অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষে সাকিব

  • আপডেট টাইম : আগস্ট ১১ ২০২১, ০৫:২৩
  • 34 বার পঠিত
অলরাউন্ডার র‍্যাঙ্কিংয়ের শীর্ষে সাকিব

অস্ট্রেলিয়াকে ধসিয়ে দিতে রেখেছেন বড় অবদান। বোলিংয়ে ছিলেন দুর্দান্ত, ব্যাটিংয়ে ছোট ছোট, অথচ কার্যকরি কিছু ইনিংস খেলেছেন। তাতেই বাংলাদেশ অস্ট্রেলিয়াকে হারিয়েছে ৪-১ ব্যবধানে। এমন পারফরম্যান্সের সুবাদে সাকিব আল হাসান আবারও চলে এসেছেন টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে। বুধবার র‍্যাঙ্কিংয়ের সাপ্তাহিক হালনাগাদ প্রকাশ করেছে আইসিসি।

সুখবর আছে মুস্তাফিজুর রহমানেরও। বাংলাদেশ জাতীয় দলের এই তারকা ক্রিকেটার অস্ট্রেলিয়ার বিপক্ষে সাফল্যের পুরস্কার পেলেন। টি-টোয়েন্টি বোলারদের র‌্যাঙ্কিংয়ে ২০ ধাপ এগিয়ে মুস্তাফিজ উঠে এসেছেন সেরা দশে। অজিদের বিপক্ষে সদ্য শেষ সিরিজে ৭ উইকেট নিয়েছেন দ্য ফিজ।

দুঃসময় কাটিয়ে সাকিব ঠিক ফেরার মতোই ফিরেছেন। ঘরের মাঠে সদ্য শেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে দারুণ দাপট দেখিয়েছেন তিনি। বিশেষ করে বল হাতে একটা ম্যাচ ছাড়া প্রতিটিতেই সেই চেনা ছন্দে ছিলেন। অজিদের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচে ৩.২ ওভারে ১ মেডেন ও ৯ রানে নেন ৪ উইকেট।

তার পথ ধরে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে প্রথম ক্রিকেটার হিসেবে ১ হাজার রান ও ১০০ উইকেটের ডাবল পূর্ণ করেন সাকিব। একইসঙ্গে বিশ্বের দ্বিতীয় বোলার হিসেবে টি-টুয়েন্টিতে একশ উইকেট নেওয়ার মাইলফলক স্পর্শ করেন তিনি। তবে এই ফরম্যাটে ব্যাটিংয়ে এক হাজার রান ও একশ উইকেট নেওয়ার যে কীর্তি গড়েছেন, যা নেই আর কারোর।

সেই সাফল্যের রেশ থাকতেই এবার র‌্যাঙ্কিংয়ে সুখবর। ২০১৭ সালের অক্টোবরের পর ফের টি-টোয়েন্টি অলরাউন্ডারদের র‌্যাঙ্কিংয়ের শীর্ষে উঠলেন সাকিব। দুইয়ে নেমে গেলেন আফগানিস্তানের মোহাম্মদ নবি। দুজনের রেটিং পয়েন্টের ব্যবধান যদিও মাত্র ১। সবচেয়ে বড় কথা-র‌্যাঙ্কিংয়ের সিংহাসন পুনরুদ্ধার করলেন তিনি।

এর আগেই ওয়ানডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে আছেন সাকিব। টেস্টে আছেন পাঁচে রয়েছেন বাংলাদেশের এই তারকা ক্রিকেটার। গত মাসটাও ভাল কেটেছে সাকিবের। জিম্বাবুয়ে সফরে সাফল্যের পথ ধরে আইসিসির প্লেয়ার অব দ্য মান্থ- এর সংক্ষিপ্ত তালিকায় জায়গা পেয়েছেন তিনি।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বেলভিউ হসপিটাল এন্ড মেডিকেল সার্ভিসেস (প্রাঃবাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় জাপিওন থেকে ‘শিশু বিশেষজ্ঞ’! অপচিকিৎসায় শিশমোটরসাইকেল কিনে না দেওয়ায় জিলা স্কুলের ছাত্বরিশালে দুর্গা পূজায় করোনার ধাক্কামঠবাড়িয়া সাফা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যভোলায় গলায় ফাস দেয়া অবস্থায় গৃহবধূর মরদেহ উদকার্গো জাহাজের ধাক্কায় মাছধরা ট্রলার ডুবি আসামির শরীরজুড়ে নির্যাতনের চিহ্ন, জুডিশিয়াল বাংলাদেশ ও পাকিস্তানকে সহজেই ‘না’ বলা যায় বরিশালে করোনায় ১ জনের মৃত্যুবরগুনায় আ.লীগ-যুবলীগ নেতাসহ ১২ জন কারাগারেহিজলায় স্কুলে যাওয়ার পথে ছাত্রী ধর্ষণের ঘটনারাস্তায় সাইড না দেওয়ায় ব্যবসায়ীকে চড় এমপি রিচলতি বছরে ৫জি চালু হবে : জয়
%d bloggers like this: