আইসিসিতেও ব্যর্থ ভারত

  • আপডেট টাইম : আগস্ট ০৪ ২০২১, ০৮:১৩
  • 31 বার পঠিত
আইসিসিতেও ব্যর্থ ভারত

প্রথমে ক্রিকেটারদের হুমকি দিয়েও হতে হয়েছে নিরাশ। পরে দেখানো হয়েছে আইপিএলে অংশ দিতে দেওয়া হবে না এই মর্মে হুঁশিয়ারি, তাতেও দমে যায়নি আয়োজকরা। উপায় না দেখে আইসিসির দ্বারস্ত হয়েও হতাশ হতে হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডকে। পাকিস্তানের কাশ্মীর প্রিমিয়ার লিগ (কেপিএল) বন্ধ করার দাবি জানিয়ে বিসিসিআই’র দেওয়া চিঠি আমলে নেয়নি বিশ্ব ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা। কেপিএল বন্ধ করার এখতিয়ার নেই বলে ভারতকে সাফ জানিয়ে দিয়েছে আইসিসি।

আগামী ৬ আগস্ট থেকে পাকিস্তানের এই ঘরোয়া লিগ শুরু হবে। কাশ্মীর অঞ্চল নিয়ে দীর্ঘদিন ধরে ভারত ও পাকিস্তানের মধ্যে বিবাদ রয়েছে। পাকিস্তানে কাশ্মীরের নামে লিগ আয়োজন করায় ভারত তা ভালোভাবে নেয়নি।

পাকিস্তানের শীর্ষস্থানীয় এক গণমাধ্যমকে আইসিসির মুখপাত্র বলেন, এই টুর্নামেন্ট আইসিসির অধীনে নয়। এটা কোনো আন্তর্জাতিক টুর্নামেন্টও নয়। তাই আমাদের আটকানোর কোনো কারণও নেই।

কেপিএলে খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছিলেন বেশ কয়েকজন সাবেক বিদেশি তারকা। সাবেকদের ওপর নিজ নিজ দেশের বোর্ডের হস্তক্ষেপের সুযোগ নেই। অথচ বিসিসিআই প্রত্যেক বোর্ডকে জানিয়ে দেয়, কেপিএলে ঐ দেশের কেউ অংশ নিলে ভারতে কার্যত নিষিদ্ধ হবেন তিনি। এই হুমকিতে মন্টি প্যানেসার, টিনো বেস্টের মত অনেক ক্রিকেটারই কেপিএল থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছেন। ভারতের এমন আচরণে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) হুঁশিয়ারি দিয়েছে। বিসিসিআই ক্রিকেটের মানক্ষুন্ন করেছে দাবি করে পিসিবি ভারতের এমন আচরণ অগ্রহণযোগ্য এবং তা ক্রিকেটীয় স্পিরিটের বিরুদ্ধাচরণ বলে এক বিবৃতিতে উল্লেখ করেছে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বেলভিউ হসপিটাল এন্ড মেডিকেল সার্ভিসেস (প্রাঃবাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় জাপিওন থেকে ‘শিশু বিশেষজ্ঞ’! অপচিকিৎসায় শিশমোটরসাইকেল কিনে না দেওয়ায় জিলা স্কুলের ছাত্বরিশালে দুর্গা পূজায় করোনার ধাক্কামঠবাড়িয়া সাফা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যভোলায় গলায় ফাস দেয়া অবস্থায় গৃহবধূর মরদেহ উদকার্গো জাহাজের ধাক্কায় মাছধরা ট্রলার ডুবি আসামির শরীরজুড়ে নির্যাতনের চিহ্ন, জুডিশিয়াল বাংলাদেশ ও পাকিস্তানকে সহজেই ‘না’ বলা যায় বরিশালে করোনায় ১ জনের মৃত্যুবরগুনায় আ.লীগ-যুবলীগ নেতাসহ ১২ জন কারাগারেহিজলায় স্কুলে যাওয়ার পথে ছাত্রী ধর্ষণের ঘটনারাস্তায় সাইড না দেওয়ায় ব্যবসায়ীকে চড় এমপি রিচলতি বছরে ৫জি চালু হবে : জয়
%d bloggers like this: