বাকেরগঞ্জের ওসিসহ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার রায় স্থগিত

  • আপডেট টাইম : জুন ২০ ২০২১, ০৮:৫৫
  • 21 বার পঠিত
বাকেরগঞ্জের ওসিসহ কর্মকর্তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার রায় স্থগিত

বরিশালের বাকেরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালামসহ কয়েকজন কর্মকর্তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়াসংক্রান্ত হাইকোর্টের পুরো রায়ের কার্যকারিতা চার সপ্তাহের জন্য স্থগিত করা হয়েছে।

হাইকোর্টের রায়ের বিরুদ্ধে ওসিসহ একাধিক কর্মকর্তার করা আবেদনের শুনানি নিয়ে আজ রোববার চেম্বার বিচারপতি ওবায়দুল হাসান এ আদেশ দেন। একই সঙ্গে আবেদনকারীপক্ষকে নিয়মিত লিভ টু আপিল দায়ের করতে বলা হয়েছে। আগামী ১ আগস্ট বিষয়টি আপিল বিষয়ে শুনানির জন্য পাঠানো হয়েছে।
বিজ্ঞাপন

এক শিশুকে ধর্ষণের অভিযোগে মামলা দায়ের, চার শিশুকে গ্রেপ্তার, আটক রাখা এবং তাদের যশোর শিশু উন্নয়ন কেন্দ্রে পাঠানো নিয়ে বেসরকারি একটি টেলিভিশনে প্রচারিত খবর বিবেচনায় নিয়ে গত বছরের ৮ অক্টোবর হাইকোর্ট স্বতঃপ্রণোদিত রুলসহ আদেশ দেন। রুলের চূড়ান্ত শুনানি নিয়ে ১৩ জুন হাইকোর্ট রায় দেন।

ঘোষিত রায়ে সাময়িক বরখাস্ত করে বাকেরগঞ্জের ওসি আবুল কালাম, উপপরিদর্শক মো. বশির উদ্দিন খান, থানার শিশুবিষয়ক পুলিশ কর্মকর্তা ও উপজেলা প্রবেশন কর্মকর্তা আবু তাহেরের বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা নিতে নির্দেশ দেওয়া হয়। একই সঙ্গে সুপ্রিম কোর্টের সঙ্গে পরামর্শক্রমে বরিশালের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট এনায়েত উল্লাহকে ফৌজদারি এখতিয়ার থেকে প্রত্যাহার করে দেওয়ানি এখতিয়ারে দিতে যথাযথ পদক্ষেপ নিতেও নির্দেশ দেওয়া হয়। রায়ে চার শিশুর বিরুদ্ধে করা ওই মামলা বাতিল ঘোষণা করা হয়। গত ৭ অক্টোবর জামিন নামঞ্জুরের পর চার শিশুকে ধাক্কা দিয়ে প্রিজন ভ্যানে ওঠানো চার পুলিশ সদস্যকে সাময়িক বরখাস্ত করে তাঁদের বিরুদ্ধেও বিভাগীয় ব্যবস্থা নিতে বলা হয়।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
এসএসসি পরীক্ষার্থীদের ৭ বিষয়ের অ্যাসাইমেন্দেশে করোনায় মৃত্যু ২১ হাজার ছাড়ালবরিশালে একদিনে সর্বোচ্চ ৩১ জনের মৃত্যুর রেকবিষের বোতল নিয়ে প্রেমিকার বাড়িতে তরুণীর দুদিঝালকাঠি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আককাস সরোববার দুপুর পর্যন্ত লঞ্চ চলাচলের অনুমতি ॥ মএসএসসির অ্যাসাইনমেন্টের তথ্য ১৯ আগস্টের মধ্ব‌রিশা‌লে করোনা ও উপসর্গে ১৪ মৃত্যুহিজলায় সিগারেট চুরির অপবাদে যুবককে গাছে বেঁধ২০ ঘন্টা পর কীর্তনখোলায় নিখোঁজ সেই চা দোকানিচরম ভোগান্তির ঢাকা যাত্রাকরোনায় আক্রান্ত মেহের আফরোজ শাওনপটুয়াখালীতে মোটরসাইকেল চালককে ছুরিকাঘাতে হপিরোজপুরের জেলা প্রশাসক করোনায় আক্রান্তকীর্তনখোলায় নিখোঁজ চা দোকানি
%d bloggers like this: