শিক্ষার্থীদের আন্দোলনে বি এম কলেজে উপাধ্যক্ষ হিসেবে যোগদান করতে পারেননি কাইউম উদ্দিন

  • আপডেট টাইম : মে ২৩ ২০২১, ০৭:১১
  • 29 বার পঠিত
শিক্ষার্থীদের আন্দোলনে বি এম কলেজে উপাধ্যক্ষ হিসেবে যোগদান করতে পারেননি কাইউম উদ্দিন

অধ্যাপক এ এস কাইউম উদ্দিন আহমেদ বরিশাল সরকারি ব্রজমোহন কলেজের উপাধ্যক্ষ হিসেবে পদায়ন হয়েও সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের কারণে তিনি যোগদান করতে পারেননি। সাধারণ শিক্ষার্থীরা অধ্যাপক এ এস কাইউম উদ্দিন আহমেদকে দুর্নীতিবাজ আখ্যা দিয়ে এ আন্দোলন করেন।
রবিবার (২৩ মে) সকাল ১১টার দিকে অধ্যাপক এ এস কাইউম উদ্দিন আহমেদ উপাধ্যক্ষ হিসেবে যোগদান করতে গিয়ে সাধারণ শিক্ষার্থীদের আন্দোলনের কারণে তিনি যোগদান করতে পারেননি।

জানা গেছে, গত বৃহস্পতিবার (২০ মে) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের উপসচিব ড. শ্রীকান্ত কুমার চন্দ স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় দেশের পাঁচটি সরকারি কলেজে নতুন অধ্যক্ষ ও দুটি কলেজে উপাধ্যক্ষ নিয়োগ দিয়েছে সরকার। এসব প্রতিষ্ঠানে অধ্যক্ষ এবং উপাধ্যক্ষ হিসেবে পদায়ন করা হয়েছে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজের অধ্যাপকদের। এই নিয়োগের ভিত্তিতে অধ্যাপক এ এস কাইউম উদ্দিন আহমেদ উপাধ্যক্ষ হিসেবে যোগদান করতে সকালে সরকারি ব্রজমোহন কলেজে আসেন। তার যোগদান করতে আসার খবর সাধারণ শিক্ষার্থীদের মাঝে ছড়িয়ে পরলে শিক্ষার্থীরা ক্ষুব্ধ হয়ে আন্দোলনের ডাক দেয়। সাধারণ শিক্ষার্থীদের তীব্র আন্দোলনের কারণে তিনি উপাধ্যক্ষ হিসেবে যোগদান করতে পারেননি। তিনি যোগদানের জন্য অনেক চেষ্টা করেও অবশেষে ব্যর্থ হয়ে কলেজ থেকে বের হতে বাধ্য হন। তিনি চলে যাওয়ার পর সাধারণ শিক্ষার্থীরা তাদের আন্দোলন তুলে নেন।
তবে শিক্ষার্থীরা জানিয়েছেন, যদি তিনি ফের কলেজে যোগদান করতে আসেন তাহলে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে। কারণ তিনি একজন অসৎ দুর্নীতিপরায়ণ লোক। তার মতো শিক্ষক আমাদের কলেজে থাকলে কলেজের ও শিক্ষার্থীদের ব্যাপক ক্ষতি হবে। তাই আমাদের সরকারের কাছে অনুরোধ থাকবে এই অসৎ দুর্নীতিপরায়ণ শিক্ষককে যেন আমাদের কলেজে নিয়োগ না দেওয়া হয়।
এ বিষয়ে জানতে চাইলে অধ্যাপক এ এস কাইউম উদ্দিন আহমেদ মুঠোফোনে জানান, আমি যোগদান করতে সকালে কলেজে গেলে কিছু শিক্ষার্থীরা আমার বিরুদ্ধে বিভিন্ন স্লোগান দিয়ে কলেজে আন্দোলন করে। তবে কি কারণে তারা আন্দোলন করেছে আমার তা জানা নেই।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
ঢাকার সঙ্গে সারাদেশের লঞ্চ চলাচল বন্ধবাকেরগঞ্জের ওসিসহ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্পিরোজপুরে দুই মেম্বার প্রার্থীর সমর্থকদের মবরিশালে ভূমি ও গৃহহীন ৫৪৯টি পরিবারের মাঝে ঘর সারা দেশে ব্যাটারি চালিত রিকশা বন্ধের সিদ্ধাজুলাইয়েও খুলছে না শিক্ষাপ্রতিষ্ঠানবরিশাল বিভাগে করোনায় একদিনে ৪ জনের মৃত্যু, নতঅটো প্রমোশন পেলে অনার্স প্রথম বর্ষের ৩ লক্ষবাংলাদেশি পাসপোর্ট হাতে পেলেন নাইজেরিয়ান স্আরো এক মাসের লকডাউন / যুক্ত হলো যেসব নির্দেশনাবরিশালে পৌঁছেছে “সিনোভ্যাক” এর ৩৯ হাজার ৬ শত বরিশাল ওয়ালটন এস ডি এস ইলেকট্রনিক্স শো রুমে ডআমতলীতে একই স্থানে আ’লীগের দু’গ্রুপে সমাবেশ মানব জমিনের সাংবাদিক হেনস্তকারী ববির সেই ছা৭ মাস কারা‌ভো‌গের পর জা‌মিন পে‌লেন বরিশাল স
%d bloggers like this: