শনিবার থেকে পিরোজপুরের ৪ পৌরসভায় লকডাউন

  • আপডেট টাইম : জুন ২৪ ২০২১, ০৪:১২
  • 68 বার পঠিত
শনিবার থেকে পিরোজপুরের ৪ পৌরসভায় লকডাউন

পিরোজপুরে করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী শনিবার থেকে চারটি পৌরসভায় লকডাউনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। বৃহস্পতিবার জেলা করোনা প্রতিরোধ কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। সভায় শনিবার থেকে পরবর্তী সাতদিন পিরোজপুর, স্বরূপকাঠী, মঠবাড়িয়া ও ভান্ডারিয়া পৌরসভা এলাকায় সাতদিনের কঠোর লকডাউনের সিদ্ধান্ত গৃহীত হয়।

পিরোজপুর জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় পুলিশ সুপার হায়াতুল ইসলাম খান, সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকি উপস্থিত ছিলেন।

গৃহীত ওই সিদ্ধান্তে বলা হয়, শনিবার সকাল ৬টা থেকে জেলার ৪টি পৌরসভায় কঠোর লকডাউন কার্যকর করা হবে। নিত্যপ্রয়োজনীয় খাদ্যপণ্য, মাছ, মাংস. কাঁচাবাজার, ওষুধের দোকান সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খোলা থাকবে। এর বাইরে অন্য সকল প্রকার দোকানপাট, ব্যবসা প্রতিষ্ঠান, মার্কেট বন্ধ থাকবে। এছাড়াআন্ত:জেলা ও দূরপাল্লার সকল বাস চলাচল বন্ধ থাকবে। তবে জেলার মধ্যে অর্ধেক যাত্রী নিয়ে এবং স্বাস্থ্যবিধি মেনে বাস চলাচল করতে পারবে। এছাড়া জেলার বড় বড় হাটবাজারগুলোতে স্বাস্থ্যবিধি প্রয়োগের লক্ষ্যে অভিযান পরিচালনা করা হবে বলেও জানানো হয়।

পিরোজপুর সিভিল সার্জন ডা. মো. হাসনাত ইউসুফ জাকি জানান, পিরোজপুরে করোনা পরিস্থিতি খুবই ভয়াবহ। একদিনে ৫২ জন করোনা রোগী শনাক্ত হয়েছে এবং হাসপাতালে থাকা একজনের মৃত্যু হয়েছে। পিরোজপুর জেলা হাসপাতালের করোনা ওয়ার্ডে বর্তমানে ১৮ জন রোগী ভর্তি আছে।

জেলা প্রশাসক আবু আলী মো. সাজ্জাদ হোসেন জানান, পিরোজপুর জেলায় চলতি জুন মাসে এ পর্যন্ত ২৪০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। গত এক সপ্তাহে ৩০৯টি নমুনা পরীক্ষায় ১১৩ জনের করোনা শনাক্ত হয়েছে । এছাড়া গত ২৪ ঘন্টায় ১০২টি নমুনার মধ্যে ৫২ জনের করোনা পজিটিভ ফল এসেছে।তিনি আরও জানান, করোনা সংক্রমণ ঠেকাতে আগামী ২৬ জুন থেকে পিরোজপুর, মঠবাড়িয়া, ভান্ডারিয়া এবং নেছারাবাদ পৌরসভা এলাকায় লকডাউন ঘোষণা করা হবে।   

পিরোজপুরে এ পর্যন্ত করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন ১৯৪৭ জন। এর মধ্যে মারা গেছেন ৩৩ জন।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
এসএসসি পরীক্ষার্থীদের ৭ বিষয়ের অ্যাসাইমেন্দেশে করোনায় মৃত্যু ২১ হাজার ছাড়ালবরিশালে একদিনে সর্বোচ্চ ৩১ জনের মৃত্যুর রেকবিষের বোতল নিয়ে প্রেমিকার বাড়িতে তরুণীর দুদিঝালকাঠি প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আককাস সরোববার দুপুর পর্যন্ত লঞ্চ চলাচলের অনুমতি ॥ মএসএসসির অ্যাসাইনমেন্টের তথ্য ১৯ আগস্টের মধ্ব‌রিশা‌লে করোনা ও উপসর্গে ১৪ মৃত্যুহিজলায় সিগারেট চুরির অপবাদে যুবককে গাছে বেঁধ২০ ঘন্টা পর কীর্তনখোলায় নিখোঁজ সেই চা দোকানিচরম ভোগান্তির ঢাকা যাত্রাকরোনায় আক্রান্ত মেহের আফরোজ শাওনপটুয়াখালীতে মোটরসাইকেল চালককে ছুরিকাঘাতে হপিরোজপুরের জেলা প্রশাসক করোনায় আক্রান্তকীর্তনখোলায় নিখোঁজ চা দোকানি
%d bloggers like this: