বাউফলে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে মামলা

  • আপডেট টাইম : মে ২৯ ২০২১, ০৭:৩২
  • 664 বার পঠিত
বাউফলে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতির বিরুদ্ধে মামলা
সংবাদটি শেয়ার করুন....

বাউফল (পটুয়াখালী) প্রতিনিধি >> পটুয়াখালীর বাউফল উপজেলার বিলবিলাস আবদুর রশিদ সরদার মাধ্যমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি মনোয়ারা বেগমসহ ১৭ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। প্রধান শিক্ষক নিয়োগে অনিয়মের অভিযোগ এনে গত ৩ মে পটুয়াখালী জজ আদালতে মামলাটি দায়ের করেন সাইদুর রহমান নামের এক অভিভাবক। মামলার অন্যান্য আসামীদের মধ্যে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, পটুয়াখালী জেলা শিক্ষা অফিসার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সেলিম রাজা রয়েছেন। বিচারক রেনেসা খান আগামী ১৭ জুনের মধ্যে আসামীদেরকে জবাব দেয়ার জন্য নির্দেশ দিয়েছেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, করোনাকালীন বিদ্যালয়ে সভা সমাবেশ নিষিদ্ধ থাকলেও সভাপতি ক্ষমতার প্রভাব খাঁটিয়ে তার পছন্দের ব্যক্তিকে প্রধান শিক্ষক নিয়োগের জন্য ম্যানেজিং কমিটির সভা আহবান করেন। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সেলিম রাজা এই দুর্যোগকালীন সভা করার আপত্তি জানালেও তিনি তা কর্নপাত করেননি। বরং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের উপস্থিতি ছাড়াই তিনি ১১ এপ্রিল সভা করে ধর্মীয় শিক্ষককে নিয়োগ প্রক্রিয়াসহ সাচিবিক দায়িত্ব প্রদান করেন। ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রেজুলেশন খাতা না দেয়ায় সভাপতি বাজার থেকে নতুন রেজুলেশন খাতা ক্রয় করে সভা করেন। সভাপতির খামখেয়ালীপনার কারনে এখন বিদ্যালয়ে ২ জন ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের দায়িত্ব পালন করছেন।

ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সভাপতির খামখেয়ালীপনায় সায় না দেয়ায় সাধারণ শিক্ষকদের বাসায় ডেকে সাদা কাগজে স্বাক্ষর নিয়েছেন। এসব অনৈতিক কাজ থেকে বিরত থাকার জন্য ১৮ এপ্রিল ওই বিদ্যালয়ের অভিভাবক সাইদুর রহমান ম্যানেজিং কমিটির সভাপতি মনোয়ারা বেগমকে একটি লিগ্যাল নোটিশ পাঠিয়েছেন। ওই নোটিসের জবাব না দেয়ায় সাইদুর রহমান মামলাটি দায়ের করেন।

এই ক্যাটাগরীর আরো খবর

ফেসবুক কর্নার

শিরোনাম
আইপিএল ছেড়ে দেশে ফিরতে হবে মুস্তাফিজকে!ইডেনের গ্যালারিতে বসেই ধূমপান, প্রবল সমালোচনআরো ১১৮ বুদ্ধিজীবীর তালিকা দিল মুক্তিযুদ্ধ মঢাকার বস্তির বেশিরভাগ মানুষ বরিশালেরভারতে উত্তর প্রদেশে মাদ্রাসা বন্ধের নির্দেশ সৌদি আরবে চাঁদ দেখা গেছে, মঙ্গলবার বাংলাদেশে ভারতকে হারিয়ে শিরোপা জিতলো বাংলাদেশপুরো রমজান মাস বন্ধ থাকবে প্রাথমিক-মাধ্যমিক প্রাথমিক শিক্ষকদের অনলাইনে বদলি শুরু চলতি মাভুটানকে ৬-০ গোলে উড়িয়ে দিল মেয়েরাপাকিস্তানে ইমরান খানের জেলে হামলা, আটক ৩জাতির পিতা সংবিধানে নারীদের অধিকার নিশ্চিত কপিরোজপুরে ত্রিমুখী সংঘর্ষে নারী-শিশুসহ নিহত মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতার ফাইনালে বাংলাদেশইতিহাস মুছে ফেলা যায় না, আজকে সেটাই প্রমাণিত:
%d