৭ মাস কারা‌ভো‌গের পর জা‌মিন পে‌লেন বরিশাল সিটির সাবেক মেয়র কামাল

  • আপডেট টাইম : জুন ১৫ ২০২১, ০৪:২১
  • 33 বার পঠিত
৭ মাস কারা‌ভো‌গের পর জা‌মিন পে‌লেন বরিশাল সিটির সাবেক মেয়র কামাল

দুর্নীতি মামলায় ৭ মাস কারা‌ভো‌গের পর বরিশাল সিটি করপোরেশনের সাবেক মেয়র ও বরিশাল জেলা বিএনপির সাবেক সভাপতি আহসান হাবিব কামালকে জামিন দিয়েছে হাইকোর্ট।
বিচারপতি মোহাম্মদ সেলিমের হাইকোর্ট বেঞ্চ মঙ্গলবার তাকে জামিন দেয়।

এর ফলে আহসান হাবিবের কারামুক্তিতে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।

আদালতে আহসান হাবিবের পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী ইউসুফ হোসেন হুমায়ুন, ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজল ও ব্যারিস্টার সানজিদ সিদ্দিকী। দুদকের পক্ষে ছিলেন একেএম ফারহান।

দুর্নীতির মামলায় গত বছরের নভেম্বরে আহসান হাবিবসহ ৫ জনকে ৭ বছর করে কারাদণ্ড ও অর্থদণ্ড দেন বরিশালের বিভাগীয় বিশেষ জজ আদালতের বিচারক মহসিনুল হক।

ওই রায়ে দণ্ডপ্রাপ্ত অন্য আসামিরা হচ্ছেন বরিশাল পৌরসভার সাবেক নির্বাহী প্রকৌশলী মো. ইসহাক, সাবেক সহকারী প্রকৌশলী খান মুহাম্মদ নুরুল ইসলাম, উপসহকারী প্রকৌশলী আব্দুস সাত্তার ও নগরীর কালিবাড়ী রোড এলাকার জাকির হোসেন।

তাদের বিরুদ্ধে ২০০০ সালের ১১ অক্টোবর কোতোয়ালি মডেল থানায় মামলা করেন তৎকালীন জেলা দুর্নীতি দমন কর্মকর্তা আবদুল বাছেত। এরপর দীর্ঘ শুনানি শেষে গত বছর রায় দেয় বিচারিক আদালত।

এইচ এম সানজিদ সিদ্দিকী মি‌ডিয়া‌কে জানান, “রায়ের পর থেকে তিনি সাত মাস ধরে জেলে আছেন। তিনি অসুস্থ। তাছাড়া এ মামলাটির দীর্ঘ বিচারিক সময়ে তিনি আদালতে নিয়মিত হাজিরা দিয়েছেন এবং জামিনের অপব্যবহার করেননি।

“আর এ মামলায় দণ্ডিত বাকি চার আসামির মধ্যে ঠিকাদার জাকির হোসেন ছাড়া বাকিরা জামিনে আছেন। এসব যুক্তি তুলে ধরে জামিন চাওয়া হয়েছিল। আদালত তাকে ছয় মাসের জামিন দিয়েছেন। এখন তার কারামুক্তিতে আপাতত কোনো বাধা দেখছি না।”  

উ‌ল্লেখ‌্য পৌর এলাকায় ক্ষতিগ্রস্ত সড়ক মেরামত দেখিয়ে টেলিফোন শিল্প সংস্থার জাল প্যাড তৈরি, ভুয়া দরপত্র আহ্বান; ভুয়া ঠিকাদার নিয়োগ ও প্রতারণার মাধ্যমে টাকা আত্মসাতের অভিযোগে ২০১০ সালের ১১ অক্টোবর আহসান হাবিব কামালসহ পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন দুর্নীতি দমন কমিশন ঢাকা কার্যালয়ের উপ-পরিচালক আব্দুল বাসেদ। 

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
এসএসসি পরীক্ষার্থীদের ৭ বিষয়ের অ্যাসাইমেন্দেশে করোনায় মৃত্যু ২১ হাজার ছাড়ালবরিশালে একদিনে সর্বোচ্চ ৩১ জনের মৃত্যুর রেকবিষের বোতল নিয়ে প্রেমিকার বাড়িতে তরুণীর দুদিঝালকাঠি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আককাস সরোববার দুপুর পর্যন্ত লঞ্চ চলাচলের অনুমতি ॥ মএসএসসির অ্যাসাইনমেন্টের তথ্য ১৯ আগস্টের মধ্ব‌রিশা‌লে করোনা ও উপসর্গে ১৪ মৃত্যুহিজলায় সিগারেট চুরির অপবাদে যুবককে গাছে বেঁধ২০ ঘন্টা পর কীর্তনখোলায় নিখোঁজ সেই চা দোকানিচরম ভোগান্তির ঢাকা যাত্রাকরোনায় আক্রান্ত মেহের আফরোজ শাওনপটুয়াখালীতে মোটরসাইকেল চালককে ছুরিকাঘাতে হপিরোজপুরের জেলা প্রশাসক করোনায় আক্রান্তকীর্তনখোলায় নিখোঁজ চা দোকানি
%d bloggers like this: