সাংবাদিক রোজিনার ওপর হামলা ও মামলার প্রতিবাদে বরিশালে সাংবাদিকদের বিক্ষোভ

  • আপডেট টাইম : মে ১৮ ২০২১, ০৭:০২
  • 654 বার পঠিত
সাংবাদিক রোজিনার ওপর হামলা ও মামলার  প্রতিবাদে বরিশালে সাংবাদিকদের বিক্ষোভ
সংবাদটি শেয়ার করুন....

দৈনিক প্রথম আলো পত্রিকার সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে নির্যাতন ও মামলা দিয়ে পুলিশে দেওয়ার প্রতিবাদ জানিয়েছে বরিশালের সাংবাদিকেরা। সাংবাদিক নির্যাতনে জড়িতের বিচার করাসহ রোজিনা ইসলামকে অবিলম্বে মুক্তি দেওয়ার দাবিতে বরিশাল রিপোর্টার্স ইউনিটির আয়োজনে মঙ্গলবার নগরীতে এক প্রতিবাদ বিক্ষোভ হয়। এতে সাংবাদিকদের বিভিন্ন সংগঠন একত্মতা প্রকাশ করে অংশ নেয়। বেলা সোয়া ১২টার দিকে শতাধিক সাংবাদিকের বিক্ষোভ মিছিলটি অশ্বিনী কুমার হলের সামনে সদর রোড হয়ে বিবির পুকুরপাড় হয়ে রিপোর্টার্স ইউনিটির সামনে গিয়ে শেষ হয়।

এর পূর্বে রিপোর্টার্স ইউনিটির সভাপতি সিনিয়র সাংবাদিক নজরুল বিশ্বাসের সভাপতিত্বে অশ্বিনী কুমার হলের সম্মুখে ঘণ্টাব্যাপি মানবন্ধন করে সাংবাদিকেরা। এতে সংহতি প্রকাশ করে সাংবাদিকদের একাধিক সংগঠন। এখানে বক্তব্য রাখেন রিপোর্টার্স ইউনিটির সাবেক সভাপতি সুশান্ত ঘোষ, বর্তমান সাধারণ সম্পাদক মিথুন সাহা, সাবেক সাধারণ সম্পাদক বাপ্পি মজুমদার এবং দৈনিক প্রথম আলো পত্রিকার বরিশাল অফিস প্রধান এম. জসীম উদ্দিন প্রমুখ।

সাংবাদিক নেতৃবৃন্দ রোজিনার ওপর এই হামলা ও মামলায় জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন। এবং নারী সাংবাদিককে দ্রুত মুক্তি দেওয়ার দাবি রাখেন। এসময় সাংবাদিকেরা হুঁশিয়ারি উচ্চরণ করে বলেন, স্বল্পসময়ের মধ্যে রোজিনাকে মুক্তি না দিলে সাংবাদিক সমাজ দাবি আদায়ে আন্দোলন ঘোষণা দিয়ে মাঠে নামবে, যা বরিশাল থেকেই শুরু হবে বলে ঘোষণা দেওয়া হয়।
এদিকে প্রথম আলো পত্রিকার সিনিয়র সাংবাদিক রোজিনা ইসলামকে স্বাস্থ্য মন্ত্রণালয়ে আটকে নির্যাতন ও মামলার ঘটনায় প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে ‘নিউজ এডিটরস্ কাউন্সিল, বরিশাল। সংগঠনটির সভাপতি হাসিবুল ইসলাম ও সাধারণ সম্পাদক খন্দকার রাকিব মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানিয়েছেন। সেই সাথে সাংবাদিক নেতৃত্ব রোজিনার ওপর হামলা ও মামলায় জড়িতদের বিচারের আওতায় আনাসহ শাস্তির দাবি রাখেন। এবং আলোচিত নারী সাংবাদিককে শিগগিরই মুক্তি দাবি জানিয়েছেন।’

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d