লঞ্চঘাট বানান ভুল নিয়ে সামাজিক মাধ্যমে ক্ষোভ

  • আপডেট টাইম : সেপ্টেম্বর ১০ ২০২১, ০৬:০২
  • 19 বার পঠিত
লঞ্চঘাট বানান ভুল নিয়ে সামাজিক মাধ্যমে ক্ষোভ

‘হাজীরহাট (দশমনিয়া) লঞ্চঘাট’ বানান ভুল নিয়ে পটুয়াখালীর দশমিনায় সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে চলছে ক্ষোভ ও আর ট্রল।
স্থানীয় সূত্রে জানা যায়, দশমিনা হাজীরহাট লঞ্চঘাট নাম বিআইডব্লিউটিএ’র লঞ্চ টার্মিনালে লিখেছে ‘দশমনিয়া’। এ নিয়ে ফেসবুকে গত কয়েক দিন ধরে চলছে ক্ষোভ ও আর ট্রল। ভাইরাল হয়েছে ভুল বানানের টার্মিনালের ছবিটি। দক্ষিণ অঞ্চলের এমন একটি গুরুত্বপূর্ণ লঞ্চঘাটে বিআইডব্লিউটিএ ভুল করায় শিশু-কিশোররা ভুল বানান শিখছে বলে দাবি অভিভাবকদের। তাদের দাবি ভবিষ্যৎ প্রজন্মের কাছে উপজেলার সঠিক নামটি বিকৃত হয়ে যেতে পারে। দূর-দুরান্ত থেকে আসা যাত্রীরা ভুল লেখা দেখে বিপাকে পড়েন বলে দাবি লঞ্চঘাট এলাকার বাসিন্দাদের।
বেল্লাল হোসেন নামের এক যাত্রী জানান, তিনি ঢাকা থেকে দশমিনায় তার এক আত্মীয়র বাড়ি বেড়াতে এসেছিলেন। টার্মিনালে ভুল বানান দেখে প্রথমে তিনি টেনশনের মধ্যে পড়েন যান। পরে তিনি জানতে পারেন লেখায় ভুল ছিল।
হাজিরহাট লঞ্চঘাটের ইজারাদার সোহাগ মহল্লাদার জানান, প্রায় এক বছর আগে টার্মিনালটি স্থাপন করে বিআইডব্লিউটিএ। স্থাপনের সময় থেকেই বানানে ভুল রয়েছে। দশমিনা হলেও বিআইডব্লিউটিএ লঞ্চ টার্মিনালে লিখেছে ‘দশমনিয়া’।
পটুয়াখালী বিআইডব্লিউটিএ পোর্ট অফিসার মো: মহিউদ্দিন জানান, বানানটি ঠিক করে দেয়া হবে। বানান ভুল হতেই পারে। লকডাউনের কারণে লোক যেতে পারেনি আর খুব দ্রুত সঠিক নামটি লিখে দেয়া হবে।

এই ক্যাটাগরীর আরো খবর

হালিমা খাতুন স্কুলের ভর্তি বিজ্ঞপ্তি, বরিশাল







ফেসবুক কর্নার

শিরোনাম
বেলভিউ হসপিটাল এন্ড মেডিকেল সার্ভিসেস (প্রাঃবাংলাদেশ ও শেখ হাসিনার নেতৃত্বের প্রশংসায় জাপিওন থেকে ‘শিশু বিশেষজ্ঞ’! অপচিকিৎসায় শিশমোটরসাইকেল কিনে না দেওয়ায় জিলা স্কুলের ছাত্বরিশালে দুর্গা পূজায় করোনার ধাক্কামঠবাড়িয়া সাফা ডিগ্রি কলেজের ভারপ্রাপ্ত অধ্যভোলায় গলায় ফাস দেয়া অবস্থায় গৃহবধূর মরদেহ উদকার্গো জাহাজের ধাক্কায় মাছধরা ট্রলার ডুবি আসামির শরীরজুড়ে নির্যাতনের চিহ্ন, জুডিশিয়াল বাংলাদেশ ও পাকিস্তানকে সহজেই ‘না’ বলা যায় বরিশালে করোনায় ১ জনের মৃত্যুবরগুনায় আ.লীগ-যুবলীগ নেতাসহ ১২ জন কারাগারেহিজলায় স্কুলে যাওয়ার পথে ছাত্রী ধর্ষণের ঘটনারাস্তায় সাইড না দেওয়ায় ব্যবসায়ীকে চড় এমপি রিচলতি বছরে ৫জি চালু হবে : জয়
%d bloggers like this: