নামাজ আদায়
সংবাদটি শেয়ার করুন....

ঝালকাঠি প্রতিনিধি :: দেশের অন্যান্য এলাকার মতো এবার ঝালকাঠিতেও গ্রীষ্মের প্রচন্ড তাপদাহ, খরা ও অনাবৃষ্টির কারণে জনজীবন অতিষ্ঠ হয়ে পড়েছে। এ থেকে রক্ষা পেতে জেলার নলছিটি উপজেলায় ‘ইসতেস্কার’ নামাজ আদায় করেছেন ধর্মপ্রাণ মুসুল্লিরা।

বৃহস্পতিবার (২৯এপ্রিল) সকালে নলছিটি শহরের সরকারি নলছিটি মার্চেন্টস মাধ্যমিক বিদ্যালয় মাঠে এলাকার ধর্মপ্রাণ মানুষ এ নামাজ আদায় করেন। নামাজ শেষে অনাবৃষ্টি থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। মোনাজাত পরিচালনা করেন থানা জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মো. বাহাউদ্দীন।
নামাজে অংশগ্রহণকারীরা জানান, বৈশাখের অর্ধেক মাস পার হলেও বৃষ্টির দেখা নেই। অনাবৃষ্টিতে সম্ভব হচ্ছে না ফসল উৎপাদন। প্রচÐ গরমে অতিষ্ঠ হয়ে উঠেছে এখানকার জনজীবন। এমন দুর্ভোগ থেকে মুক্তি পেতে মহান আল্লাহর সন্তুষ্টি লাভের জন্য এ নামাজ আদায় করা হয় বলেও জানান তারা।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d